#দ্যা_রঙ_নাম্বার_কেবিন
লেখা #AbiarMaria#১০ ও শেষ পর্ব
ট্রেন যখন চৌদ্দগ্রাম পার হয়েছে, তখন রাইমা রাগ করে ফোন বন্ধ করে দিল। যাইমা বেশ কয়েকবার কল করেছে, ওর রিসিভ করতে ইচ্ছা করেনি। বাসায় ফেরার পর সবার প্রশ্নবাণে জর্জরিত হয়েও একটা প্রশ্নের উত্তরও দেয়নি, চুপচাপ নিজের ঘরে গিয়ে শুয়ে পড়ল। চোখের কোণ বেয়ে অজান্তেই দু ফোঁটা জল গড়িয়ে পড়ছে। কি এক নিদারুণ অভিমানে রাইমার মন ভেঙে গেছে। সামনে যা হবে, তা কি হবে ও জানে না। নিজেকে বড্ড সস্তা লাগছে। আচ্ছা, পৃথিবীতে আর কোনো ছেলে কি নেই? কেন এর কাছে সমর্পন করতে হবে নিজেকে? রাইমা উঠে বসল। আজ থেকে সে এক নতুন মানুষ হবে।
তিন সপ্তাহ পরের কথা।
রাইমা দরজা আটকে বসে বসে পড়াশোনা করছে। ওর মা এসে দুইবার ধাক্কা দেয়ার পরও খুলেনি। সামনে যে অংক নিয়ে বসে আছে, ওটা ওর ব্রেইনের কয়েকটা নিউরোনকে বিচ্ছিন্ন করে ফেলেছে। এই অংক তো খুবই গুরুত্বপূর্ণ, অথচ পরীক্ষার আগের রাতে এর সমাধান খুঁজে না পাওয়ার মত বোকা তো ওর হওয়ার কথা না! অংক নিয়ে মাথা ঘামাতে ঘামাতে তৃতীয় বারের মত ওর মা দরজায় ধাক্কা দিলেন। রাইমা বিরক্ত হয়ে দরজা খোলার সাথে সাথে তিনি বিরক্তি ঢেলে দিলেন ওর গায়ে।
"এতক্ষণ খুলিস নি কেন দরজা? কি হয়েছে তোর?"
"আম্মু, আমার কাল পরীক্ষা। প্লিজ, জরুরি কিছু থাকলে বলো। অন্য কিছু আমি শুনতে চাচ্ছি না। এমনিতেই পড়া মাথায় ঢুকছে না, তার উপর তুমি যা বলবা, সেটাও ঢুকবে না"
ওর মা বিরক্তির থার্মোমিটার ঠান্ডা করার চেষ্টা করলেন।
"শোন, তোর জন্য এজন্য ভালো সম্বন্ধ আসছে। ছেলে..."
"আবার শুরু করেছ তোমরা? আমি ভেবেছিলাম তোমরা কেউ আগামী ছয় মাসেও ও পথে পা বাড়াবা না। মানে কি এসবের? দুই মাসও পার হলো না, এর মাঝেই শুরু করে দিয়েছ?!"
"দেখ, সবসময় ভালো সম্বন্ধ আসে না। আমাদেরও তেমন ইচ্ছা ছিল না, কিন্তু ছেলে আর ওর পরিবারের কারণে আগাচ্ছি। তোর এরপরের পরীক্ষা কবে?"
"কেন? তোমরা কি বিয়ের তারিখ ঠিক করে ফেলছ?!"
"ওরা তোকে দেখতে আসবে!"
"আমার আগামী সপ্তাহ পুরোটা পরীক্ষা থাকবে। তারপরের সপ্তাহ থেকে ছুটি। কিন্তু তার মানে এই না যে তখন তোমরা... "
DU LIEST GERADE
দ্যা রঙ নাম্বার কেবিন
Romantikরাইমা হবু বর ভেবে এক অপরিচিত পুরুষের কেবিনে ঢুকে পড়ল যার সাথে কাটিয়ে দিল ট্রেনে পুরো একটা রাত! কি হয়েছিল সে রাতে? তারপর? সেই ভুল কেবিনে বসে কাটানো রাতের প্রভাব কেমন ছিল? কি করেছিল রাইমা যখন জানতে পেলো তার স্বপ্নপুরুষ আসলে তার হবু বর নয়? আর সেই ভুল...