টাইম ক্রাইম [পর্ব 1]

105 2 0
                                    

রিমঝিম বৃষ্টি পড়ছে, তবুও চন্দ্র মামা হেসে খেলে বেড়াচ্ছে। ফিকে জ্যোৎস্নায় প্রকৃতির শোভা যেন আরও বৃদ্ধি পাচ্ছে। বদ্ধ ঘরে দুই প্রেমিক প্রেমিকা কাঁচের এপার থেকে সেই রূপময় দৃশ্য উপভোগ করছে। সময় রাত দুটো, ঘুম নেই কারো চোখে। চোখে শুধু প্রেমেরই ছোঁয়া। সুচিস্মিতা আমার কাঁধে মাথা রেখে শান্তিতে সমুদ্রে ভেসে চলেছ। শুধু আমি আর তুমি এই বিশাল সমুদ্রের মাঝে, ভেসে চলেছি নৌকায়, অজানা এক দ্বীপের সন্ধানে। এই একদিন হল দুজনে এক গন্ডগ্রামে। প্রথম দিন যা বৃষ্টি তাতে এই প্রকৃতির মায়াময় রূপ দর্শন করার সুযোগ হয়নি। যাহ্, কারেন্ট চলে গেল। এইতো মোমবাতি তো এখানে, দেশলাইটা কোথায় গেল। রঘু তো সকালেই দিয়ে গিয়েছিল কোথায় আবার রাখলাম। ডয়ারে? নাকি তাক টাই? নাকি আবার ঝুড়ি টাই? কোথায়? কোথায়? হ্যাঁ হ্যাঁ মনে পড়েছে, ওই তাক টাই রেখেছিলাম। এইতো (খস-খস-খস-খস) জ্বলনারে (ফর-ফর-ফর) (ঠক-ঠক-ঠক) কে আবার দরজা ঠক-ঠক করছে? অতীন্দ্র? হতে পারে।
একি, ভেতর থেকে ছিটকিনি দেওয়া নেই কেন? না ভূলে গিয়েছিলাম? হবে হয়তো। যদি সারারাত খোলা থাকতো তাহলেই তো মাথায় হাত। যদি চুরি টুরি হয়ে যেত, না না ধনসম্পদ কী আর আছে। হ্যাঁ এমন একটা জিনিস আছে যা ধন-সম্পদ এর চেয়েও মূল্যবান। সেটা গেলে তো যেতাম আরকি।
(অ্যুঁ অ্যুঁ)
(অ্যুঁ অ্যুঁ অ্যুঁ)
একি দরজা খুলছে না কেন? তাইতো।
(অ্যুঁ অ্যুঁ অ্যুঁ)

সত্যিই তো খুলছে না। ভূতুড়ে ব্যাপার নয় তো। না কী যে বলি আমি নিজেই বুঝিনা। ভূত আবার কী? ভূত বলে কিছুই নেই, বেকার ভয় পাচ্ছি। কিন্তু এটাও তো ভাববার বিষয় খুলছে না কেন? হতে পারে যদি কেউ বাইরে থেকে লক করে থাকে। কিন্তু কেই বা লক করবে, তাহলে? হ্যাঁ এটা হতে পারে যে দরজা আটকে গেছে। বহুকালের পুরনো দরজা, জং টং লেগে হয়তো দরজার ভবলীলা সাঙ্গ। কিন্তু আমারও তো ভবলীলা সাঙ্গ হতে চলেছে, দরজা না খুললে বাইরে বেরবো কিভাবে সকাল পর্যন্ত অপেক্ষা করা না ছাড়া উপায় নেই। বাথরুমে তো যাওয়াই যাবেনা, তাহলে কী করি? শেষে অসভ্যের মতন, ভাবতেই ভয় করছে। তাহলে অতীন্দ্রকে কি ফোন করে ডাকবো? ফোন করলেও তো ফোনের আওয়াজ শুনতে পাবে না, যা গভীর ঘুম; কানের পাশে বিস্ফোরণ হলেও ঘুমভাঙা সন্দেহ। কী করি? কী করি? হ্যাঁ হ্যাঁ মনে পড়েছে। আলমারির পাশে একটা গেট দেখেছিলাম মনে হচ্ছে। হ্যাঁ পুরানো গেট, কিন্তু ছিটকিনিটা একেবারে নতুন চকচক করছে, হয়তো সদ্য পাল্টানো হয়েছে। গেটটা ভেতর থেকে বন্ধ, যদি বাইরে থেকেও বন্ধ থাকে। তবুও দেখি গেটটা খুলে যদি বাইরে বেরোনোর কোন উপায় হয়, চেষ্টা করতে কি আছে।

(ঘট চু অ্যুঁ অ্যুঁ) (ম্যাঁও ম্যাঁও ম্যাঁও) (হুস হুস)

এই দরজাটা অনেকদিন কেউ খোলেনি। দরজাটা কী জন্য বানানো হয়েছিল, কে জানে। তা যাই হোক না কেন আমার যে এটি কাজে লাগলো এটাই বড় কথা। ঘুটঘুটে অন্ধকার যাই ফোনটা নিয়ে আসি। না ফোনটা তো এই কিছুক্ষণ আগে চার্জ দিলাম। খুব একটা চার্জ হয়নি। আরে নিম্নচাপ বৃদ্ধি পাচ্ছে, ফোনটাও সুইচ অফ অবস্থায় চার্জে লাগানো আছে। সেটার এখন পাওয়ার অন করে ফ্লাশলাইট জ্বালানো পর্যন্ত ধরে রাখতে পারবোনা। এই ঘরে একটা টর্চ লাইট দেখেছিলাম মনে হচ্ছে, ঐতো ওখানে আছে ওটাই নিয়েই যাই (ঘট)। আহ্! বাঁচা গেল।
...

টাইম ক্রাইমOù les histoires vivent. Découvrez maintenant