৩০.তেতেসুরের হারাইয়া যাওয়া(দশম পর্ব)

23 3 1
                                    

শোউলগড়,বর্তমান:

"অতঃপর plan অনুযায়ী এখন স্বকজ্বীন হিয়্যং তাহার বাহিনী লইয়া উত্তরে যাইবে,জুনি যাইবে পূর্বে আর সূর্যস্বক যাইবে পশ্চিমে।আর আমি আমার বাহিনী লইয়া উড়াল দিব,"শান্ত গলায় কহে চিনিলাল,"স্বকজ্বীন হিয়্যং?"

Nod করে স্বকজ্বীন,"রানী,portal খানা open কর!"চোখের পলক ফালাইয়া গোলাপীবানু হাত শূণ্যে ঘুরাইয়া portal open করিবার চেষ্টা করে।খানিকবাদে portal open হয়।চিনিলাল এবং জুংগুবরের সহিত শেষ বারের ন্যায় দৃষ্টি বিনিময় করিয়া হাক ছাড়ে স্বকজ্বীন।শৌলগড়ের বড় রাজপুত্রকে অনুসরণ করিয়া portal এ প্রবেশ করিতে থাকে তাহার সেনাবাহিনী।

গোলাপীবানু ধীরে সুস্থে হাত ঘুরাইয়া যাইতেছে।অতঃপর সময় হয় সূর্যস্বকের।এতিজদস্যুদের নেতা হোনুলাল আসিয়া সূর্যস্বকের হাতে একপ্রকার পাত্র তুলিয়া দেয়।পাত্রখানা হাতে পাইয়া প্রণাম করে সূর্যস্বক এবং পাত্রে অবস্থিত জল মাটিতে ঢালে।জল গড়াইয়া এক পাথারের ন্যায় জলাশয়ের উৎপত্তি ঘটে।হোনুলাল সেথায় কিছু পাতার জাহজ ভাসায় এবং মন্ত্র অর্চনা করিলে উহাসব মস্ত জাহাজে রূপ ন্যায়।জাহাজে উঠিয়া বসে তাহারা।

এবার পালা শিশুমিন এবং তীক্ষ্ণজুনের।মাটিতে লাঠি ঠুকিয়া হাক ছাড়ে তীক্ষ্ণজুন।লাঠির পাদদেশে অবস্থিত মাটি সরিয়া গর্তের সৃষ্টি হয়।গর্ত রূপ ন্যায় সুরঙ্গে।ওই পথ ধরিয়া আগায় তীক্ষ্ণজুন,শিশুমিন এবং তাহাদের বাহিনী।

শেষমেষ হাই তুলা বন্ধ করিয়া চিনিলাল হাত দিয়ে ইশারা করে,আর একে একে সকলে portal এ প্রবেশ করিয়া উড়াল দিতে শুরু করে।

এবার গোলাপীবানু ভেতরে প্রবেশ করিয়া portal এর মুখ বন্ধ করিয়া দেয়।তাহার মনে হয় সে winter filter দেওয়া কোন জগতে প্রবেশ করিয়াছে।স্বকজ্বীনের বাহিনীর এক ঘোড়ায় চাপিয়া সোজা যাত্রা শুরু করে ইহা।

চার বাহিনীই ধীরস্থির ভাবে এগুইতেছে।চিনিলাল উড়িতে উড়িতে দেখিল যতদূর যায় খালি ঘন কালো বন।যেন এর কোন শেষই নাই।

কিছু ক্রোশ যাইবার পর যাত্রা বিরতি দিল তাহারা।জুংগুবর ঘোড়া হইতে নামিয়া একখানা গাছে চিহ্ন করিয়া দেয়।বিশ্রাম শেষে ইহারা পুনরায় তাহাদের পথে পা চালায়।পুনরায় একস্থানে ইহারা ঘাটি করে।আবার যাত্রা শুরু করে।পথ যেন শেষই হইতে চায় না।কাছেকুলে কোথা হইতে যেন পানির শব্দ ভাসিয়া আসিতেছে।সেথায় সেদিনের ন্যায় শেষমেষ যাত্রা খান্ত দেয় স্বকজ্বীন।গোলাপিবানু কিছু দাসীর সহিত জলপথের সন্ধানে বাহির হয়।পানি পাইয়া হস্তে,মুখে জল ঝাপ্টা দিতে থাকে সে।

Has llegado al final de las partes publicadas.

⏰ Última actualización: Apr 18, 2022 ⏰

¡Añade esta historia a tu biblioteca para recibir notificaciones sobre nuevas partes!

তলোয়ারী সৈন্যদল(Armed Force)[On Hold]Donde viven las historias. Descúbrelo ahora