ফেসবুকে বসে বহু ভালোবাসাবাসি হলো/আমার ও মাধবীর

5 0 0
                                    

অনেক দিন পর আবার জীবনের দেখা মেলে। স্বাস্থ্য সচেতন গোছানো জীবন। বলে, শুভ ভাইয়া, কী বলেছিলাম মনে আছে তো? এতক্ষণ ধরে অনলাইনে থাকেন দেখে আমার খুব চিন্তা হয়। একবার যদি আপনার দেখা পেতাম তো বলতে পারতাম। একবার আসেন না। আমার রুমটা দেখলে আপনার কিছু ধারণা হতো। সবসময় মনিটরের আলো কমিয়ে রাখবেন। খুব কমাবেন না, তাহলে চোখের ওপর বাড়তি চাপ পড়বে। আচ্ছা, আপনি তো আসবেন না। আমি একবার গিয়ে আপনার মনিটর ফিক্সড করে দিয়ে আসব। আর একটা কথা, বিছানায় শুয়ে ল্যাপটপ ব্যবহার করবেন না। বেশি সময় কোলে রেখেও ইউজ করবেন না। পিসি যেভাবে ইউজ করেন সেভাবে রাখবেন।

জীবন ছেলেটা এত কেয়ারিং কেন আমি ভাবি।

আপনি খুব কেয়ারিং জীবন। এ রকম ছেলেরা ভালো বউ পায়।

আমি তো জানতাম, যাদের নাক ঘামে তারা সুন্দরী বউ পায়। কেয়ারিং হলে কি পায় নাকি?

পায় তো।

আপনি বিয়ে করেছেন?

না।

আপনি?

বিয়ে তেমন কিছু না।

মানে কী?

ফেসবুকের বিয়ে।

সেটা কেমন?

ওই তো। স্টেটাস বদল করা। প্রোফাইলে বিবাহিত লেখা। তেমন কিছু না।

আমি দ্রুত জীবনের প্রোফাইলে গিয়ে হাজির হই।

ম্যারিড টু মাধবী।

জীবন, এমন কিন্তু কথা ছিল না।

কোনটা?

আপনার বিয়েতে দাওয়াত দিলেন না। এটা কিন্তু কমপ্লিটলি আনএক্সপেক্টেড।

দাওয়াত দেয়ার মতো পরিস্থিতি ছিল না। পুরোটা শুনলে বুঝতে পারবেন। আর শুভ ভাই, এটা তেমন বিয়ে না। আপনি শুনলে হাসবেন।

আচ্ছা শুনি না। বলেন।

জীবন বলে তার কাহিনী। খানিকটা ফেসবুকের চ্যাটবক্সে, খানিকটা ফোনে আর খানিকটা দেখা করে। ভেঙে ভেঙে বলে জীবন।

শুভ ভাইয়া, আপনি তো জানেন আমি কী করি। টিভিতে টিকআর পড়েন না? ব্রেকিং নিউজ, অনুষ্ঠানের খবরের নিচে একটা লাইন ধরে চলে যায় যে, ওটা আমি চালাই। আপনি কত ঘণ্টা অনলাইনে থাকেন সর্বোচ্চ বলেন তো? আমি মাঝে মাঝে ২০ ঘণ্টাও থাকি। একটা টিকআর চালু করে কত ঘণ্টা আর ঝিম মেরে বসে থাকি বলেন? ঘুমও আসে না। ঘুমানো কি উচিত বলেন? আপনি টিভির টিকআর পড়েন? খুব মজার জিনিস কিন্তু এই টিকআর। আপনি এমটিভির টিকআর পড়বেন যদি কখনো টিকআর পড়ার ইচ্ছা হয়। আমি প্রতিদিন নিয়মিত এমটিভির টিকআর পড়ি। আমাদের দেশের টিকআরগুলো নিউজ আর অনুষ্ঠানের ফোরকাস্ট ছাড়া কিছু দেয় না। এমটিভির টিকআর দেখবেন। প্রতিদিন আলাদা অচেনা হাসির সব বিষয় থাকে।

ফেস বাই ফেসWhere stories live. Discover now