Bus এ উঠলাম।
আমরা green line এর Volvo bus এর টিকেট কেটেছিলাম যার এক সারিতে ৪টা করে সিট। (to green line authority বাস গুলি পুরাণ হয়ে গেছে please ditch them) scania’r টিকেট available ছিল না তাই এই বাসে যেতে হচ্ছে কি আর করা। আমাদের সিট number c 1 আর ২। বসে দেখলাম ভালই, মোটামুটি আরামদায়ক মাঝের হাতলটা সরিয়ে নিলাম যাতে দুইজন close হয়ে বসা যায়।অন্যান্য যাত্রীরাও যার যার যায়গা খুজে নিতে বেস্ত, কিছুক্ষণ পরে দেখলাম মধ্য বয়সী মহিলা আর লোকটাও এ বাসএ উঠল। and for my surprise মহিলা ঠিক আমাদের সিটের সামনে এসে আমাদের পাশের সিটের বাঙ্কারের উপর তার hand bag টা রাখার জন্য দাঁড়াল।
মহিলার পাছা ঠিক আমার দিকে রেখে বেশ খানিকটা সময় নিয়ে ব্যাগটা বাঙ্কারের মধ্যে ঢুকালো। আমি এরই মধ্যে দুইবার তার ভরাট নিতম্বের দিকে তাকালাম তারপর তার সাথের লোকটার দিকে চোখ পরতেই দেখলাম সে আমার দিকে কৌতূহলী দৃষ্টিতে তাকিয়ে আছে।
আমি সাথে সাথে চোখ ফিরিয়ে নিলাম কেমন একটা embracing situation হল। দীনা জিজ্ঞেস করল কি ব্যাপার? আমি বললাম কিছু না।
দীনা কানে কানে বলল একেবারে লাট্টু হয়ে গেছ দেখি।
আমি বললাম ভয়ানক সুন্দরী মহিলা। দীনা আমার বা হাতে সজোরে একটা চিমটি কাটল আর কপট রাগ দেখিয়ে বলল যাও কোলে গিয়ে বস।
দীনা খুব ভাল করেই জানত মধ্য বয়সী সুন্দরী মহিলাদের প্রতি আমার একটা অন্যরকম দুর্বলতা আছে।
যাই হোক বাস ঠিক ৮:৩৫ এ যাত্রা শুরু করল ভাবছিলাম এখান থেকে বাস আবার রাজারবাগ যাবে কিন্তু তেমন হল না। বাস এখানেই পুরাটা fill up. So সোজা কমলাপুর হয়ে বাস কক্সবাজারের উদ্দেশ্যেই যাত্রা করল। জ্যাম পার করে যাত্রাবাড়ী flyover উঠতে উঠতে ৯:২০ বেজে গেল।
মহিলা আর লোকটার কিছু কথা শুনে sure হলাম তারা husband wife. মহিলা ভিষন বিরক্ত, এই বাসে কক্সবাজার যাচ্ছে বলে। বিমানের টিকেট কেন নিল না তা নিয়ে কিছুক্ষণ গজর গজর করল।
মহিলা যেমন সুন্দরী তার গলার স্বরও তেমনি সুন্দর। জামাইকে ভ্রৎশনা দিল তাও শুনে মনে হচ্ছিল যেন ঝিরির পানির কলকল ধ্বনি।