আমার অফিস ধানমন্ডিতে, অফিস থেকে বের হয়ে একটা রিক্সা নিয়ে রওনা হলাম দীনার সাথে দেখা করাতে। আমি কিন্তু তখনও জানি না দীনা দেখতে কেমন। তার ছবি দেখতে চাওয়া হয় নি। তাই একে বারে blind date যাকে বলে।
এর আগে যাদের সাথে দেখা করেছি তাদের সবাইকেই আমি ছবি অথবা video chatting এ দেখেছি কিন্তু দীনার বেলায় ভিন্ন। আমি এর আগে মাত্র তিন চারদিনের কথায় আসলে কারো সাথেই দেখা করি নাই তাই সেটাও একটা নতুন বিষয়।
কিন্তু একটা ব্যাপার মনে হয়েছিল যেহেতু সে নিজে থেকেই দেখা করতে চেয়েছে আর আমাকেও দেখেছে (facebook ছবিতে) তাই এতটুকু ভেবে নেয়া যায় যে তার আমার সামনে নিজেকে present করার মত আত্মবিশ্বাস আছে। তার মানে একেবারে ফেলনা হবার কথা নয়।
দীনা আমাকে যে যায়গায় অপেক্ষা করবে বলেছিল আমি তার কিছুটা আগে রিক্সা ছেড়ে দিলাম। তারপর ফোন দিয়ে কোথায় আছি জানালাম, সে বলল আরেকটু এগিয়ে আসতে। আমি হেঁটে হেটে একটু এগিয়ে গেলাম তারপর দুর থেকে দেখলাম দীনাকে।
সন্ধ্যা হয়ে গেছে আর দীনা যেখানে দাঁড়ানো সেখানে বাতি নেই তাই। তাকে দেখে কিছুই বুঝতে পারলাম না। যদিও অনুমান করতে পেরেছিলাম তারপরেও ফোন করলাম sure হওয়ার জন্য। sure হতেই তার সামনে গিয়ে দাঁড়ালাম, হাসি মুখে হাতটা এগিয়ে দিয়ে সম্ভাষণ জানালাম। তারপর আর দেরি না করে রিক্সায় চরে বসলাম।
দীনা প্রথম কথাই বলল "আপনি খুব অদ্ভুত মানুষ তো একবার দেখতেও চাইলেন না"
আমি (like a boss type) চেহারা করে বললাম আমি এমনিই।
দীনা বাঙালি মেয়েদের তুলনায় লম্বাই বলা চলে ৫'৩"। সেদিন আর তেমন কিছুই লক্ষ্য করতে পারি নাই কারণ সে বেস ঢোলাঢালা একটা জামা পরেছিল আর মাথায় হীজাব পরা ছিল। আর তার কথায় বেশ conservative একটা ভাব ছিল তাই মনে মনে ভাবলাম একে নিয়ে খুব বেশিদূর না ভাবাই ভাল।আর একটা বন্ধু না হয় থাকলই। সবার সাথে যে শারীরিক সম্পর্ক করতে হবে তা তো আর না। কিন্তু কে জানত যে এই দীনার সাথেই আমার জীবনের সেরা adventure টা হবে।