পর্ব ১৩

10 0 0
                                    

"ভালো আছেন?"
ক্যাবিন থেকে বের হয়ে জানালার পাশে দাঁড়িয়ে ছিলাম আর সব কিছু নিয়েই ভাবছিলাম। পরী তার দাদা দাদীর সাথে বসে গল্প করছে, বাকিরা টুকটাক সব গুছাচ্ছে আর আমি বাইরে দাঁড়িয়ে থেকে নিজের ভাবনায় ডুবে ছিলাম। ভাইয়ার বেশ কয়েকটা ক্যাসেট এই পর্যন্ত আমার শোনা হয়ে গেল আর আরেকটা শুরু করতে যাবো যখন নাদিমের নাম ভেসে উঠলো ফোনের স্ক্রিনে। নিজের অজান্তেই এক চিলতে হাসি আমার ঠোঁটে ফুটে উঠলো তার কল রিসিভ করতে করতে।
"ভালো থাকার জন্য‌ই তো ঘুরতে আসলাম।"
"তার মানে এখানে ভালো ছিলেন না আপনি?"
"প্রশ্নের উত্তরটা কি আপনার জানা নেই?"
"জানা আছে, তাও এখন মনে হচ্ছে আপনি এবার ফিরলে সত্যিকারের ভালো থাকা শিখিয়ে দিতে হবে।"
"আচ্ছা, বেশ কথা বলা শিখে গেছেন! হঠাৎ আমাকে কি মনে করে?"
"মনে তো করি অনেক কিছুই তবে আপনার জন্য না, আমার প্রিন্সেসের জন্য। পরীর খবর নিতে কল করেছিলাম।"
"ওহ আচ্ছা। পরী বেশ ভালোই আছে, বাবার কাছে এখন। আমরা একটু পরেই পৌঁছাবো আর..."
"ভেবেছিলেন আমি আপনার খোঁজ নিতে ফোন দিয়েছি?"
নাদিম আজকে হঠাৎ এভাবে কথা বলছে কেন? বিপদজনক তো আমার জন্য, সেটা তো সে বুঝছে না। একটু থেমে তারপর তার কথার উত্তর দিলাম।
"একদম‌ই না। শুধু ভাবছিলাম অন্য কারো নাম্বারে কল করতে গিয়ে ভুলে বুঝি আমার নাম্বারে কল ঢুকে গেল।"
"নিশ্চিন্তে থাকুন, নাদিম যা করে অনেক বুঝে শুনে করে। এত বড় ভুল সে করতে পারে না।"
এসব কথার সাথে পালটা কথা বলার আমার সেই ট্যালেন্ট এই মুহূর্তে কোথায় যেন উধাও হয়ে গেল! শুধু তার কথায় হারিয়ে যেতে মন চাচ্ছে। কিন্তু এভাবে চুপ করে থাকলেই বা কেমন দেখায়!
"পরীর সাথে কি কথা বলবেন?"
"আমার সাথে কথা বলতে ভালো লাগছে না আপনার?"
হুট করেই জানালাটা কে যেন এসে খুলে দিল আর পুরো বাতাস আমার মুখে এসে আছড়ে পরলে।
"জানেন সায়কা, আপনি যাওয়ার পর থেকে আমার ঘরে একটা পরিবর্তন এসেছে।"
"কি পরিবর্তন?"
"আপনার সুঘ্রান আমার সারা ঘরে ছড়িয়ে আছে। আমি কোন কিছু তে মনোযোগ দিতে পারছি না। বিছানায় ঘুমাতে গেলে আপনার সেই কানের দুল ঝুম করে শব্দ করে উঠে আর আমার ঘুম ভেঙ্গে দেয়।"
"কিসের? কোন কানের দুল?"
"আপনাকে সেদিন বিছানায় শোয়ানোর সময় আপনি কানে যে দুল পরেছিলেন সেটা শব্দ করছিল আর সেই শব্দ আজ‌ও আমার কানে লেগে আছে আঠার মত। তারপর আমার ছাদে আপনি বেশ কয়েকবার আসা যাওয়া করেছিলেন, মনে আছে? চারপাশে এখন শুধু আপনাকে যেন দেখেও দেখি না। এইতো একটু আগের কথা, ওই গাছটায় পানি দিচ্ছিলাম যখন আমার কাঁটা জায়গায় আপনার রাখা হাতের কথা মনে পরে গেল।"
"মা ডাকছে। পরে কথা বলবো।"
সুযোগ পেতেই আজকে নাদিম অনেক কথা বলে ফেলছে কিন্তু এতসব শোনার জন্য আমি প্রস্তুত না এখন‌ও। এসব কেন বলছে সে? আমাকে মিস করছে নাকি? বাড়ি থেকে বের হ‌ওয়ার সময় প্রচণ্ড চিন্তায় থাকার কারণে তাকে বলে আসতে পারি নি কিন্তু তাও নাদিম আমার মাথায়‌ই ছিল সর্বক্ষণ। আফসোস হচ্ছিল যে একবার যদি দেখা করে আসতে পারতাম কিন্তু যা অবস্থা ছিল, এক প্রকার তাড়াহুড়োয় সবাই আমরা বের হয়েছিলাম। সেই তখন থেকে শুরু করে এখন পর্যন্ত নাদিমের কথা হাজারবার মনে পরেছে কিন্তু সেটা নিয়ে কিছু করার ছিল না। আকস্মিক নাদিমের ফোন সেই সাথে তার এসব কথা বার্তা আমার মাথা খারাপ করে দিলো। আমাদের ট্রিপে নাদিম ও তার পরিবারকেও নিয়ে আসলে ভালোই হতো বোধহয়।

সুহাসিনীWo Geschichten leben. Entdecke jetzt