৩য় পর্বঃ বিয়ের প্রস্তাব

21 1 0
                                    

ওয়ে ওয়ে কিছুতেই এই দ্বিধা থেকে বের হতে পারছিলো না। নায়িকারা কখনও দৌড়ে পালিয়ে যায় না। ওখানে দাঁড়িয়ে থাকলেও দস্যু বলে মনে হচ্ছে। তাই ওয়ে ওয়ে বুদ্ধি খাটিয়ে দ্রুত একটা সিদ্ধান্ত নিলো। সে জামাটা একটু ওপরে তুলে বসে পরলো।

"নদী ও হ্রদে স্বপ্নের সমুদ্রযাত্রা" গেমটিতে কোনো চরিত্র যখন বসে পরে, তখন হয় তারা বিশ্রাম নেয়, অথবা অন্তরের শক্তি বৃদ্ধির জন্য ধ্যান করে, আবার ওয়ে ওয়ে যা করছে – বিভিন্ন আইটেম বিক্রির দোকান বানাতেও অনেকে বসে পরে।

খেলোয়াররা হতবাক হয়ে গেলো যখন দেখলো ওয়ে ওয়ে দোকানের নাম লিখছে, "ওষুধ বিক্রয় কেন্দ্র"। ওয়ে ওয়ে দ্রুত চিৎকার করার ভঙ্গিতে লিখলোঃ "এসো এসো, দেখে যাও, সর্বোচ্চ লেভেলের চিকিৎসকের দ্বারা তৈরি এইমাত্র চুলা থেকে নামানো গরম গরম ওষুধ, ২০% মূল্যছারে!"

যারা এতক্ষণ খুবই আগ্রহ নিয়ে অপেক্ষা করছিলো, কথাগুলো শোনা মাত্রই সবার মেজাজ গেলো বিগড়ে।

নিশ্চয়ই মজা করছে, কোনো সিস্টেম রোবটই সর্বোচ্চ লেভেলের চিকিৎসকের দ্বারা তৈরি ওষুধের দোকান চালাবে না, আর একটি দানবের কাছ থেকে শুধুমাত্র একবারই এক ফোঁটা ওষুধ পাওয়া যায়। এগুলো অমূল্য। যদিও এখানে খুব কমই সর্বোচ্চ লেভেলের চিকিৎসক আছে, তারা শুধু নিজেদের ক্লাবেরই চিকিৎসা করে। খুব অল্প সংখ্যকই তাদের নিজেদের বানানো ওষুধ বিক্রির জন্য আনে। অপ্রত্যাশিতভাবে, সর্বোচ্চ লেভেলের ওষুধগুলো এখন এখানে সস্তায় বিক্রি হচ্ছে! রাঙ্গাপক্ষী ব্রিজের ওপর খেলোয়াররা উত্তেজিত হয়ে পরে এবং তাড়াহুড়ো করতে থাকে। চোখের পলকে তারা লাল পোশাকের চিকন মেয়েটির ওপর হামলে পরে।

বিয়ের পালকিটা তাড়াতাড়ি এসে চলে যায়। যে পালকি কিনা পুরোটা সময় ধরে ধীর গতিতে চলছিলো, সে পালকি রাঙ্গাপক্ষী ব্রিজে পৌঁছেই কোনো কারণে তার গতি বাড়িয়ে দেয়। এক মুহূর্তে এটি ব্রিজের অন্য পাশে অদৃশ্য হয়ে যায়।

এদিকে হাতাহাতির মধ্যে ওয়ে ওয়ের ওষুধও এক মুহূর্তেই বিক্রি হয়ে যায়। দেখার মতো আর কিছু না পেয়ে খেলোয়াররা একে একে ছড়িয়ে পরতে থাকে। জীবন্ত রাঙ্গাপক্ষী ব্রিজটি, যেখানে বিয়ে ছাড়া সাধারণত কেউ আসে না, যেন তার একাকিত্ব ফিরে পায়।

Mridu Hashitei Mugdho (মৃদু হাসিতেই মুগ্ধ)Where stories live. Discover now