পর্ব-১

348 9 0
                                    

★গ্যালাকটিক সুইসাইড★ পর্ব- ১,২।
[পথ রহস্য সিরিজ]🎬

(প্রত্যাবর্তন প্রহেলিকা অবলম্বনে ফ্যান্টাসির সংমিশ্রণে একটি বৈজ্ঞানিক কল্পকাহিনী)।

লেখকঃ MD Mazharul Islam (পথ)।
এডিটরঃ
বিদ্বেষিনী লিলিথ

-:সংবিধিবদ্ধ সতর্কীকরন:-
(Bangladesh Copyright Act এর দ্বারা এর অধীনে অভিযুক্ত ব্যক্তি কে ফৌজদারি (Criminal) ও দেওয়ানি (Civil) মামলার অধীনে যথাযথ শাস্তি প্রদান করা হয়। এর সাজা কমপক্ষে ছয় মাস থেকে সর্বোচ্চ চার বছর পর্যন্ত কারাবাস হতে পারে এবং জরিমানা ৫০,০০০/- টাকা থেকে ২,০০,০০০/- টাকা পর্যন্ত হতে পারে।

দয়া করে অনুমতি ব্যতীত কেউ আমার লেখা এবং একই ভাবে অন্য কারো, অন্য কোথাও প্রকাশ করা, অনুলিপি করা বা বিকৃত করার চেষ্টা করবেন না।
এটাই সবার কাছে আমার অনুরোধ।)

পর্ব-১ ও ২ একত্রে।

সাল ২২১৭ ইং।

পর পর কয়েকটি বিশ্বযুদ্ধে পৃথিবীতে মানব সভ্যতা প্রায় ৭০ শতাংশ কমে গিয়েছে।
পারমাণবিক বোমায় সৃষ্ট মারাত্মক রেডিয়েশনে এখনো শতসহস্র ধ্বংস প্রাপ্ত শহরাঞ্চল বাসের অযোগ্য,
৩৩ বছর আগে ৫ম বিশ্বযুদ্ধকালীন সময়ে প্রায় ৫০ কোটি মানুষ মহাশূন্যে, অজানা বাসযোগ্য গ্রহের সন্ধানে পারি জমায়।
যার বেশীরভাগ বিফল হয় কারণ তাদের দেহে পৃথিবী হতে বহনকৃত রেডিয়েশনের দূষণ মহাশূন্যেই তাদের মৃতু ঘটায়।
বাকি প্রায় সব পৃথিবীবাসী নিশ্চিহ্ন হয়ে যায় সেই ভয়ঙ্কর পরমাণু যুদ্ধে।
মাত্র ৭১ কোটি মানুষ বিভিন্ন স্থানে ভূগর্ভে মাটির গভিরে আশ্রয় নিয়ে বেঁচে থাকে পৃথিবীর বুকে।
কিন্তু এরা প্রায় অনেকেই সামরিক বাহিনীর অন্তর্ভুক্ত সদস্য ও পরিবার অথবা আর কিছু সংখ্যক বেসামরিক পরিবার পরে বাঁচার তাগিদের যোগ দেয় সামরিক বাহিনীতে।
এই ৭১ কোটির সামরিক বাহিনী আবার ২ টি ভিন্নমত ও ভিন্ন চিন্তাধারার দলে বিভক্ত।
এই অত্যাধুনিক বাহিনী দুটি এখন প্রতিযোগিতা মূলক ভাবে দক্ষ মানব সৈন্যের পাশাপাশি বিপুলপরিমাণ কৃত্রিম সৈন্য মানে বিভিন্ন মাত্রার রোবট সৈন্য উৎপাদন ও ব্যবহার করছে।

এই বাহিনীর একটি BCRS (বাংলাদেশ, চীন, রাশিয়া, ও অন্য গ্রহের প্রানী কিছুটা মানুষের মত দেখতে সাইরাস জাতী)
আর অন্য দিকে AIE বাহিনী (আমেরিকা, ইসরাইল, ইউরোপ)।
মানব জাতী যখন এতকাল নিজের মধ্যে যুদ্ধ করে নিজেদের অস্তিত্ব সংকটে নিয়ে আসে,
তখন তারা বাধ্য হয়ে নিজেদের মধ্যে শান্তি চুক্তি করে।
যে পৃথিবীর মাটিতে BCRS ও AIE বাহিনী নিজেদের মধ্যে আর যুদ্ধ করবে না।
কিন্তু এটা যে সাময়িক চুক্তি সবাই তা জানে।
সুযোগ পেলেই একে অপরের ওপর হীংস্র বাঘ সিংহের মত ঝাঁপিয়ে পরবে।
আপাতত এই দুই বাহিনীর আলাদাভাবে মূল লক্ষ হলো মহাবিশ্বে ছড়িয়ে যাওয়া ও আধিপত্য, প্রভাব বিস্তার করা।
কয়েক যুগ আগে কাকতালীয় ভাবে মানবরা হাইপার জাম্প প্রযুক্তি আবিষ্কারের ফেলে।
যার বদৌলতে এখন তাদের মধ্যে লড়াই হয় সীমাহীন মহাবিশ্বে, ভিন্ন গ্রহে ভিন্ন জগতে এবং ভিন্ন জাতীর সঙ্গে।
এভাবেই এগিয়ে যায় মানব সভ্যতা, ছড়িয়ে পরে তারা এই মহাজাগতিক মহাশূন্যে।

শুধু মানব সভ্যতা একা অনেক দূরে এগিয়ে যায়নি সাথে যোগ দিয়েছে অনেক আবিষ্কৃত গ্রহের বুদ্ধিমান (Alien) প্রানী।
তাদের সাথে মানুষের হয়েছে প্রযুক্তিগত লেনদেন, হয়েছে ব্যবসা।
পুরো মহাবিশ্ব পরিণত হয়েছে এক কর্পোরেট গ্যালাক্সিতে।
তার পাশাপাশি প্রত্যেক গ্রহের মহা মূল্যবান খনিজ পদার্থ ও ক্ষমতা নিয়ে হচ্ছে গ্রহে গ্রহে যুদ্ধ ও সংঘর্ষ।

★প্লানেট সাইরাস★

★গ্যালাকটিক সুইসাইড★Where stories live. Discover now