956 40 2
                                    

#দ্যা_রঙ_নাম্বার_কেবিন
লেখা #AbiarMaria

#২

আরহাম ব্যাগ থেকে ঝাল মটরের প্যাকেট বের করে রাইমাকে দেখালো।
"চলবে?"
"হুম, চলবে"
"আচ্ছা, আমি যদি আপনাকে তুমি করে বলি, সমস্যা হবে খুব?"
রাইমা আরহামের দিকে দু তিন বার চোখ পিটপিট করল। তারপর স্মিত হাসি দিল।
"নাহ, সমস্যা নেই। আপনার যা ভালো লাগে"
আরহাম দ্রুত বলল,
"আপনার আপত্তি থাকলে থাক। আসলে আপনি শব্দটা খুব ফর্মাল তো!"
"না, না, আপত্তি থাকবে কেন? আপত্তি নেই"

রাইমার সলজ্জ হাসি দেখে আরহামের চোখ না চাইতেও বারবার তাতে আটকে যাচ্ছে। আচ্ছা, ও এত বেহায়া হলো কবে থেকে? আগে তো ছিল না এমন! মেয়েটা বারবার ওকে সামি বলে ডাকছে আর আরহামের ইচ্ছা করছে বলে দিতে যে, ও সামি নয়, হবু স্বামীও নয়। তবে বলছে না। মেয়েটা এত নির্মল, এত মিষ্টি! সামি নামের ছেলেটা নিঃসন্দেহে ভাগ্যবান। অথচ ওর কপালে ভালো কিছু জুটলো না আজ অব্দি। যাক, তবুও তো স্বপ্নের মতো এক রমনী জীবনের সামান্য সময়ের জন্য হলেও পাওয়া গেল।

"কি হলো আপনার? আনমনে কি ভাবছেন?"

আরহাম রাইমার কথায় বাস্তবে ফিরে আসলো। স্মিত হেসে বলল,
"ভবিষ্যতের কথা ভাবছি। আজকের রাতটা হয়ত অনেক সুন্দর হবে, হয়ত আজকের রাতটা আমাদের দুজনের মনেই গভীরভাবে দাগ কাটবে। কি মনে হয় তোমার? এমন হবে?"
"কি জানি! তবে আমি গত রাত থেকে অনেক ভেবেছি আজ সারারাত কি করব। আমি ভাবিনি আপনি আমাকে এক সাথে যাওয়ার জন্য অফার করবেন। ভালোই হলো এক দিকে, আমার বেশিরভাগ জার্নিই একা একা বোরিং ভাবে মালপত্র পাহারা দিতে দিতে কাটে! মানুষ জার্নি কত এঞ্জয় করে। আর আমার শুধু মনে হয়, এই জার্নি কখন শেষ হবে!"

আরহাম হাসলো।
"আচ্ছা, বগির শুরু বা শেষের দিকে গিয়েছ কখনো? মানে দরজার দিকটায়?"
"নাহ। সাহস হয়নি"
"যাবে?"
"কিন্তু ব্যাগ পত্র?"
"ওসব কিচ্ছু হবে না। এখানে থাকুক। কেউ আসলে দেখা যাবে ওখানে"
"আর ইউ শিওর? আমার ব্যাগে অনেক কিছু আছে!'
" আমার ব্যাগেও আছে। সমস্যা নেই, ভ্যানিটি ব্যাগ নিয়ে নাও। আর লাগেজ তালা দেয়া আছে না?"
"থাকলেই বা! যদি লাগেজটা তুলে নিয়ে যায়?"

দ্যা রঙ নাম্বার কেবিনWhere stories live. Discover now