চোখ

192 33 55
                                    

শুটিং চলছে শর্ট ফিল্মের...

আমার আর তানভীরের ডায়ালগ এখন। (আমার চোখে চশমা থাকবে)
আমি বলবো, "এই জাকিরটা প্রেমে পড়ে কেমন জানি চেঞ্জ হয়ে গেছে না রে?"
তানভীরের ডায়ালগ হবে, "কই ঠিকই তো আছে। চশমাটা খুলে ভালো করে দেখ।"

কিন্তু ঘটনা হলো-
ডিরেক্টর মৌ Action বলার আগেই আমি ভুল করে চশমা খুলে পকেটে ঢুকিয়ে ফেলেছি। আর তার পরপরই-
Ready 1, 2, 3 Action...

আমি: এই জাকিরটা প্রেমে পড়ে কেমন জানি চেঞ্জ হয়ে গেছে রে?
তানভীর: (কিছু বলতে গিয়ে হঠাৎ সে খেয়াল করলো আমার চোখে চশমা নেই, একটু ইতঃস্তত করে পুনরায় ফুল কনফিডেন্স-এর সাথে ডায়ালগ বলে চললো...)

"কেন, ঠিকই তো আছে!...   চোখ দুটো খুলে হাতে নিয়ে দেখ।"

আমি তার দিকে তাকিয়ে চোখ পিটপিট করতে থাকলাম, চোখ দুটো খুলে- কেমনে দেখতাম???
:O
*****

কুরবানির জন্য  ঈদের তিনদিন আমাদের বাসায় একটা ছাগল কিনে আনা হলো , সেটার নাম পুটু! কয়েকদিন পাতা মাতা খাইয়ে আমরা দুই ভাই বোন ছাগলের ফিদা হয়ে গেলাম। মানে সেই রকম পাগল।

যেদিন কুরবানি হবে সেদিন যে কি ভীষণ মন খারাপ আমাদের, তা বলে বোঝানো যাবে না। আমার বোন সেতুর সে কি কান্না!

কুরবানি দেয়ার সময় আমি আর সামনে থাকতে পারলাম না, বাসায় গিয়ে ঝিম মেরে বসে থাকলাম। কিন্তু আমার বোন থাকলো। নিজের চোখে সব দেখলো।

কুরবানির পর সে একটা আংটির বাক্সো হাতে নিয়ে বাসায় ফিরলো। আমি জিজ্ঞাসা করলাম, এটাতে কি!!

সে বাক্সোটা খুলে দেখালো। বাক্সের ভিতর তাকাতেই  আমার তো চক্ষু চড়কগাছ। বাক্সের ভিতরে একটা চোখ।

সে সাথে সাথে উত্তর দিলো, পুটু তো মরেই গেছে। ওকে তো আর কখনো পাবো না। তাই ওর চোখ একটা স্মৃতি হিসেবে রেখে দিলাম।

আমি মনে মনে দৃশ্যটা কল্পনা করে স্তব্ধ হয়ে গেলাম। ছাগলের প্রতি ভালোবাসা থেকে সে ছাগলের চোখ খুঁচিয়ে খুঁচিয়ে বের করে এনেছে? ইয়া খোদা!!

সেদিন থেকেই বুঝে গিয়েছিলাম, ইহার ভালোবাসা বড়ই বিপদজনক!  :p :p :p

এতো ভালোবাসা কোথা থেকে আসে, কে জানে!! :D

আমাদের তার ছিঁড়া গল্প কাব্যDonde viven las historias. Descúbrelo ahora