পর্ব-১৪

127 13 4
                                    

★গ্যালাকটিক সুইসাইড★ পর্ব-১৪ [পথ রহস্য সিরিজ]🎬

¡Ay! Esta imagen no sigue nuestras pautas de contenido. Para continuar la publicación, intente quitarla o subir otra.

★গ্যালাকটিক সুইসাইড★ পর্ব-১৪
[পথ রহস্য সিরিজ]🎬

[Running from a Hell of war, for the final clashes..]

(প্রত্যাবর্তন প্রহেলিকা অবলম্বনে ফ্যান্টাসির সংমিশ্রণে একটি বৈজ্ঞানিক কল্পকাহিনী)।

লেখায়ঃ MD Mazharul Islam (পথ)।
এডিটিংএঃ
Nahiyan Al Farook

পর্ব-১৪

বিশাল ষ্টেশনটি কয়েক মিনিটের মধ্যেই রাজধানী সিয়ারা শহরের প্রাণ কেন্দ্র রয়াল প্রাসাদের অর্ধাংশের ওপর প্রবল ভাবে আছড়ে পড়লো।
প্রচণ্ড কম্পনের পর পরই বিকট শব্দের সাথে চারিদিক ধোয়া, আগুন, ছাইয়ের সাথে আর্তনাদ ও সাইরেনের শব্দ মিশে একাকার।
রাজপথের আশে পাশে শতশত প্রাণহীন দেহ পরে আছে,
অগণিত আহতরা ভূমিতে পড়ে কাতরাচ্ছে, অক্ষত কিছু নাগরিক জ্ঞানশূন্য হয়ে দ্বিকবিদিক ছুটছে আর আর্তচিৎকার করছে।
এমুহূর্তে শহরের আকাশে প্রায় অর্ধশতক সাইরাস ফাইটার প্রদক্ষিণ করছে।
ওরা বোঝার চেষ্টা করছে এটা দূর্ঘটনা নাকি হামলা!?

ততক্ষণাত ৬টি বিশাল ব্যাটল ক্যারিয়ার পরপর হাইপার-জাম্প দিয়ে ভোজবাজির মত উদয় হলো শহরের ধোঁয়াটে আকাশে।
ওগুলোর ভেতর থেকে বেড়িয়ে এলো শত শত ক্রডিয়াল ফাইটার, শুরু হলো ঈগল আকৃতির অত্যাধুনিক সাইরাস ফাইটারের বিপক্ষে বাদুড় আকৃতির এক্স-৩ শ্রেণীর ক্রডিয়াল ফাইটারের ধাওয়া পাল্টা ধাওয়া।
রাজপথ গুলোয় অবিরত ভাবে ল্যান্ড করতে লাগলো ক্রডিয়াল ড্রপশীপ গুলো,
ওগুলো থেকে বেড়িয়ে এলো আধুনিক বর্মে সজ্জিত অগণিত হিংস্র ক্রডিয়াল সেনারা।

ক্রডিয়াল সেনা ও রাজকীয় রক্ষীদের মধ্যে তুমুলযুদ্ধ চলছে।
চিৎকার, চেঁচামিচি ও গালিগালাজের সাথে চতুর্দিকে মুহুর্মুহু ট্রেটন বোমা বিষ্ফোড়ন ও প্রচণ্ড গোলাগুলি হচ্ছে।
ক্রডিয়াল সেনারা প্রবল শক্তিতে রাজধানী শহর সিয়ারাকে দখল করে নিতে চাইছে।

কিছুক্ষণ পরঃ
অত্যাধুনিক ন্যানোটেকের বদৌলতে দ্রুত মারাত্মক জখম গুলো সেরে উঠলো কমান্ডার ট্রেকের,
জ্ঞান ফিরতেই নিজেকে গ্যালাক্টিক সুইসাডের অভ্যন্তরে আবিষ্কার করলো।
পাইলট সীটে আত্নবিশ্বাসী ভঙ্গীতে বসে আছে ট্রিপ্রিয়া ও অধরা।
টিমের বাকি সবাই সিট বেল্ট বেধে বসে আছে, ওখানে ক্রডিয়াল প্রিন্স কোরাগের পাশেই রাণী নিহিরিয়াকে অচেতন অবস্থায় দেখা গেলো।
রাজা ইব্রাকান কোথায়..!?
পালাচ্ছে ওরা,

গ্যালাকটিক সুইসাইডের ভেতরে কমান্ডার, ট্রিপিয়া, অধরা, মার্কাস, এলোরা, সাইফ খান, টাইগার এঞ্জেল তৃপ্তি, প্রিন্স কোরাগ, রানী নিহিরিয়া ও তার ৬ সাইরাস রক্ষী সহ মোট ১৬ জন ওরা!
সাথে অধরার জন্য আসা ১টি এঞ্জেলিক মহাকাশযান সহ ২টি এঞ্জেল যোদ্ধাও আছেন।
এলোরা ব্যক্তিগত ভাবে যোগাযোগ .কমে কমান্ডারকে বর্তামান পস্থিতির ধারনা দিতে লাগলো...
-৪র্থ গ্যালাক্সির সব চেয়ে উন্নত গ্রহ সাইরাসের বর্তমান পরিস্থির চরম অবনতি হওয়ায় রাজা ইব্রাকান, রানী নিহিরিয়াকে তার বিশ্বত ভাগ্নি ট্রিপ্রিয়ার হেফাজতে তুলে দেন এবং ৭ জগতের রক্ষিণী এঞ্জেল অধরাকে ক্রডিয়াল মহামারী দমনে, এর উৎপত্তি স্থল ক্রডিরা গ্রহেই যাবার পক্ষে সায় দিয়ে, গ্রহের সমুদ্রের গভীরে বিশেষ গোপন স্থাপনায় চলে যান।
অত:পর মহাসংকট ধারা ৮π৭¢৩৪£ মোতাবেক নিজে নিজেই সাইরাস প্রতিরক্ষা বাহিনীর কমান্ড নিয়ে নেন।
এবং আপাতত ওদের সুরক্ষিত অবস্থান নিতে বলেন ও পরে সময়মত আরো সাইরাস সামরিক সাহায্য পাঠানোর প্রতিশ্রুতি দেন।

আবারো এলোরা মহাকাশযানের সাথে সংযুক্ত হতেই সাইফ খানের সহায়তায় রেঞ্জের ভেতর থাকা সাইরাস ও ক্রডিয়াল নেটওয়ার্ক ব্যবস্থা হ্যাক করে ওদের সচল তথ্যভাণ্ডারে সহজেই প্রবেশ করলো।
দুটি নেটওয়ার্কের দুই দুই চার তথ্য সমীকরণ মিলিয়ে আরেকটি সারমর্ম দাড় করালো এলোরা ও সাইফ খান,
-৯৯ মিনিট আগে লাইসেন্স প্রাপ্ত একটি ভিনগ্রহী ব্যবসায়ীকে ক্রডিয়ালরা পরিকল্পিত ফ্লডে আক্রান্ত করে যান সহ সাইরাস মহাকাশ স্টেশন শহরে প্রেরণ করেছিল,
এই আক্রান্ত ব্যবসায়ীই মহাকাশ শহরের অভ্যন্তরে নিউক্লিয়ার  বিষ্ফোড়ণ ঘটায়।
এবং ক্রডিয়াল গোপন পরিকল্পনা তথ্যভাণ্ডার মতে এটিই সেই কথিত দ্বিতীয় ধাপের ভারী ও চূড়ান্ত ক্রডিয়াল হামলা।
এই হামলায় প্রায় ৯ কোটি বিভিন্ন শ্রেণীর ক্রডিয়াল সেনা অংশ নিয়েছে।
এরা সকল প্রকার অত্যাধুনিক সামরিক যান, অস্ত্রসস্র ও সরঞ্জামাদি নিয়ে হামলে পরেছে সাইরাস বাসীর ওপর।
গ্রহের ৩৮ টি সাইরাস সামরিক ঘাঁটিতে তুমুলযুদ্ধ চলছে।
পুরো সাইরাস গ্রহে আক্রমণ করেছে ক্রডিয়ালরা।
সাইরাস মহাকাশ সীমায় বিশাল দুই যুদ্ধ বহরের মধ্যে এখনো লড়াই হচ্ছে।
সাইরাসরা হারছে, ক্রডিয়ালদের আচমকা হামলায় প্রচণ্ড মার খেয়েছে সাইরাস বাহিনী।
আকাশপথে হারলেও স্থলে একত্রিত হচ্ছে সাইরাস সেনারা।
ওখান থেকেই তীব্র প্রতিরোধ গড়ে তুলছে, পাশাপাশি অনেক গ্রহের শান্তি জোটের সৈন্যবাহিনী সহ সাইরাস জোট সেনারা কিং ইব্রাকানের নেত্রীত্বে অবস্থান নিচ্ছে সমুদ্রতলের গভীরতর গোপন স্থাপনা গুলোতে।
তার নির্দেশেই ওখান থেকেই ক্রডিয়ালদের অনৈতিক হামলার চোরাগোপ্তা জবাব দিচ্ছে তারা।
এ শান্তিভূমি রক্ষায় নিজের প্রাণ দিতেও দ্বিধাবোধ করবে না ওরা।
অন্যদিকে রাশিয়ান জেনারেল এস্মল যুকব নিজের অস্তিত্ব বাঁচাতে তার বিশাল মহাকাশযান বহর নিয়ে ধুরন্ধর শেয়ালের মত পিঠটান দিয়ে পালিয়েছে।

এ যেন সাইরাস বাসীদের জন্য আরেকটি রক্তক্ষয়ী মহাবিশ্বযুদ্ধের প্রত্যাবর্তন।
ক্রডিয়াল সেনাদের উদ্দেশ্য পুরো সাইরাস গ্রহ দখল করে নেয়া এবং পরবর্তীতে রাণী এক্সারাসের অভিশপ্ত ফ্লড ব্যবহার করে পুরো সাইরাস শক্তিকে নিজেদের নিয়ন্ত্রণে নিয়ে নেওয়া।
আর শক্তিশালী সাইরাসকে নিয়ন্ত্রণে নিলেই ১৩ ক্রডিয়াল গোত্রের অর্ধেক মহাবিশ্ব জয়ের স্বপ্ন বাস্তবায়ন হবে।
পুরণ হবে ক্রডিয়াল সম্রাজ্ঞী এক্সরাসের মহা প্রতিজ্ঞা।

ক্রডিরা গ্রহঃ
চারিদিক তুমুল ঝড়বৃষ্টি, কোথাও কোথাও আবার এসিড বৃষ্টি হচ্ছে।
এ সময় সাধারণত ক্রডিয়ালরা বাইরে খুব কম বের হয়।
গ্রহের খাদ্য শৃঙ্খলের শীর্ষে থাকা ক্রডিয়াল, এলিগ্রা এবং রেক্টরদের ভূগর্ভের ভেতরে আলাদা বিস্তৃত জগত রয়েছে।
পুরো গ্রহ উঁচুনিচু পাহাড় পর্বতময়, তার মধ্যে মধ্যে সর্বত্র গভীরতর বিশালাকার সব গিরিখাত, গুহা ও ফাঁপা জায়গা ছড়িয়ে ছিটিয়ে আছে।
এজন্য এই সবুজাভ গ্রহে মাসের পর মাস ঝড় বাদল লেগে থাকলেও প্রাণিজগতের ওপর এর কোনো বিরুপ প্রভাব পড়ে না,
পাশাপাশি বহির্বিশ্বের যেকোনো সরাসরি আক্রমণ হতে সুরক্ষিত থাকে গ্রহটি।
মহাবিশ্ব তথ্যভাণ্ডার মতে, মহাকালের বিবর্তনে লাখো বছর আগেই এ গ্রহের অভন্তরে প্রচুরসংখ্যক ফাঁপা জায়গা তৈরি হয়েছে,
সেখানে আছে তার নিজেস্ব জৈবিক বাস্তুসংস্থান, আছে নিজেস্ব নিয়ন আলোর ব্যবস্থা।
এ নিয়ন পাথর গুলো গ্রহের সব জায়গায় বিদ্যমান যা নিয়মিত ৮ ঘন্টা সূর্যের মত সবুজাভ আলো প্রদান করে প্রান বৈচিত্রকে বাঁচিয়ে রাখে।
তাই হাজারো বছর ধরে বুদ্ধিমান ক্রডিয়াল, এলিগ্রা ও রেক্টররা এই প্রাকৃতিক ভূগর্ভের ভেতরে গড়ে তুলেছে বিশাল বিশাল সব শহর।
এক্সরাসের শাসনামলে সেখানে স্থাপিত হয়েছে নতুন নতুন সামরিক ঘাটি, বৈজ্ঞানিক ল্যাব, পাশাপাশি আছে আধ্যাত্মিকতা চর্চার জন্য ডাইনিদের বিশাল বিশাল পূর্ব নির্মিত সব ভয়াল মন্দির,
এবং সর্বত্র ছড়িয়ে আছে মাইলের পর মাইল বিশাল সব অগভীর ও গভীর জলাভূমি।
তার মাঝেমাঝেই স্থাপিত ক্রডিয়ালদের নির্মিত সব উঁচুনিচু শহরাঞ্চল।
এক শহর থেকে আরেক শহরে যাতায়াতে জন্য আছে পাতাল ট্রেনের গুহার মত অদ্ভুত সব বিশাল রাস্তা ও যান।
তাছাড়া এ গ্রহের প্রায় সকল প্রানীই খাড়া চড়াই উতরাই বাইতে ও সাতারে পারদর্শী, তাই চলাচলে এদের তেমন প্রতিবন্ধকতা নেই।
তবে এমনও অনেক প্রজাতি আছে যারা বিশাল আকৃতির করাতের মত মুখ বা লেজ দিয়ে মাটি খুঁড়ে দ্রুত চলাচল করতে সক্ষম।
তাছাড়া সম্রাজ্ঞী এক্সারাসের বদৌলতে বিগতে বিশ বছরে প্রযুক্তিগত দিক থেকে গ্রহটির আমূল পরিবর্তন ঘটে গেছে।
বিশেষ কোনো শক্তি বা পথ দিনদিন তাকে আরো অপ্রতিরোধ্য ও শক্তিশালী করে তুলছে।
সে ক্রডিয়াল থেকে সম্পূর্ণ ভিন্ন ও অজানা এক উচ্চ হাইব্রিড প্রজাতিতে রুপান্তরিত হয়েছে।
সেই সাথে একে একে পুরো গ্রহের প্রাণিদেরও আক্রান্ত করে নিজের মত হাইভ-মাইণ্ড প্রানিতে পরিণত করছে।
যেনো সে মৌ-রানী আর আক্রান্ত সকলেই তার বাধ্য মৌ-সেনা।
এই আক্রান্ত প্রানিরা ফ্লডের অপ-শক্তিতে দিনে দিনে আরো ভয়াল ও বিকট দর্শন হিংস্র প্রাণীতে বিবর্তিত হচ্ছে।
যারা এক্সারাসের জন্য সর্বদা প্রস্তুত, কারণ ওদের ব্রেনের বিশেষ অংশ নিয়ন্ত্রিত হয় রানী এক্সারাসের দ্বারা।
গ্রহের ৪৫ শতাংশ বুদ্ধিমান প্রানি এখন ফ্লড নামক মহামারিতে আক্রান্ত, ৪০ শতাংশ ফ্লড ছাড়াই ভয়ে বা লোভে বশীভূত হয়ে তার বশ্যতা স্বীকার করেছে, মেনে নিয়েছে তাকে দেবী রুপে,
তারা মহাবিশ্ব জয়ের স্বপ্ন ও ক্ষমতার মোহগ্রস্ত।
বাকি ১৫% ক্রডিয়াল, এলিগ্রা, রেক্টররা এই অনৈতিক হাইভ মাইন্ড রানীতন্ত্র বা দেবীতন্ত্র ব্যবস্থা মেনে না নিয়ে বিদ্রোহ করছে।
অস্তিত্ব রক্ষায় পদেপদে লড়াই করছে ও পালিয়ে বেড়াচ্ছে, তবে দিনদিন ওদের সংখ্যাও দ্রুত কমছে, ধরা পরছে বা মারা যাচ্ছে বিপক্ষের হাতে।
ওরা এখন এই অভিশপ্ত গ্রহ হতে পালাতে পারলেই বাচে, কিন্তু সকল মহাকাশযানের সকল স্টেশন বিপক্ষীয়দের দখলে।
তারপরও যে যেভাবে পারছে ছোটছোট দলে বিভক্ত হয়ে চোরাগোপ্তা হামলা চালিয়ে ছোটখাটো, মাঝারি মহাকাশযান নিয়ে পালাচ্ছে আবার অনেকেই প্রতিপক্ষের ছোড়া গোলায় ভূপাতিত হচ্ছে, বরণ করছে মৃত্যু নামক নির্মম পরিণতি।
এখন ওদের একমাত্র শেষ ভরসা ওদের প্রানের বিদ্রোহী নেতা প্রিন্স কোরাগ, কিছুদিন আগে সে জীবনের ঝুঁকি নিয়ে সাহায্যের আশায় বহির্বিশ্বে গমন করেছে।
বৃদ্ধা ওরাকেলের বাণীতে খুঁজে ফিরছে প্রাচীন দেবতা ঈরাস ও দেবী অমিরার উত্তরসূরিদের।
সময় খুব কম, দ্রুত সংখ্যা কমে আসছে ওদের।
বেপরোয়া হয়ে অনেকেই আত্নঘাতি পথ অবলম্বন করছে।

গ্রহের ভূগর্ভে নিষিদ্ধ মন্দিরের গভিরেঃ
আমার হাইভ-মাইন্ডে একে একে মহাবিশ্বিয় তথ্য তরণ আসছে...
৭,
৯,
১১,
১৩ নং গোত্রীয় নেতাদের সংকেত এলো, সাইরাস রাজধানী প্রায় দখল করে ফেলেছে ওরা।
সাইরাস রাজা এবং রানী এখনো লাপাত্তা,
ওখানে সংক্রমিত ফ্লড প্রাণী গুলো কোনো এক অদ্ভুত কারণে বেশিরভাগ সাইরাসদের সংক্রমণ করতে পারছেনা।

৩,
৬,
৮ গোত্রীয় নেতা অবিশ্বাস্য এক সংকেত পাঠালো,
যে তাড়া পৃথিবীতে প্রবেশ করতে পারছেনা,
অদ্ভুত এক তেজষ্কৃয়তার ঝড় পুরো গ্রহকে ঘিরে রেখেছে।
এমন উত্তাপময় অঞ্চলে আমার অভিশপ্ত ফ্লড নিজেই জ্বলে নিঃশেষিত হয়ে যাবে।
ওখানে কোনো প্রাণ অবশিষ্ট থাকার ব্যাপারে তারা সন্দিহান।
নাহ! এ হতে পারেনা!
ভেস্তে যাচ্ছে আমার মহা পরিকল্পনা।

প্রচণ্ড ক্রোধ অনুভূত হচ্ছে,
তারমানে সময় হয়েছে দ্বিতীয় ধাপের,

Has llegado al final de las partes publicadas.

⏰ Última actualización: May 09, 2018 ⏰

¡Añade esta historia a tu biblioteca para recibir notificaciones sobre nuevas partes!

★গ্যালাকটিক সুইসাইড★Donde viven las historias. Descúbrelo ahora