এক: বিভ্রান্তি

5.5K 97 7
                                    

পর পর দুইটা অপ্রত্যাশিত মিসড কল পাওয়ার পর একটা ব্ল্যাংক মেসেজ। এইবার আমার প্রথম মনে হওয়া শুরু করল কিছু একটা ভুল হচ্ছে।

ক্লাসের মধ্যে বসে অস্থির লাগতে শুরু করেছে। হৃদকে ভীষণ মিস করছি। জ্বর বাঁধিয়ে রেখেছে ছেলেটা,আজকে ক্লাসেও আসে নি। কোন খবরও নাই। একটা কল দিল না,একটা মেসেজও না... এর মধ্যে ব্ল্যাংক কল। ব্ল্যাংক মেসেজ।

বাসা থেকে সকালে আম্মার সাথে ঝগড়া করে নাস্তা না করে বের হয়েছি। একে তো ক্ষুধা,তার উপর মন খারাপ। ক্লাসটাও শেষ হচ্ছে না। বিরক্তি নিয়ে বসে আছি, এমন সময় ফোনের ভাইব্রেশন। স্যারের চোখ ফাঁকি দিয়ে উঁকি মেরে দেখি টেক্সট মেসেজ। ওই একই আননোন নাম্বার থেকে। আবারো ব্ল্যাংক।
আমি ঘামতে শুরু করেছি। প্র‍্যাংক না তো?নাকি কোন বিপদ?

বাসস্টপে দাঁড়িয়ে আছি। অস্থিরভাবে পায়চারি করছি। কোন বাস নাই। প্রচন্ড রোদ আর ক্ষুধায় আমার মেজাজ তিরিক্ষি। পানির বোতল কিনে পানি খেলাম,চোখেমুখে ছিটালাম। আম্মার ফোন ডায়াল করছি বারবার। আনরিচেবল। নাহ্..সকালে ওভাবে ঝগড়া করে আসা ঠিক হয়নি...
আব্বাকে কল দিলাম। আব্বা ফোন কেটে দিয়ে মেসেজ দিল "in a meeting". অটোমেটেড মেসেজ। মানে তাকে ফোন দিয়ে লাভ নাই। আবার আম্মাকে কল দিলাম। ব্যস্ত। আচ্ছা কার সাথে এত কথা...সব ঠিক আছে তো?..আবার এক ঢোক পানি খেলাম... কিছু একটা খাওয়া দরকার। খারাপ লাগছে...
"আপনি কি ধানমণ্ডির দিকে যাবেন?"
হঠাৎ প্রশ্নে আমি চমকে উঠলাম,"জ্বি?"
"বলছিলাম আপনি কোন দিকে যাবেন?"
"কলাবাগান"
"ও আচ্ছা"
আমি এইবার প্রশ্নকর্তাকে ভাল করে দেখলাম।ভার্সিটির স্টুডেন্টই লাগে। ফর্মাল গেট আপ। হাতে ফাইল,কাঁধে একপাশে নেওয়া ব্যাগ, উদ্বিগ্ন চেহারা।
ভদ্রতা বশত জিজ্ঞেস করলাম,"আপনি কোনদিক যাবেন?"
লোকটা.. লোক না বলে ছেলে বলাই ভাল.. ছেলেটা বিড়বিড় করে বলল,"সেটাই তো বুঝতে পারছি না"
আমি আর কথা বাড়ালাম না। ভাবলাম সি. এন. জি নেই একটু এগিয়ে। এত দুশ্চিন্তা আর নিতে পারছি না।

সি. এন.জি পেতে তেমন কষ্ট হল না। টাকা বেশি দেয়া লাগবে এই যা। এখন এতসব ভাববার সময় নেই।
সি.এন.জি তে উঠে বসার মুহুর্তে দেখলাম ছেলেটা একদৃষ্টে তাকিয়ে আছে। তাকানোটা অন্যরকম... চোখে মুখে প্রশ্ন...

অনেক রোদ্দুরDonde viven las historias. Descúbrelo ahora