335 8 0
                                    

কী একটা শব্দে ঘুম ভেঙে গেল মিতির। ঘরে হালকা নীল ডিমলাইট জ্বলছে। পাশে ফুয়াদ বেঘোরে ঘুম।টিক!শব্দটা আবার কানে আসতেই চমকে উঠল মিতু। শব্দটা বেশ জোরে। যেন কানের কাছেই কেউ শব্দ করছে।টিক! টিকটিক!আবারও চমকে উঠল মিতি। এত কাছে থেকে শব্দ কানে আসছে। "ফুয়াদ, এই ফুয়াদ উঠ না।"ফুয়াদ উঠে দেখল তার স্ত্রী ঘেমে একাকার। জোরে জোরে শ্বাস নিচ্ছে। তারাতারি আলো জ্বেলে দিল।"কী হয়েছে বাবু? ভয়ের স্বপ্ন দেখেছ? রিল্যাক্স রিল্যাক্স-"টিক! টিকটিক! টিকটিক!শব্দটা এবার ফুয়াদও শুনল।"ফুয়াদ, ওই যে শব্দটা। কোথা থেকে আসছে এটা?""শব্দ শুনে তো মনে হচ্ছে পাশের রুম থেকে আসছে। টিকটিকি হবে মিতু। এত ভয় পায়?""না ফুয়াদ। ওই শব্দটা একটু আগে আমার কানের কাছে বাজছিল। একদম কানের কাছে।"টিক!শব্দটা এবার বেশ দূরে থেকে আসলো। প্রতিটা শব্দ যেন ধীরে ধীরে দূরে চলে যাচ্ছে।টিকটিক!"দেখেছ, শব্দটা মনে হচ্ছে অনেক দূর থেকে আসছে। শান্ত হও বাবু। শান্ত- ওমা! কালা বিড়াল আবার এখানে চলে এসেছে? দেখ দেখ।"মিতি বা পাশে তাকিয়ে দেখল বিড়ালটা তার খাটের সাইডে বসে আছে, একদৃষ্টে তার দিকে চেয়ে আছে।"ফুয়াদ, আমার মনে হয় শব্দটা বিড়ালটা করছিল। দেখ কীভাবে চেয়ে আছে।""বিড়াল টিকটিকির মত শব্দ কীভাবে করবে হাহাহা। আর করলেও শব্দটা দূরে মিলিয়ে গেল কীভাবে? ও তো এখানে। দেখি দেখি, স্বাস্থ্য ফিরছে মনে হচ্ছে। আদর নিতে এসেছে বোধহয়।"এই বলে ফুয়াদ বিড়ালটাকে কোলে তুলে নিল। আদর করতে লাগল। বিড়ালটাও আদর করতে জানে। শুধু মিতির দিকে চেয়েই আছে। মিতিও চেয়ে রইল তার চোখে, নিজের উল্টো প্রতিচ্ছবিতে!

আসওয়াঙ্গ (হরর)Where stories live. Discover now