জেনি

537 2 0
                                    

ফাইনাল টার্ম শেষ হল আজ। বুক থেকে মনে হচ্ছে বিশাল একটা বোঝা নেমে গেছে। এক্সাম যেহেতু ভালো হয়েছে, মনটা ফুরফুরা হয়ে আছে।ক্ষিধে লেগেছে, তাই ক্যান্টিনে গিয়ে বার্গার আর কোক নিয়ে এক কোনায় গিয়ে বসলাম। অপেক্ষা করছি কখন ইমরান আসবে। অপেক্ষা জিনিশ টা সব সময় আমার কাছে বিরক্তিকর একটা ব্যাপার। কিন্তু কিছু করার নেই যখন, তখন আর কি করা। তাই বার্গার বসে বসে চিবাচ্ছি আর কোক এর গ্লাসে চুমুক দিচ্ছি আনমনা হয়ে। ভাবছি- আপাতত তো সেমিস্টার শেষ, আবার শীতকাল চলছে। যান্ত্রিক আর দূষিত এই শহর থেকে কিছু দিনের জন্য অবসর নেয়া একান্ত প্রয়োজন। এক মাস দিরঘ ছুটি কিভাবে কাটানো যায় ভাবছি। ভাবতে ভাবতে আমি কোথায় যে হারিয়ে গেলাম, নিজেই জানি না।

-হেই জিবরান! হোয়াটস আপ!!

পরিচিত কণ্ঠ শুনে আমি ঘোরের রাজ্য থেকে ফিরে এলাম। মুখ ঘুরিয়ে দেখি পাশে দাঁড়িয়ে আছে জেনি। মিটিমিটি হাসছে।

আমিও পাল্টা হাসি দিয়ে বললাম- ইয়াপ! আই এম ফাইন। হাও এবাউট ইউ?

সেম হেয়ার টু… এক্সাম কেমন হল?

নট ব্যাড। ভালই হয়েছে। ম্যায় বি a- থাকবে। তোমার কি অবস্থা?

আমার লাক তো আর তোমার মতো না। কোন মতে b পেলেই আমি খুশি।

হুম…। তা ছুটি কিভাবে কাটাবে বলে ভাবছ??

আই ডোন’নো। ভাবছি কথাও ট্যুর দিলে খুব ভালো হোতো। তোমার কি মনে হয়? ইজ ইট আ গুড আইডিয়া?

ইয়াপ। অভিয়াস্লি। আমিও এমন একটা কিছুই এতো ক্ষণ বসে বসে ভাবছিলাম। ফ্রেন্ড রা মিলে কোথাও ঘুরে এলে মন্দ হয়না।

ওয়াও।। তাইলে তো খুবই ভালো হয়। উড ইউ মাইন্ড, ইফ আই ওয়ানা জয়েন উইথ ইউ গাইয?

অহ… নো। ইট উড বি মাই প্লেযার। তুমি কি একাই যেতে চাচ্ছো?

নোপ। রিয়ানা, মৌলী যাবে, যদি আমি যাই।

ওকে। ইটস ডান।

তোমরা কে কে যেতে চাইছ?

উম…ম…ম। ইমরান, নাহিয়ান অ্যান্ড আমি। এই তো।

হুম। কোথায় যাবে বলে চিন্তা করেছো?

আমি কিছু বলার আগেই ইমরান চলে এলো। জেনি কে হাই জানিয়ে আমার পাশে বসে বলল- কিরে? কি নিয়ে তোদের ডিসকাশন চলছে?

স্মৃতিমধুরDonde viven las historias. Descúbrelo ahora