পার্ট-২৭( শেষ)

82 13 4
                                    

অফিসের সব কাজ শেষ করে বাসায় এলো অন্তু। আলমারিতে লুকিয়ে রাখা শাড়ির বক্সটা বের করলো।

অধরা তখন রান্না ঘরে কিছু কাজ করছিল।

অন্তু একটা ফন্দি আটলো,

অন্তু ছোট ছোট কাগজের টুকরো নিয়ে তাঁর মধ্যে লেখা শুরু করলো।

অন্তু আর অধরার সামনে আসেনা। বাহিরে চলে যায়।

অধরার ফোনে মেসেজ এলো,

"রুমে আসো, দরকার আছে"

অধরা রুমে গেলো। রুমের দরজার সামনে ছোট কাগজে লেখা,

"দরজা খোলো"

কাগজটা হাতে নিয়ে সে দরজা খুলল।

ড্রেসিং টেবিলের আয়নায় আরেকটা কাগজ ছিল তাতে লেখা,

"নিচে বক্সে রাখা আকাশি রঙের শাড়িটা পড়ো, আর বক্সের উপরের কাগজটা পড়তে ভুলো না"

অধরা মুখে হাসি নিয়েই শাড়িটা পড়লো।

তারপর শাড়ির বক্সের উপরের কাগজটা নিল হাতে।

"আলমারির কাগজটা পড়"

আলমারির সামনে যেয়ে দেখলো আরেকটা কাগজে লেখা,

"ভেতরে চুরি আর পায়েল আছে, পড়ে নাও। আর রেডি হয়ে বাসার সামনে যাও"

রেডি হয়ে অধরা বাসার সামনে যেতেই দেখলো অন্তু একটা হালকা নীল রঙের পাঞ্জাবি পড়ে দাড়িয়ে আছে তার বাইকের সামনে।

মুখে অপূর্ব সেই হাসি। যেই হাসিটা দেখে অধরা থমকে গিয়েছিল উর্মি আপুর বিয়েতে। যেই হাসিটা দেখে অধরার প্রথম অন্তুর প্রতি অনুভব জন্মেছিল। অধরাও বুঝতে পারেনি এই আধপাগল নয় পুরো পাগল ছেলেটাকেই সে ভালোবেসে ফেলবে।

অন্তু হাত বাড়িয়ে দিল অধরার হাতের উদ্দেশ্যে।

অধরা কাছে এসে অন্তুর হাতে তার হাতটা রাখলো। অন্তু বাইকে বসতে তাকে সাহায্য করলো।

অধরাকে সে নিয়ে এলো একটা পার্কে। অধরা বুঝতে পারেনি কোন জায়গা এটা। বুঝতেও চায়না। সে শুধু অন্তুর সাথে থাকতে চায়।

পার্কটা খুবই সুন্দর। ভেতরে ঢুকে বাদাম আর বুট ভাজা কিনে অন্তু একটা বড় লেকের সামনে খালি ঘাসে বসলো। আবার অধরাকে হাত বাড়িয়ে দিল বসার জন্যে। অধরা বসলো অন্তুর পাশে।

-অধরা?

-হুমম?

-কেন তোমাকেই ভালোবাসলাম?

-আমি কি জানি। ভাগ্য ভালো ওই হৃদি ভালোবাসোনি।

-হুহ। সিরিয়াসলি অধরা এই সময়ই হৃদির কথা আনতে হলো?

অধরা মুখ চেপে হাসলো।

-এখন হাসলে সবার সামনেই কিন্তু আমি তোমার ঠোঁটে ঘায়েল করবো আমার ঠোঁট দিয়ে।

অধরা জলদি হাসি বন্ধ করে দিল। অনেক চেষ্টা করছে হাসি থামিয়ে রাখার।

দুজন কিছুক্ষণ সময় কাঁটালো ভালো মত।

অন্তু বলল,

-তুমি জানো কেন আজ এখানে এনেছি তোমাকে?

-কেন?

-কারণ বেবিরা আমাদেরকে এতটুকু সুযোগ দিবেনা। বড় হলে হয়তো পাবো। কিন্তু তার আগে পাবনা। কে জানতো আমি যেই মেয়েটাকে একটা সময় ঘৃণা করতাম তাকেই ভালোবেসে ফেলবো?

***********সমাপ্তি************

বুঝিনি ভালোবেসে ফেলবোOpowieści tętniące życiem. Odkryj je teraz