সকজ্বীনের অমত থাকা সত্ত্বেও তাহার বিবাহের জন্য মহারাজ ব্যাকুল হইয়া পড়িলেন।তাহার ধারণা ছিল বড় রাজপুত্রের বিবাহকার্য সম্পন্ন হইলে অবশিষ্টরাও তাহাকে দেখিয়া অনুপ্রাণিত হইবে।
মহারাজের ঘোষনায় দলে দলে লোক ছুটিয়া আসিল। কেহ কন্যাদের খোঁজ আনিল, কেহ আনিল বশীকরণ মন্ত্র, কেহ আনিল ভেষজ ঔষধ। কোনটিতেই কাজ হইল না। দলে দলে সকলের গর্দান নিলেন মহারাজ।
অতঃপর একদিন বড়চমক প্রাসাদের রাজফটকে দেখা গেল রহস্যময় এক চাদর পরিহিত ব্যক্তিকে। চউক্ষে তাহার কালো চশমা, মুখে তাহার চিলতে হাসি। ফটকে তাহাকে থামাইল রাজপ্রহরী। " কি চাও হে?" "গিয়া মহারাজাকে খবর দাও। তাহার পুত্রদের গতি করিতে আসিয়াছি আমি।" মহারাজ তখন ট্রেডমিলে দৌড়াইতেছিলেন। পুত্রদের চিন্তায়, ডায়েট করিয়া তিনি ভগ্নহৃদয়। প্রহরী আসিয়া তাহার চিন্তায় ক্ষান্ত দিল। খবর শুনিয়া হুংকার দিলেন তিনি,"লইয়া আইস উহাকে রাজসভায়।"
রাজসভায় সকলে স্থির হইয়া বসিয়া আছে। মহারাজ শিহিয়ক হেলিয়া দুলিয়া সিংহাসনে আসিয়া আসন গ্রহণ করিলেন।
"মাথার হুড ফেলিয়া দাও হে।"আগন্তুক চাদর ফেলিয়া মহারাজের চোখে চোখ রাখিল। " হে রাজাধিরাজ, আমি সেজিনপন্ডিত। আপনার কষ্টের কথা শুনিয়া আট সমুদ্র চৌদ্দ নদী পার হইয়া আসিয়াছি।" "বটে এত আস্থা তোমার নিজপ্রতি? তবে করো দেখি। আমার বড়পুত্রের বিবাহ যদি দিতে পারো তবে বাকি পুত্রদের ভার সপিয়া দিব। নাহইলে মস্তক কাটা যাইবে। রাজি?" "জ্বি আপনার আজ্ঞা শিরোধার্য মহারাজ।" "তবে যাও সকজ্বীনের কাছে। এই একে কেউ জ্বীনমহলে লইয়া যা।" দুজন প্রহরী আসিয়া সেজিনপন্ডিতকে লইয়া জ্বীনমহলে প্রবেশ করিল। সেজিনপন্ডিত মহলে পদার্পন করিয়া অবাক এক দৃশ্য অবলোকন করিল।
রাজপুত্র সকজ্বীন কাহার সহিত প্রেমালাপ করিতেছে।
"ওগো রুপনগরের বর..
ছাড়িয়াছি বড় তোমার লাগি সকল আপন পর,
না জানিয়া না শুনিয়া দেখিলাম এ কি হায়,
এমনতর শ্রী দেখিয়া কার দিকে কে চায়?"কৌতুহলবশত ভিতরে চাহিল সেজিনপন্ডিত। রাজপুত্রনিম আয়নার দিকে মুগ্ধ দৃষ্টিতে চাহিয়া হাত বুলাইতেছেন। " তবেরে! এইজন্যই ইহাকে আগে গলায় ঝুলাইয়াছেন মহারাজ!" ভাবিল সেজিনপন্ডিত।
" আনিয়ংহাসেয়ও, রাজপুত্রনিম। মধুরালাপ হইতেছে বুঝি?"
"সে তুমি বুঝিবেনা। এরুপ চেহারা না থাকিলে কাহারো পক্ষে বোঝা সম্ভব নয়। শুনিলাম তোমাকে আমার নিকট পাঠানো হইয়াছে বিবাহ হেতু? বড় বুকের পাটা তোমার বটে!"
"তা আজ্ঞে হ্যা। এক কুমারীর সন্ধান রইয়াছে আপনার জন্য রাজপুত্রনিম।"
" ইইইশশ। বলিলেই হল। যাও যাও আমার সময় নষ্ট করিওনা।"
KAMU SEDANG MEMBACA
তলোয়ারী সৈন্যদল(Armed Force)[On Hold]
Fiksi PenggemarWhat if Bang PD was a modern Bengali King who had seven chaotic as heck sons (AKA our members of Bangtan)who didn't act like normal princes?Will they get married and live normal princes' lives making Bang PD less regretful about his giving birth to...