পর্ব ৫ :এক পাক্ষিক ভালোবাসা

6 1 0
                                    

#আপনি নামক অনুভূতি , .⁠ 。 ⁠• 。'
#নির ˙⁠❥⁠˙

|৫|

আজ এসএসসি রেজাল্ট দিবে। খুব ভয় হচ্ছিল। একটু আগে রেজাল্ট পাবলিশড হলো। রেজাল্ট দেখার মতো সাহস হচ্ছিল না। কিছুক্ষণ পর আমির স্যার এর কল দেখে আরো দ্বিগুণ ভয় পেয়ে গেলাম। কারণ কিছুদিন আগে তিনি আমার কাছ থেকে রোল আর রেজিস্ট্রেশন নম্বর নিয়ে ছিলেন। ভয়ে ভয়ে ফোন রিসিভট করে সালাম দিলাম। ওপাশ থেকে....

__"ওয়ালাইকুমআসসালাম। রেজাল্ট পাবলিশড হয়েছে।দেখেছ রেজাল্ট?"

__" জ্বি না এখনো দেখিনি।"

__"কেন? ভয়ে দেখনি নাকি ফেল করবে বলে, কোনটা?"

__"..................।

__" গোল্ডেন এ+ পেয়েছো।"

__"কিইই? গোল্ডেন এ+ পেয়েছি?
আম্মুওওও....আব্বুওও আমি গোল্ডেন এ+ পেয়েছি। "

__"আচ্ছা রাখছি আমি। আমার একটা কাজ আছে।"

__"আজকে আসবেন আপনি?"

__"কোনটা তে খুশি?"

__"..............।"

__"দেখি ,শিউর না।"

পাড়া প্রতিবেশী, আত্মীয় স্বজন সবাইকে জানিয়ে দিল আমার রেজাল্টের খবর। আব্বু সবাইকে মিষ্টি বিলি করছিলেন। আম্মু খুশিতে আজকে পোলাও, চিকেন,আর ডিম কারি, পায়েস রান্না করছিলেন। দুইজনই বেশ খুশি।

সময় প্রায় বিকেল ৪ টা......

আজকে আমিও ভীষন খুশি। এই খুশি কি
ভালোবাসার মানুষটাকে না জানালে হয়। ডায়েরি খুলে লিখতে শুরু করলাম....

-- এই যে শুনছেন, জানেন আমি আজ গোল্ডেন এ+ পেয়েছি। "এই" বলাতে কিছু মনে করবেন না, আসলে আপনার নাম ধরে ডাকতে আমার ভীষন লজ্জা লাগে। আচ্ছা বলুন না ,আপনি খুশি হয়েছেন? যদি আপনি আমার কাছে থাকতেন, তাহলে এই প্রশ্নের উত্তর আপনার কাছ থেকেই জেনে নিতাম। হুম ,যদিও আপনার মতো ওত মেধাবী আমি নয়, যে পুরো ঢাকা জুড়ে,পুরো বাংলাদেশ জুড়ে আমার রিজাল্ট প্রথম স্থান পাবে। আপনার জন্য হয়তো আমার এই রেজাল্টটা বড় তুচ্ছ। হয়তো আপনি থাকলে আমার মার্কশিট দেখার চেষ্টা করতেন। কিন্তু আমি এই টুকুতে ভীষন খুশি। আর জানেন ,আমি না ইদানিং আপনার প্রতি খুব বেশি দুর্বল হয়ে পড়ছি। মনে হয় আমাদের ভালোবাসাটা আরো বেশি গভীর হয়ে উঠছে। আমাদের না, আমার। আপনি তো আমায় চিনেনই না। আর এমন ব্যস্ত শহরে আপনি আমায় চিনবেনই বা কি করে, আর চিনতে যাবেনই বা কেনো। অনুভূতি গুলো তো আমার একার ,আপনার নেই।
এটাকে এক পাক্ষিক ভালোবাসা বলা হয়।
কিন্তু আমার খুব ভয় হয় আপনাকে নিয়ে ,যদি আপনি এর মাঝেই আপনার মনের মানুষ পেয়ে যান তবে আমার কি হবে? দেখুন..........,

আপনি নামক অনুভূতি , .⁠ 。 ⁠• 。'Donde viven las historias. Descúbrelo ahora