অভিশাপ

137 12 2
                                    

#অভিশাপ

হে স্রষ্টা....

শ্রাবণের কোনো এক ভরা পূর্নিমার রাতে যে আমার হৃদয়টা ভেঙে টুকরো টুকরো করে আজীবন কাল অমাবস্যায় প্রহর এনে দিয়েছিলো একদিন,  তুমি তাকে কঠিন শাস্তি দাও।

আচ্ছা কঠিন শাস্তিটা কি দেবে  তাকে?
শুনেছি হৃদয় ভাঙার শাস্তি নাকি বিনা হিসেবে জাহান্নাম?

না না! তুমি এমন ভয়ংকর শাস্তি একদমই দিও না তাকে। এ যে বড় কঠিন শাস্তি।  মৃত্যুর পরের শাস্তি আমি বড্ড ভয় পাই।

যা দেবে এই পৃথিবীতেই দিয়ে দাও।

আচ্ছা পৃথিবীতে কি শাস্তি দেবে? কোনো কঠিন অসুখ টসুখের কথা কি ভাবছো?

না না না! অসুখ টসুখ দিও না একদমই। সামান্য অসুখেই সে বড় অস্থির হয়ে ওঠে। বড় বড়  অসুখ তবে সহ্য করবে কি করে?

নাহ! অসুখ বাদ থাকুক। সে পারবেনা এতো বেশি সইতে।

অন্য কোনো ছোটো শাস্তি দাও।

আচ্ছা?
অন্য কোনো বলতে ঠিক কোনটা দেবে তাহলে?

সে সারাজীবন দাম্পত্য জীবনে অসুখি হোক, এটা?

না এটাও দেয়া যাবে না! সারাজীবন অসুখি হবে...  এটাও তো বেশি মনে হয় যেন। সেও সুখি হোক, ভালো থাক, সেও ছোট্ট সুখি পরিবারের মত দুটি সন্তানের জননী হোক। বলতে কষ্ট হচ্ছে তবু বলি আমার মতই কেউ তাকে অনেক ভালোবেসে খুব সুখী রাখুক।

তবে?  তবে শাস্তি কি হবে না?

উহু! শাস্তি তো দেয়া চাই। অন্যায় করেছে শাস্তি তো হবেই।

কি হবে শাস্তি তবে?

কোনো ঘন বরষার রাতে, হঠাৎ আমায় ভেবে জানালার গ্রীল ধরে পৃথিবীকে ফাঁকি দিয়ে চুপিচুপি বর্ষণরত মেঘের দিকে হাত বাড়িয়ে আমায় ছোঁবার কল্পনা করবে, আলতো করে সে বৃষ্টির পানি ছুঁয়ে কখনো  কখনো যেন আমার উদ্দেশ্যে  দু ফোটা চোখের পানি ফেলবে.... এক মুহূর্তের জন্য, তার জন্য আমার রেখে যাওয়া ভালোবাসার অতল গহ্বরে ডুব দিয়ে বুক ভরা নিশ্বাস নিয়ে সে জগতের পরিব্যাপ্তি ও তার বিশালতার মাঝে শুধু একটিবার আমার জন্যে দীর্ঘশ্বাস ফেলবে.... !! কোনো এক জোসনা বিলাসের রাতে তার আচঁলের মাঝে মুখ লুকিয়ে একটু হলেও কাঁদবে!

এই কি তার শাস্তি হবে???

এতেই কি তার প্রায়শ্চিত্ত হবে?

উম!.... হ্যাঁ!.. ..  তবে হোক তাই!

পার্থিব জগতের ভ্রান্ত, উদ্ভ্রান্ত, নির্জীব দুটি নক্ষত্র কে .....  সাক্ষী রেখে,
অপার্থিব জগতের প্রণয় ও বিরহের অমানিশার বাসন্তী কে...  সাক্ষী রেখে,
ঘুমহীন সে যুবকের ক্লান্তিময় চোখের নীচে জমে থাকা কালিমাকে....  সাক্ষী রেখে,
ক্ষীণকালের নস্টালজিয়ায় পুরনো ডায়েরির জীর্ণ
পাতায় তোমার জেগে ওঠা অসমাপ্ত কাব্যকে... সাক্ষী রেখে...

তবে তাই হোক...

....তবে এই হোক তার শাস্তির বিধান!!

#শাওন_এরিক
২৪/০৩/২০১৮

এখন নিশুতি রাতWhere stories live. Discover now