১৫শ পর্বঃ আবার যখন নদী ও হ্রদে দেখা হবে

12 1 0
                                    

'পাহাড়ে চড়া ইউগং' আর 'মাতাল বানর'? এটা তো সত্যি যে ওরা একটা বসকে মারতে যাচ্ছিলো, কিন্তু সেটা অন্য কারোর থেকে কেড়ে নিয়ে কেন? এসব ব্যাপারে ওয়ে ওয়ের এখনও ওদের ওপর ভরসা আছে। হয়তো ভুল বোঝাবুঝি হয়েছে।

কথাটা মনে রেখে, ভুল বোঝাবুঝি মেটানোর জন্য, ওয়ে ওয়ে শান্তভাবে বলেঃ "তুমি কি আর একটু বুঝিয়ে বলবে যে কী হয়েছে?"

বিশ্বযুদ্ধঃ "নম্রতা, তোমার কি উচিৎ না বিষয়টা আমাকে ব্যাখ্যা করা? তুমি তো আমাদের সংস্থারই একজন। তোমার দলের লোক সংস্থার অন্য একজন সদস্যের বসকে তার হাত থেকে কেড়ে নিয়েছে, এটা তো ব্যাখ্যা না করলে চলবে না। তাছাড়া বস যে আইটেমটা পুরস্কার হিসেবে ফেলে গেছে, সেটা আমাদের সংস্থার সদস্যদের জন্য জরুরি দরকার ছিলো। ব্যাপারটা সমাধানের জন্য আমি তোমার হাতে ছেড়ে দিলাম।"

অন্য দলের লোকজন ওকে অবিরত দোষারোপ করেই যাচ্ছে আর এতো লম্বা সময় পরেও ব্যাপারটার সমাধান করতে পারছেনা। ওয়ে ওয়ের ওকে আর কিছু জিজ্ঞেস করতে ইচ্ছা করছিলোনা, তাই ও বলেঃ "সংস্থার কোন সদস্যের দল ছিলো এটা? নাম বলো, আমি 'পাহাড়ে চড়া ইউগং'কে জিজ্ঞেস করবো।"

কিছুক্ষণ পর, বিশ্বযুদ্ধ চার অক্ষরে উত্তর দেয়ঃ "বৃষ্টিভেজা।"

ওয়ে ওয়েঃ "..."

চরমভাবে হতাশ বললেও ওয়ে ওয়ের বর্তমান অবস্থার ধারেকাছেও যাবেনা। ও ওর ফ্রেন্ড লিস্টের দিকে তাকায়, 'ঝড়ের দেবী' অনলাইনে আছে; ও তাকে একটা মাসেজ পাঠায়ঃ "বৃষ্টিভেজা কবে আমাদের সংস্থায় যোগ দিলো?"

ওয়ে ওয়ে জানে যে বৃষ্টিস্নাত 'নীল সাগরের স্রোত'এ যোগ দিয়েছে আর একটুও অবাক হয়নি। বিয়ের পর স্ত্রীর স্বামীর সংস্থায় যোগ দেওয়া অথবা স্বামীর স্ত্রীর সংস্থায় যোগ দেওয়াটা স্বাভাবিক ব্যাপার। কিন্তু বৃষ্টিভেজাও কিভাবে এখানে আসতে পারে? 'নীল সাগরের স্রোত'এ যোগ দেওয়ার মানদণ্ড কবে থেকে এতো নিচে নেমে গেলো?

'ঝড়ের দেবী' দ্রুত উত্তর দেয়ঃ "গত সপ্তাহে। ওয়ে ওয়ে, তুমি জানতে না?"

ওয়ে ওয়েঃ "আমি জানতাম না। কে নিয়েছে ওকে?"

ঝড়ের দেবীঃ "সংস্থা প্রধান। ওর শুদ্ধজল আর বৃষ্টিস্নাতর সাথে সম্পর্কের খাতিরে ওকে নেওয়া হয়েছে। ওহ্, হ্যাঁ, ওরা যখন সংস্থায় যোগ দিচ্ছিলো তখন তুমি অনলাইনে ছিলেনা। বৃষ্টির পুরো দল এই সংস্থায় যোগ দিয়েছে।"

Mridu Hashitei Mugdho (মৃদু হাসিতেই মুগ্ধ)Where stories live. Discover now