সপ্তমাংশ

57 4 0
                                    


আমাদের নিয়ে আমার আকাশ-কুসুম সব ভাবনা, কল্পনা-জল্পনা সব কিছুকে মিথ্যে প্রমাণ করে দিয়ে আমাদের অ্যানিভার্সারির দিন সকাল ছয়টায় সভ্য আমাকে ফোন করলো।

এখন রাতে আর আমার ঘুম হয়না। ঘুমের ঔষধও কাজ করে না। ভোর রাতের দিকে কয়েক ঘন্টার জন্য চোখ জোড়া বন্ধ হয়।

সারা রাত কেঁদেকেটে ভোর রাতে আমি ঘুমিয়েছি তখন সভ্যর ফোন কল। আমার কান্না করার কারণ হলো সভ্য। প্রায় একবছরের মতো হচ্ছে ওর সাথে আমার সব কিছু কেমন খাপছাড়া।

এই কয়েক মাস আমি নির্লজ্জের মতো সভ্যর পিছনে ঘুরেছি অথচ ও আমাকে জঘন্য ভাবে ইগনোর করেছে। লাস্ট ওয়ান মান্থ সভ্য আমাকে একদম বিশ্রীভাবে ইগনোর করেছে। আমাকে শুধু অপমাণ করাই বাকি রেখেছিল। কিন্তু এই এক মাসে সেটাও করে ফেলেছে। আমাকে পদে পদে বুঝিয়ে দিয়েছে আমি কতটা নির্লজ্জ... কতটা বেহায়া!

সভ্যর ফোন কল দেখে আমি ইচ্ছে করেই রিসিভ করলাম না।

শেষে আমার সিনিয়র একজন রুমমেট, শর্মিদি ধমকে উঠে বললো,
-- 'কিরে সভ্য ফোন রিসিভ করছিস না কেন? তোর এই ফোনের জন্য যে আমাদের ঘুম নরকে যাচ্ছে সেটা বুঝতে পারছিস না? এরপর ফোন রিসিভ না করলে তোকে সহ তোর ফোনকে রুমের বাহিরে বের করে দিবো।'

শর্মিদির ধমক খেয়ে আমি ভাবলাম নেক্সট কল রিসিভ করবো। আমি ভাবতে দেরি কিন্তু কল আসতে দেরি হয়নি। রিসিভ করতেই ওপাশ থেকে সভ্যর গলা শুনতে পেলাম। আমি কিছু না বলে চুপ করে রইলাম।

আমাকে নিশ্চুপ দেখে সভ্য বললো,
-- 'হ্যালো সুইটহার্ট, আর ইউ দ্যেয়ার? ক্যান ইউ হিয়ার মি, জান?'

আমি মনে মনে বললাম, 'এহ্! এখন আসছে জান, সুইটহার্ট করতে...কুত্তা, শয়তান, বিলাই।'

কিন্তু মুখে কিছু বললাম না। ওর সাথে কথা বলতে মন খুব করে চাচ্ছে.. কিন্তু পারছি না! এই কয়েক মাসের, বিশেষ করে লাস্ট ওনায় মান্থের কাহিনি শুধু বার বার মনে পড়ছে।

সভ্য আবার বললো,
-- 'ওহ্..সুইটহার্ট...আ'ম স্যরি জান। আই নো ইউ ক্যান হিয়ার মি। প্লিজ জান টক টু মি... প্লিজ! আ'ম রিয়্যালি স্যরি জান... আমি আজকের দিনটায় তোমাকে সারপ্রাইজ দিতে চেয়েছিলাম তাই তোমার সাথে এমন রুডলি বিহেভ করেছি। আই রিগ্রেট ফর মাই রুড বিহ্যাভিয়ার.... জান.... আ'ম স্যরি এগেইন সুইটহার্ট.....আ'ম স্যো স্যরি। প্লিজ টক টু মি জান! না হয় আমি মরে যাবো। তুমি আমার সাথে কথা না বলায় আমার অনেক কষ্ট হচ্ছে জান....আমি যাস্ট মরে যাবো।'

সভ্যতার সভ্য ( Sovvotar Sovvo)Tahanan ng mga kuwento. Tumuklas ngayon