অঘটন

1.9K 3 0
                                    

একটি স্বপ্নের মৃত্যু :-.

.আমি সুমনা, আজ যে গল্পটা বলতে চলেছি সেটা আমার জীবনের গল্প! আমার না পাওয়ার কথা\আমার জীবনের গল্প একটু অন্যরকম ভাবে লিখেয়েছেন বিধাতা পুরুষ, আজ আমি শুধু লোকের খেলার পুতুল ছাড়া আর কিছু নই। অথচ এ রকম হওয়ার কথা ছিল না, আমার জীবনটাও শুরু হয়েছিল খুবই সুন্দরভাবে।

বাড়িতে ছিলাম আমি,বাবা আর মা। বাবা ছিলেন ছোট ব্যাবসায়ী , মা ঘরের বৌ। আমি ছোটবেলায় নাচ শিখতাম ,খুব ভালো নাচতে পারতাম, গুরুজী বলেছিলেন , এটা নিয়ে আমি অনেকদূর এগুতে পারি। বাবা ছিলেন অভাবী, কিন্তু আমাকে প্রচন্ড ভালোবাসতেন ,আমাকে কখনো কোনো কিছুর অভাব বুঝতে দেননি।
এইভাবেই বড়ো হতে লাগলাম, ১৯৯৫ সালে মাধ্যমিক দিলাম , আমি লেখাপড়ায় মোটামুটি ভালোই ছিলাম,রেজল্ট খারাপ হলো না,৮২.৬%,৬তা বিষয়ে লেটার , দু চোখে তখন স্বপ্ন ,ডাক্তার হবো। .............. সাইন্স নয়া ভর্তি হলাম , বাবা বলেছিলেন,প্রয়োজনে বাড়ি বেচেও আমার লেখাপড়ার খরচা চালিয়ে যাবেন।
কিন্তূ বিধাতা আমার জীবনের গল্পটা একটু অন্যরকম লিখেছেন , ১৯৯৫ সালের ২৫সে ডিসেম্বর, আমাদের পিকনিক , আমি চলে গেলাম আগেই পাড়ার সবার সাথে, মা আর বাবা একটু পরে আসবে। আনন্দে মেতে উঠলাম বন্ধুদের সাথে, হঠাৎ খবর এল, একটা এক্সিডেন্ট হয়েছে, বড়োরা সবাই ছুটে গেল বোরো রাস্তায়, একটা লরি বাবা আর মা কে পিষে দয়া চলে গেছে ,দুজনেই,.............
বাবার মৃত্যুতে যেন পাহাড়ের চূড়া থেকে আছড়ে মাটিতে পড়লাম, বাবার চারিদিকে দেনা। ........ আমাদের আত্মীয় বলতে বিশেষ কেউ ছিল না , মামার বাড়ি বলেও কিছু নেয় আমার , চারিদিকে অথই জল।বাবার এক দূর সম্পর্কের ভাই ছিল ,অনিলকাকা , খবর শুনে কাকা চলে এলেন আমাদের বাড়িতে। কাজ মেটার পর পাড়ার বোর্ডের সাথে বসে কাকা ঠিক করলেন আমাদের বাড়িটা বিক্রি করে বাবার দেন মেটানো হবে, আর আমাকে কাকা নয়া যাবেন কাকার বাড়িতে। শুরু হলো আমার নতুন জীবন।..........

এসে পৌঁছলাম এক নতুন জগতে , নতুন জায়গা নতুন পরিবেশ ,নতুন মানুষজন ,যাঁদের বিশেষ চিনি না। কাকা নিজের ব্যবসা নিয়ে ব্যাস্ত,আজ দিল্লি কাল মুম্বাই। যখন বাড়ি থাকতেন কাকিমার ভয়ে জূজূ হয়ে থাকতেন। পরে জেনেছিলাম আসলে ব্যাবসাটা কাকিমার বাবার, উনি খুবই ধনী মানুষ। কাকা শুধু দেখাশুনা করতো, সমস্ত ক্ষমতায় কাকিমার হাতের মুঠোয়।
কাকিমা ছিলেন বেশ সুন্দরী, খুব রাগী আর নিষ্ঠুর প্রকৃতির ,যাকে বলে beauty without brain . , ওনাকে না জানিয়ে আমাকে আনায় প্রথমেই খুব রেগে গেলেন , কাকাকে যা তা বলতে লাগলেন, কাকাও চুপ........, আমি অপরাধীর মতো মাথা নিচু করে ঘরের কোণে দাঁড়িয়ে রইলাম।

একটি স্বপ্নের গল্প(১৮+)Donde viven las historias. Descúbrelo ahora