1 0 0
                                    

#ছন্নছাড়া
#পর্ব_৯
#Ashlar_Anu

ঈফার মনের মাঝে চলতে থাকা সকল উচ্ছাস-আনন্দকর অনুভূতি মুহূর্তের মাঝে মিলিয়ে গেলো। ঈফার মনে এতদিন ধরে চলতে থাকা ভয়টা আরো প্রবলভাবে ঝেঁকে ধরলো! আর্শির সাজ পোষাক ভিন্ন, হাতে কাপড়ের ব্যাগ- দেখে মনে হচ্ছে আর্শি অনেকদিনের জন্য কোথাও যেতে উদ্যত হচ্ছে। তবে কী ঈফার ভয়টাই সত্যি হলো! আর্শি সত্যিই তাকে ছেড়ে চলে যাচ্ছে!

আর্শি ব্যাগপত্র গুছিয়ে নিয়ে মাত্রই নিচে এসেছিলো। তার ঈফাকে ছেড়ে এখান থেকে চলে যাবার সময় ঘনিয়ে এসেছে। তাই সবার কাছ থেকেই বিদায় নিয়ে নিচ্ছে- আর্শি নিজেও জানেনা আর কবে তাদের সাথে সে দেখা করতে পারবে। নিচে আসার আগেই আর্শি ঈফাকে এক নজর দেখে এসেছিলো- ঈফা তখন ঘুমিয়ে ছিলো। হয়তো এখনো বেচারি ঘুমিয়েই আছে- এদিকে যে তার আর্শি আপু তাকে ছেড়ে অনেক দূরে চলে যাচ্ছে তা সে জানতেই পারলোনা!!

আর্শির সকল ভাবনা ভুল করে দিয়ে হঠাৎ ঈফা নিচে নেমে এলো। এত সকালে স্কুল ড্রেসে তৈরি হওয়া অবস্থায় ঈফাকে দেখতে পেয়ে আর্শি অনেকটাই অবাক হয়ে গেলো। আসলে আজকে ট্যুরের জন্য ঈফা অনেক এক্সাইটেড ছিলো তাই আজ অনেক আগেই ঘুম থেকে তৈরি হয়ে নিচে চলে এসেছে ঈফা। কিন্তু এখানে তার জন্য এত বড় সারপ্রাইজ্ অপেক্ষা করছিলো তা ঈফার জানা ছিলো না!

“কোথায় চলে যাচ্ছো তুমি আপু?” (ঈফা)
“ঈফা তুই এখানে!!” (আর্শি)
“তুমি আমাকে ছেড়ে চলে যাচ্ছো আপু! কিন্তু তোমাকে ছাড়া যে আমি বড্ড একা হয়ে যাবো!!” (ঈফা)
“ঈফা শান্ত হো!!” (আর্শি)
“তুমি আমাকে ছেড়ে যেও না!” (ঈফা)
“না ঈফা তা হয় না। আমাকে বাবার কথা শুনতেই হবে।” (আর্শি)
“আমি তোমাকে কোথাও যেতে দেবো না।” (ঈফা)
ঈফা আর্শিকে শক্ত করে দুহাত দিয়ে জড়িয়ে ধরলো।
“এবার দেখি আমার হাতের বাঁধন ছেড়ে তুমি কীভাবে যেতে পারো!!” (ঈফা)
“এমন করতে নেই ঈফা আমাকে ছাড়! আমাকে যেতে হবে এবার!” (আর্শি)
আর্শির কথায় ঈফা তাকে ছেড়ে দিলো। কিন্তু এতে ঈঠার কান্নার বেগ আরো বৃদ্ধি পেলো।
“নিজেকে শক্ত কর ঈফা নয়তো এতে কষ্টটা তোর-ই বেশি হবে!” (আর্শি)

আর্শি এতক্ষণ ধরে যে ভয়টা পাচ্ছিলো সেটাই সত্যি হলো! ঈফা কিছুতেই আর্শিকে যেতে দিচ্ছেনা। এদিকে নিজেকে এতক্ষণ ধরে শক্ত রাখা আর্শির পক্ষে কষ্টকর হয়ে যাচ্ছে। আর্শি নিজেও মনে মনে অনেক কষ্ট পাচ্ছে। কিন্তু এখন তা প্রকাশ করলে ঈফা কখনোই ঈফাকে যেতে দিবে না। কিন্তু তাকে যে যেতেই হবে! অন্তত ঈফার ভালোর জন্যে হলেও! এখানে থাকলে তার পাশাপাশি ঈফার-ও জীবনের ঝুঁকি রয়েছে। আর্শি ঈফার উপর কোনো আঁচ আসতে দিতে চায়না। তাই হাজার কষ্ট হলেও আর্শির নিজেকে শক্ত রাখতে হবে। আর্শি স্নেহ মাখা কন্ঠে ঈফাকে বুঝিয়ে শান্ত করতে লাগলো।

ছন্নছাড়া Where stories live. Discover now