শেষ পর্ব: পূর্ণতা

83 6 1
                                    

আলিয়া দায়িত্ব নিয়েছে সারা বাড়িতে বেলুন লাগানোর। আলিয়ার সাথে আজিজও বেলুন লাগাচ্ছে। লাগাচ্ছে মূলত আজিজই। আলিয়া শুধু গালে হাত দিয়ে মুগ্ধ দৃষ্টিতে আজিজের দিকে তাকিয়ে আছে। আজিজ বলল,

"এভাবে তাকিয়ে আছো কেনো। চোখে প্রেশার পড়বে তো।"

"পড়লে পড়ুক তুমি আছো না আমার হয়ে দেখার জন্য।"

আজিজ তাচ্ছিল্যের শুরে বলল, "নতুন নতুন প্রেমে পড়লে যা হয় আর কি।"

আলিয়া কিছু ঝাঁঝালো কণ্ঠে বলল, "নতুন নতুন মানে! তুমি কি পুরানো! ওহ বুঝেছি তোমার তো খুব এক্সপিরিয়েন্স আছে। তুমি তো যথেষ্ট বুড়া।"

"রেস্পেক্ট প্লিজ আলিয়া। আমি তোমার সুপারিওর।"

আলিয়া ভেংচি কেটে বলল, "ইশ! আমার সাথে প্রেম করে আমাকে বলে 'আমি তোমার সুপারিয়র'। তা জনাব আজিজ সাহেব কয়টা প্রেম করেছেন শুনি?"

আজিজ চেয়ারের উপর দাঁড়িয়ে দেয়ালে বেলুন লাগাচ্ছিল। চেয়ার থেকে নেমে আলিয়ার নাকে নিজের নাক ঘেঁষে বলল, "এই উদ্ভট মেয়েটা ছাড়া কেউই ছিল না।"

আজিজের কথা শুনে আলিয়া এক গাল শুনে হেসে আজিজকে জড়িয়ে ধরতে যাবে ঠিক তখনই রোদেলা ড্রয়িংরুমে ঢুকে বলল,
"বাহ্ সাজানো তো প্রায় শেষই!"

আলিয়া বিরক্তির সাথে বলল, "ইশ! ভাবী এক্ষুণি একটু জড়িয়ে ধরতে যাচ্ছিলাম।"

আজিজ আলিয়াকে চোখ রাঙিয়ে কিছু একটা ইশারা করছিল তখনই আলিয়া বলল, "ভাবি তুমি তো বিরিয়ানিতে এলাচির মতো ঢুকলে। এই মাত্র একটু বুড়া লোকটাকে জড়িয়ে ধরতে যাচ্ছিলাম।"

আলিয়ার কথা শুনে আজিজ হালকা কেশে উঠলো। আজিজকে কাশি দিতে দেখে আলিয়া বলল, "তোমার আবার কি হলো?গলায় ঠান্ডা বসে গেছে নাকি? বসাটাই তো স্বাভাবিক। সেদিন জেভাবে বৃষ্টিতে ভিজতে ভিজতে..."

"চুপ!!একদম চুপ!!এতো কিসের কথা তোমার! একটু কম কথা বলতে পারো না!"

আজিজের বকা শুনে আলিয়া মুখ গোমড়া করে মাথা নিচু করে ফেলল। রোদেলা এক হাত দিয়ে আলিয়াকে জড়িয়ে ধরে আজিজকে বলল, "ভাইয়া আমার বোনটাকে এভাবে বকছেন কেনো? এমন মিষ্টি একটা মেয়ে পাবেন কোথায় ভাই?"

রোদেলার মেঘলা জীবন(সম্পুর্ণ)Wo Geschichten leben. Entdecke jetzt