#আপনি নামক অনুভূতি , . 。 • 。'
#নির ˙❥˙|৯|
সেদিন অরিন আপু এসেছিল। আপু আসার সাথে সাথেই আমি বলার আগেই তিনি বলে উঠলেন ,
__" রিধি ,তোমাকে সেদিন বলেছিলাম না ,একটা কথা ছিল। আসলে আমি তোমাকে বলতে চেয়েও পারি নি। কারণ তোমার এক্সাম সামনে ,এইটা নিয়ে আমিও টেনশনে ছিলাম। তোমার জন্য আমিও আমার ডিসিশন চেঞ্জ করেছিলাম।"
__"আপু আমি কিছুই বুঝতে পারছি না। আপনি কোন ডিসিশনের কথা বলছেন?"
__"রিধি আমার বিয়ে ঠিক হয়ে গেছে। আমার ফ্যামিলিকে আমি আমার মতামত জানাতে late করেছি শুধু তোমার জন্যই। আমি চাইনি এর জন্য তোমার কোনো ক্ষতি হোক। তাদের বলেছিলাম, তোমার এক্সাম শেষ হলে এসব বিষয়ে কথা বলবো। আর রিধি জানো,পাত্রকে তুমি খুব ভালো করেই চিনো রিধি। তিনিও চাইনা তোমার কোনো ক্ষতি হোক। তাই তোমার এক্সাম শেষে বিয়ের date ঠিক করবে বলেছে দুইজনের ফ্যামিলি।"
__"পাত্রকে আমি চিনি? কে আপু? "
__" সিক্রেট। খুব শীগ্রই জানবে সেটা। সে শীগ্রই এসেই তোমাদের বিয়ের কার্ড দিয়ে যাবে।"
__" বিয়ের কার্ড দিয়ে যাবেন মানে? আপনার বিয়ে তে আমি যাবো?"
__"তুমি না ,বলো বাসার সবাই যাবো। রিধি তুমি আমার লাইফের এমন একজন যে কিনা আমার স্টুডেন্ট সত্বেও আমার সাথে কোনো দ্বিধা ছাড়াই এত কথা শেয়ার করেছে। জানি না আমি তোমার কতটা প্রিয় আপু হতে পেরেছি। কিন্তু তুমি আমার আপন না হলেও ছোট বোন হিসেবে মানি। আর আমার বিয়ে আমার এই ছোট্ট বোনটি থাকবে না সেটা কি করে হয় ? হুম।।। "
আপুর কথা গুলো শুনে আমার চোখে যেনো পানি টলমল করছিল। বড় বোনরা হয়তো এমনি হয়, ছোটদের খুব আদর করে, খুব আগলে রাখতে চাই। কিন্তু আজকে আমি কান্না করবো না। এত খুশির একটা খবর শুনে কান্না করাটা মানায় না।
__" আপু আমি খুব খুশি হয়েছি। বিশ্বাস করুন।"
__" সত্যি খুশি হয়েছ? কিন্তু আমি একদম খুশি না।"
__"কেনো আপু?"
__" রিধি, যে মানুষটাকে বিয়ে করবো ,সেই মানুষটা এক কথার মানুষ।"