২১তম পর্ব: আমার সন্তানকে বাঁচাতে পারি নি

90 9 1
                                    

ঘুম থেকে উঠে রোদেলা নিজেকে আবিষ্কার করলো মেঝের উপর। রোদেলার মনে পড়লো কাল রাতে ফ্লোরে বসে বসে কাঁদছিল। কাঁদতে কাঁদতে কখন ঘুমিয়ে পড়েছে টেরই পায় নি। মাথাটায় প্রচন্ড ব্যথা হচ্ছে। কেমন যেনো ভার হয়ে আছে। রোদেলা উঠে দেখলো অলি বিছানার উপর বসে বসে খেলছে। রোদেলার কিছু বই বিছানার উপর রাখা ছিল৷ সেগুলোই নেড়ে চেড়ে দেখছে। সকাল সকাল ঘুম থেকে উঠে অলির মুখটা দেখেই রোদেলার মন নিমেষের মধ্যেই ভালো হয়ে গেলো। হাসিমুখ নিয়ে অলির কাছে গেলো। অলি রোদেলাকে দেখে হাসলো। হাত দিয়ে ইশারা করে কিসব বলছে। রোদেলা দেখলো অলির ডাইপার পাল্টাতে হবে। ঘড়িতে সময় দেখলো ৬:২৫ বাজে এখন। এতো সকাল সকাল কি সোমেনা আন্টির ফ্ল্যাটে যাবে? রোদেলা হঠাৎ মনে পড়লো ওর কাছে সম্ভবত একটা ডাইপার আছে। একদিন অলি প্রায় সারাদিনের জন্যই ওর কাছে ছিল। তখন ডাইপার নিয়ে এসেছিল। একটা ডাইপার রয়ে গেছে। রোদেলা দিয়ে আসতে ভুলে গিয়েছিল৷ এখন সেটাই কাজে লাগবে।

রোদেলা অলির ডাইপার পাল্টে দিয়ে ফ্রেশ হতে গেলো। বাথরুমের আয়নায় দেখলো চোখ দুটো একেবারে ফুলে গেছে। লাল হয়ে আছে একেবারে৷ রোদেলা ঝটপট ফ্রেশ হয়ে বাথরুম থেকে বেরিয়ে এলো৷ এখনও মাথা ধরে আছে খুব। একটা কড়া করে এক কাপ চা খেতে হবে। এক্ষুণি তাহলে রান্নাঘরে গিয়ে এক কাপ চা বানাতে হবে। রোদেলা ঘর থেকে বের হওয়ার জন্য দরজা খোলা মাত্রই আসমানের মুখোমুখি হলো। হকচকিয়ে গেলো রোদেলা। আসমান এতো সকালে এখানে? হয়তো অলি রাতে এখানে ছিল তাই সকাল সকাল মেয়েকে নিতে এসে পড়েছেন। রোদেলা কিছু বলার আগেই আসমান বলল,

"শুভ সকাল মিস রোদেলা!"

"শুভ সকাল। এতো সকাল সকাল এখানে? মেয়েকে নিতে এসেছেন নিশ্চয়ই?"

"উমমম.... দুইটা কারণ আছে?"

"আরেকটা কি?"

"সকাল সকাল কি আপনার হাতের চা পেতে পারি? আসলে আমার আব্বার সকালে ঘুম থেকে উঠে চা না খেলে হয় না। ভাবলাম এখানে যখন আসছিই তখন আপনার হাতের চাটা নাহয় খেয়েই ফেলি।"

"ভালো করেছেন। আচ্ছা আপনি র-চা খাবেন নাকি দুধ চা?"

"কড়া করে দুধ চা বানাবেন প্লিজ।"

রোদেলার মেঘলা জীবন(সম্পুর্ণ)حيث تعيش القصص. اكتشف الآن