১০ম পর্বঃ দুর্ভাগা, খুবই দুর্ভাগা

9 1 0
                                    

দ্বৈ...দ্বৈ...দ্বৈত যুদ্ধ!?

ওয়ে ওয়ে এতো ভয় পেয়েছে যে ওর জিভ পেঁচিয়ে যাচ্ছে। অনেকক্ষণ পর ও বলেঃ "শুদ্ধজল দ্বৈত যুদ্ধ করতে রাজী হবে কেন?"

যেদিক থেকেই ভাবা হোক না কেন, শুদ্ধজল এতটাও ক্ষ্যাপা নয়।

'নদী ও হ্রদে স্বপ্নের সমুদ্রযাত্রা'য় দুই ধরনের অফিশিয়াল এক বনাম এক প্রতিযোগিতা রয়েছে। একটা হলো দক্ষতা বৃদ্ধির যুদ্ধ, সাধারণত এটাকে 'পিকে' বলে। অন্যটা হলো দ্বৈত যুদ্ধ। দক্ষতা বৃদ্ধির যুদ্ধে হেরে গেলে কোনো সমস্যা নেই; অভিজ্ঞতা বা লেভেল কমে না। শুধু যুদ্ধের র‍্যাংকিং আর অতোটা ভালো হয়না। দ্বৈত যুদ্ধ অন্যরকম, এক এক বার দ্বৈত যুদ্ধে হেরে গেলে একটা করে লেভেল কমে যায়। আর নিচু লেভেলে থাকলে কোনো সমস্যা নেই। যতটুকু লেভেল কমে যায় তা আবার খুব সহজেই ফিরে পাওয়া যায়। আর যদি ওয়ে ওয়ে আর শুদ্ধজলের মতো উচ্চ লেভেলের হয়, তাহলে একটা লেভেল কমে যাওয়া মানে অর্ধেক মাসের পরিশ্রম বৃথা।

বলার অপেক্ষা রাখে না, শুদ্ধজলও ওদের মধ্যে একজন যারা সত্যিকারের টাকা দিয়ে খেলে। ওর যন্ত্রপাতি আর জিনিসপত্রগুলোও একদম শীর্ষস্থানীয়। কিন্তু মিষ্টি হাসির শীর্ষস্থানীয় যন্ত্রপাতির সাথে দ্বৈত যুদ্ধে প্রতিযোগিতা করা মানে...

মূলত নিজের কবর নিজেই খোঁড়া বোঝায়।

ওয়ে ওয়ে ওদের দুইজনেরই সঙ্গী হিসেবে কাজ করেছে, তাই ও তাদের সক্ষমতাগুলো বোঝে। ও না বলে পারে না যে ছোটখাট বিষয়গুলো সামাল দেওয়ার ক্ষেত্রে দুজনের অসমতা আকাশতুল্য। গ্রেট মাস্টার মিষ্টি হাসি আর মানুষের কাতারে নেই, স্বর্গ প্রদত্ত অমরত্ব লাভ করেছে, অন্যদিকে শুদ্ধজল খুব বেশি হলে ওয়ে ওয়ের সমতুল্য।

অতএব, ওয়ে ওয়ের বদ্ধমূল ধারণা এই যে, শুদ্ধজল ব্যাপারটাকে বেশিই জটিলভাবে নিচ্ছে।

'পাহাড়ে চড়া ইউগং' ওর প্রশ্নের জবাব দেয়ঃ "ওর ইচ্ছা আছে কি না সেটা বড় কথা নয়। সেজো ভাই ওকে যুদ্ধের জন্য পৃথিবীর চ্যানেলে আহ্বান জানিয়েছিলো। আহ্বানটা কঠোর ছিলো। ও না আসলে সার্ভারে আর কখনো মুখ দেখাতে পারতো না।"

Mridu Hashitei Mugdho (মৃদু হাসিতেই মুগ্ধ)Where stories live. Discover now