২২শ পর্বঃ এটাই সে

13 1 0
                                    

ততক্ষণে পরীক্ষা শেষ হয়ে গেছে আর প্রবেশপথে লোকজনও বাড়ছে। দুজন লক্ষ্যনীয় সুদর্শন ছেলে আর সুন্দরী মেয়ের পাশ দিয়ে যাওয়ার সময় অবচেতন মনে সবারই চলার গতি ধীর হয়ে ওদের দিকে কয়েক পলক তাকিয়ে যাবে, তা আর বলার অপেক্ষা রাখেনা। যাই হোক, এদের কারো চাহনীতে ওয়ে ওয়ের এখন কিছু যায় আসছে না, কারণ শাওনাইয়ের কন্ঠস্বর শোনা মাত্রই ও মহাকাশ পাড়ি দিয়েছে।

আমি তোমার জন্যই অপেক্ষা করছিলাম...

আমি তোমার জন্যই অপেক্ষা করছিলাম...

আমি তোমার জন্যই অপেক্ষা করছিলাম...

...

কণ্ঠস্বরটা...

কণ্ঠস্বরটা...

কণ্ঠস্বরটা...

ওয়ে ওয়ে ওর সামনে দাঁড়িয়ে থাকা মানুষটার দিকে তাকায়, দ্বিধান্বিত। তার চোখে অস্তগামী সূর্যালোকের প্রতিফলন সবকিছুকে যেন পরাবাস্তব আর শান্ত করে তুলেছে। তার সুস্থির ভঙ্গি আর ধৈর্য...

ওয়ে ওয়ের ঠোঁট একটু নড়ে ওঠে, কিন্তু কোনো শব্দ বের হয়না। ও একটা গভীর শ্বাস নেয়, ভেতরের ছটফটানিটাকে নিয়ন্ত্রণ করে, আর সম্পূর্ণ অবিশ্বাসের সাথে বলে, "...মিষ্টি হাসি?"

সামনে দাঁড়িয়ে থাকা মানুষটা ওর দিকে তাকিয়ে পাল্টা উত্তর দেয়, "এটা আমি।"

ঠিক ঐ মুহূর্তে ওয়ে ওয়ের মনে একটাই চিন্তা ঘুরছিলো -- ভাগ্যিস। ভাগ্যিস, ও ঐ উঁচু জুতা জোড়া কেনেনি। নয়তো, ও, অবশ্যই, মনে মনে ধাক্কা খেয়ে এতক্ষনে ওর হিলটা ভেঙ্গে ফেলতো।

মিষ্টি হাসি (চায়নিজ নাম - নাই হ), শাও নাই, মিষ্টি হাসি (নাই হ), শাও নাই, মিষ্টি হাসি (নাই হ), শাও নাই...নাম দুটি ওর মনের মধ্যে অবিরত ঘুরপাক খাচ্ছে, কিন্তু কিছুতেই এদের দুজনকে মেলাতে পারছেনা। শাও নাই কিভাবে মিষ্টি হাসি হতে পারে? কি করে হতে পারে, কি করে হতে পারে... যদিও ওর মনে হচ্ছে যে মিষ্টি হাসিকে দেখতে এই গ্রেট মাস্টারের মতোই, কিন্তু ও কখনোই ভাবতে পারেনি যে সে এতোটা গ্রেট হবে...

তাছাড়া... সে ওকে চিনলোই বা কিভাবে?

অনেক বেশি হতবাক কান্ড, অনেক অনেক প্রশ্ন। কিন্তু ওয়ে ওয়ে একটা প্রশ্নও জিজ্ঞেস করতে পারছেনা। ও তো এটাও ভাবতে শুরু করেছে যে ওর সামনে যে মানুষটা দাঁড়িয়ে আছে সে সত্যি নয়। ওর হাতের ছোট কাগজের টুকরোটাকে ও দুমরে মুচরে প্রায় ছিঁড়েই ফেলছে। এই মুহূর্তে ওর সবচেয়ে বেশি যা করতে ইচ্ছা করছে তা হলো, একটা টেলিফোন বুথে দৌড়ে গিয়ে ঐ নাম্বারটা ডায়াল করে দেখা, শাও নাইয়ের ফোনে রিং হয় কি না...

Mridu Hashitei Mugdho (মৃদু হাসিতেই মুগ্ধ)Where stories live. Discover now