দশমাংশ

46 0 0
                                    


আপু হলুদে ডিজাইনার লেহেঙ্গা পড়েছে। আপুর লেহেঙ্গার নিচের অংশটা জলপাই রংয়ের, তার মধ্যে সোনালি সুতো দিয়ে কারুকাজ কাজ করা। আর উপরের অংশটা লাল রংয়ের, হাতায়ও সোনালি সুতো দিয়ে কাজ করা। ওড়নাটা হলো কন্ট্রাস্ট কালারের।

গহনা হিসেবে আপুর পড়নে তাজা ফুল আর পার্ল। অর্কিডের সাথে পার্লের কম্বিনেশনটাও বেশ মানিয়েছে। আপুর পায়ে এক জোড়া স্নিকারস, আর চোখে একটি নকশা করা সানগ্লাস। ব্যাস, হলুদের ফিউশন সাজে বধূ একেবারেই প্রস্তুত!

রুশাপু বাদে হলুদে মেয়েদের ড্রেস কোড হল কাতান শাড়ি। আপু নিজে অর্ডার দিয়ে আমাদের সবার জন্য একই রকম শাড়ি আনিয়েছে, আর ছেলেদের ড্রেস কোড পাঞ্জাবী।

আমরা প্রায় বিশজনের মতো মেয়ে, জলপাই রংয়ের কাতান পড়েছি। শাড়িটা অসম্ভব সুন্দর, সোনালি সুতো দিয়ে সম্পূর্ণ শাড়িতে কাজ করা। আর আমাদের সাজ বলতে মেকাপ তোহ্ কমন, সাথে সবার খোঁপায় অর্কিড আর চোখে নকশা করা সানগ্লাস।

ছেলেরাও সবাই জলপাই রংয়ের পাঞ্জাবী পড়েছে। সাথে আছে তাদের হিরো ওয়ালা লুক।

সভ্যকে দেখেই আমার ছোট খাটো একটা হার্ট অ্যার্টাক হওয়ার মতো অবস্থা! ওউ! আমার বয়ফ্রেন্ড এত হ্যান্ডসাম কেন? কেন? কেন? তাকে যে সব মেয়ে গুলো কেমন গিলে খায়, সেটা কি সে জানে? না, জানে না। জানলে তার ভাব আরো বেড়ে যাবে।

সভ্যকে দেখে আমি সরে পড়লাম। কারণ এখন ওর সামনে গেলে আমি নিজেই সবার সামনে খুব বিশ্রী একটা কাজ করে ফেলবো।

হলুদের অনুষ্ঠানে খাবারের তালিকায় রাখা হয়েছে চটপটি, ফুচকা, গরম গরম জিলাপি আর ঝালমুড়ির মতো মজাদার সব খাবার, সাথে মেইন ডিশ হিসেবে তেহারি। আর স্টেজে রাখা হয়েছে এক থালা ছোট ছোট মিষ্টি, রুশাপুর পছন্দের রেড ভেলভেট কেক, কাবাব আর মজাদার গুড়ের পায়েস।

আমি ফুচকা খাওয়া শুরু করলাম। সভ্যকে আমার কাছে আসতে দেখে বিরবির করে বললাম, 'সে এত সুদর্শন কেন? সে যে আমাকে পাগল করে ছাড়বে!'

ওকে দেখেই আমি তাড়াতাড়ি আবার সরে গেলাম।

কিছুক্ষণ পরেই আমার ফোনের ম্যাসেজ টিউন বেজে উঠলো, সভ্য ম্যাসেজ করেছে,
-- 'Dove sei?😒' [ কোথায় তুমি? ]

সভ্যতার সভ্য ( Sovvotar Sovvo)Tempat cerita menjadi hidup. Temukan sekarang