বিবাহ ২২০৯

599 26 4
                                    

সুমন মনের ভিতরে একটা আলাদা আনন্দ অনুভব করছে । আজকে সে মিনিনকে বিয়ের জন্য অফিশিয়াল ভাবে প্রোপোজ করতে যাচ্ছে । অনেক দিন তো ডেট হল । এবার বিয়ের দিকে এগোনো যাক । বিয়ের আগে এটাই মনে হয় সুমনের শেষ ডেট । মনের ভিতর আনন্দের এটাই আসল কারন ।

একটা সময় সুমন ধরেই নিয়েছিল যে ওর পছন্দের মত কাউকে পাওয়া যাবে না । ছোট বেলা থেকেই সুমন একটু অন্য রকম । যদিও প্রত্যেকটা মানুষই একে অন্যের থেকে আলাদা তবুও কিছু বেসিক জিনিসে সবার মানষিক অবস্থা প্রায় একই রকম । কিন্তু সুমনের সেই বস ক্ষেত্রে একেবারেই আালদা ।

ও যেমন টা চিন্তা করে, যেমন টা চায় ঠিক তেমন কেউ ওর জীবন সঙ্গী হবে এটা যেন একটা স্বপ্ন মনে হচ্ছিল । এনবিএমকে এখন আসলেই একটা কাজের প্রতিষ্ঠান মনে হচ্ছে ওর কাছে ।

বিকাল চারটার সময়ে মিনিনের সাথে দেখা করার কথা । সুমন একটু আগে আগেই পৌছে গেল । মোটামুট নিশ্চিত মিনিন কিভাবে আসবে কি সাজ দিয়ে আসবে এমন কি, কি পরে আসবে, এটাও সুমন খানিকটা অনুমান করতে পারে ।। নিশ্চই ওর পছন্দের কোন পোষাক । এনবিএম (NBM) থেকে সুমনকে জানানো হয়েছে ওদের সিএসএম (CSM) স্কোর ৮৯ । ৯১ এর ভিতর ৮৯ । ভাবা যায় ?

এর অর্থ হল সুমন আর মিনিনের চিন্তা ধারা প্রায় একই রকই । অবশ্য দুই টা ক্ষেত্রে এক না । না হোক । মোটামুটি ৭০ পার হলেই ন্যাশনাল বিউরো ফর ম্যারেজ বিয়ে করার অনুমুতি দিয়ে দেয় । আর যদি কোন ভাবে ৬০ এর নিচে স্কোর থাকে তাহলে তো কোন ভাবেই বিয়ে করার অনুমুতি পাওয়া যাবে না ।

সুমন বসেছে রেস্টুরেন্টার ঠিক দক্ষিন পাশের একটা বড় জানালার কাছে । ১১০ তলা রেস্টুরেন্টটার এইটাই সব থেকে উচু এবং ছোট হল রুম । মাত্র অল্প কয়েকজন মানুষ বসা তাদের প্রিয় জনদের নিয়ে । এখানে বুকিং পাওয়াই খানিকটা কষ্টের বিষয় । বিশেষ করে যে কেউ চাইলেই এখানে আসতে পারে না । তবে নতুন বিয়ে হবে কিংবা হতে যাচ্ছে এমন সার্টিফিকেট দেখালে এই স্থানে বুকিং পাওয়া যায় । যদিও পকেট থেকে বেশ মোটা অংকের অর্থ গায়েব হয়ে যায় । তবুও প্রিয় মানুষটিকে খুশি করে এমন সকল কাজ করা যায় নির্দ্বিধায় ।

সায়েন্স ফিকশন সমগ্রWhere stories live. Discover now