তিনদিন হইতে চলিল আরণ্যকপুর বন যাত্রার।সকলেই ভীষণ পরিশ্রান্ত।তবে থামিলে চলিবেনা।শিশুমিনের ভালোর জন্য যতটা সম্ভব আগাইতে হইবে।
"না জানি আর কতদূর যাইতে হইবে রাজপুত্রনিম!"মাথার ঘাম মুছিয়া পুনরায় লাগাম ধরে সেজিনপন্ডিত,"অনেক তো হইলো।" "এই আর কিছুদূর পন্ডিত মশাই,"পেছন হইতে হাক ছাড়ে এক সৈন্য।রাজপুত্র আপাতত আর এই জগতে নাই।তাহার মন অন্য কোথাও হারাইয়া গেছে।হাতের মাঝে রাখা ছবি দুটির দিকে যাত্রা শুরুর পর মূহুর্ত হইতেই এমন ভাবে তাকাইয়া আছে যে সে জগৎ ভুলিতে বসিয়াছে।
(You can imagine whoever you want,this is supposed to be imaginary)
"আমি তো জানিতাম আমার চাইতে গভীর টোল আর কাহারো থাকা সম্ভব নয়!কেমন করিয়া এমন টোল পাইলো এই কন্যা!"ভাবিতে থাকে তীক্ষ্ণজুন,"ছেলেলি ভাব থাকিলেও হাসিলে তাহাকে অপূর্ব দেখায়।টোলখানি স্পষ্ট হয়-"
"ওওওও রাজপুত্রনিম!!রাজপুত্রনিম!আমাকে শুনিতে পাইতেছেন কি??"চলমান অশ্বখানি শক্ত করিয়া ধরিয়া রাজপুত্রের পানে মাথা আগাইয়া দেয় সেজিনপন্ডিত," লাগামখানি শক্ত করিয়া ধরুন!নইলে পরিয়া যাইবেন তো!"
তাহার কথায় জগতে ফিরিয়া আসে রাজপুত্র অন্যমনস্ক ভাবে কহিয়া ওঠে,"হ্যাঁ হ্যাঁ-অ্যাঁ?"আর অমনি ধপাস!ধপাস করিয়া তিনি পরিয়া যান মাটিতে।"রাজপুত্রনিম!"লাগাম শক্ত করিয়া ধরিয়া টান মারে সেজিন পন্ডিত।ঘোড়া হইতে নামিয়া তাহার দিকে ছুটিয়া যায় সে।"এই কে কোথায় আছিস!থামিয়া পর!রাজপুত্রনিম পরিয়া গেছেন!"তীক্ষ্ণজুনকে উঠিয়া বসিতে সহায়তা করে সে,উদ্বিগ্ন স্বরে কহে,"কহিতেছিলাম মনযোগ দিতে! এখন ব্যথা পাইলেন-""আহ!এমন কিছুই হয়নাই!I always hurt myself,"উঠিয়া বসিল তীক্ষ্ণজুন।"খুউব তো কহিতেছিলেন চিরকুমার রহিয়া যাইবেন,তবে এখন কেন ভিমরতি ধরিয়াছে আপনার?"বাংলার পাঁচের ন্যায় মুখ করিয়া কহে সেজিনপন্ডিত।"কাহার সহিত কাথা কহিতেছ সেজিনপন্ডিত তাহা খেয়াল আছে তোমার!এমন আস্পর্ধা হয় কিকরে তোমার!?"তীক্ষ্ণজুন রাগিয়া যায়।"আপনি কি তাহা অস্বীকার করিতে পারিবেন যে আপনি ওই ছবিগুলির পানে চাহিতেছিলেন না?"স্মিত হাসি দিয়া কহে সেজিনপন্ডিত,"যাত্রা শুরুর লগ্ন হইতেই দেখিতেছি আপনাকে,যেভাবে ড্যাবড্যাব করিয়া-""ইয়ে মানে আমি ভাবিতেছিলাম দেব-দেবীদের নিকট ছবি তোলার ফিল্ম আসিল কেমন করিয়া?"কথা কাটিয়া কহে রাজপুত্র,"আর ভাবিয়োনা যে ভুলভাল বুঝ দিয়া আমার শাস্তি হইতে বাচিঁয়া যাইবে তুমি!""আপনার সহিত কথায় আর পারিলাম না আমি হা হা হা,"হাত বাঁড়াইয়া তীক্ষ্ণজুনকে টানিয়া তোলে সেজিনপন্ডিত,"এবার চলুন,যাওয়া যাক।অনেক বেলা তো হইল-""হ্যাঁ হ্যাঁ চল চল,"সেজিনপন্ডিতের কাঁধে হাত দিয়া কহে।
VOUS LISEZ
তলোয়ারী সৈন্যদল(Armed Force)[On Hold]
FanfictionWhat if Bang PD was a modern Bengali King who had seven chaotic as heck sons (AKA our members of Bangtan)who didn't act like normal princes?Will they get married and live normal princes' lives making Bang PD less regretful about his giving birth to...