ট্রেসলেস রেভুল্যাশন

601 22 8
                                    

শুরু আগের কথা

দুজন সাদা এপ্রোন পরা মানুষ গভীর মনযোগ দিয়ে তাকিয়ে আছে সামনে রাখা একটা কাঁচের টিউবের দিকে । কাঁচের টিউবের ভিতরে হলুদ রংয়ের কিছু পদার্থ দেখা যাচ্ছে । টিউব থেকে বিভিন্ন রকমের হাজারও তার যুক্ত হয়েছে পুরো ঘরে ছড়িয়ে ছিটিয়ে থাকা বিভিন্ন যন্ত্রাংশ এবং কম্পিউটারের সাথে ।

হঠাৎ দুজনের একজন বলে উঠলো

-কি মনে হচ্ছে ?

-বুঝতে পারছি না ।

-আপনার মনে হয় সারভাইভ করবে ?

-আরও কয়েক মিনিট অপেক্ষা করে দেখি ।

-দেখুন ব্রেন টা কিভাবে গ্রো করছে ? দেখুন দেখুন ।

-হুম । এই তো কাজ হচ্ছে মনে হচ্ছে । আমরা সফল হতে চলেছি ।

-আমরা না । ড. টমাস মিরিনসো ক্সাইলেন সফল হতে চলেছেন ।



কিছু বছর পরে

২০৫০ সাল

দুপুরের খাওয়া শেষ প্রেসিডেন্ট একটু বিশ্রাম নেন । আজকে অনেক দিন পরে একটু অবসর পাওয়া গেছে । মনে মনে ঠিক করে নিলেন আজকে সারা বিকাল তিনি তার মেয়ের সাথে কাটাবেন । কাজের চাপে মেয়েকে একদম সময় দেওয়া হয় না । আজকে সময়টা তিনি মেয়ের সাথেই কাটাবেন । তিনি মেয়েকে ডাকতে যাবেন এমন সময় তার নিজস্ব সহকারী হন্তদন্ত হয়ে ঘরে ঢুকলো । চেহারা দেখেই মনে হচ্ছে সাংঘাতিক কিছু হয়েছে ।

-কি ব্যাপার ?

-স্যর, রাশিয়া আমাদের ওয়াশিংটন বরাবর নিউক্লিয়ার মিশাইল থ্রো করেছে ।

প্রেসিডেন্টের মনে হল তিনি ভুল শুনলেন ।

-কি বললে তুমি ?



এক

আমার বিস্তৃত হাসি দেখে তন্বীর মুখটা বিরক্তিতে ভরে গেল । এমন একটা ভাব যেন আমি হেসে বড় অন্যায় করে ফেলেছি ।

আরে বাবা একজন মানুষের সাথে পরিচয় হয়েছি একটু হাসবো না ?

আদনান সাহেব আমার দিকে তাকিয়ে আবারও বলল

সায়েন্স ফিকশন সমগ্রWhere stories live. Discover now