এই সব রূপকথার গল্প

252 10 1
                                    

নীরা হাত ঘড়ির দিকে তাকিয়ে সময়টা দেখে নিল । মনের ভেতরে একটা চাপা অস্বস্তি কাজ করছে । বারবার কেবল মনে হচ্ছে যে কাজটা করতে যাচ্ছে সেটা কি করা ঠিক হবে ! আদনানের চেহারাটা বারবার নীরার চোখের সামনে চলে আসছে । নীরা যখন ওকে বলেছিলো যে যে রায়হান সাহেব তাকে ডিনারে আমন্ত্রন জানিয়েছে এবং সে না করতে পারে নি, তখন আদনানের চোখে একটা তীব্র কষ্ট দেখতে পেয়েছিলো ! ছেলেটা এতো ব্যকুল হয়ে ওর দিকে তাকিয়েছিলো যে নীরা কিছুতেই সেটা ভুলতে পারছে না ।

-তুই এখনও ভাবছিস ?

নীরা পেছন ঘুরে তাকালো । ওর কলিগ কাম বন্ধু আদিবা হাতে এক কাপ কফি নিয়ে ওর রুমে এসে হাজির হয়েছে । নীরা বলল, না মানে কাজ টা কি ঠিক হচ্ছে?

আদিবা অবাক চোখে বলল, ঠিক হবে না কেন? আজিব ! আদনান কি তোর বয়ফ্রন্ড ? আর বয়ফ্রেন্ড হলেও বা কি !

-না, মানে?

-তুই ওর সাথে কোন কমিটমেন্টে যাস কি তো?

-না এখনও না । তবে তুই জানি ওর সাথে কত ভাল সম্পর্ক !

-ভাল সম্পর্কে কিছু হয় না । অন্য কিছু করিস নি তো । শুয়েছিস ওর সাথে?

নীরা চোখ তুলে তাকালো । তারপর বলল, না অতোদুর যায় নি ব্যাপারটা । তবে ....

-তবে?

-তবে একদিন লিফটের ভেতরে ও আমাকে চুমু খেয়েছিলো ।

-এবং?

-এবং আর কিছুই না । তারপর আমরা এমন একটা ভাব করলাম যে কিছুই হয় নি । ওর সাথে মিশতে আমার ভাল লাগে । কয়েকবার ওর বাসায় আমি গিয়েছি । জানিস তো কাজের কত চাপ । ও আমাকে হেল্প করতো । অফিস ছুটির পরে ওর বাসায় যেতাম মাঝে মাঝে। রাত পর্যন্ত কাজ করতাম, গল্প করতাম । আসলে আমরা দুজন দুজনকে পছন্দ করি অনেক !

আদিবা কাপটা বেড টেবিলের উপরে রেখে বলল, শোন, এই সব পছন্দ ফছন্দ জীবনে অনেক আসবে যাবে । এসব নিয়ে এতো চিন্তা করে লাভ নেই । এর থেকে রায়হান সাহেব কে নিয়ে চিন্তা কর । ছেলেটা এতো কম বয়সে এতো বড় কোম্পানীর জেনারেল ম্যানেজার হয়ে গেছে । ভাবতে পারিস ? এখনই নিজের ফ্ল্যাট আর গাড়ি ! সেখানে আদনানের কী আছে? কিছু না । আমাদের মেয়েদের কেবল মন দিয়ে চিন্তা করলে চলে না । বুঝতে পেরেছিস কি? ভাল থাকা এবং ভাল থাকতে চাওয়ার ভেতরে কোন অন্যায় নেই । রায়হান সাহেব তোর প্রতি ইন্টারেস্টেড । খুব ভাল ভাবেই । যদি বিয়ের প্রস্তাব দেয় আগ বাড়িয়ে না করে দিবি না । রাজি হয়ে যাবি। না হলেও অন্তত বলবি যে একটু সময় লাগবে । হাতে রাখবি । মনে থাকবে তো ?

অপুর গল্প (ভলিউম ০৪)Où les histoires vivent. Découvrez maintenant