#13

92 7 0
                                    

#এক_টুকরো_মেঘ
#মেহেরুন_নেছা_হিতৈষী

পর্ব ১৩

দু'টি মন আর নেই দু'জনার
রাত বলে আমি সাথী হবো যে
ফাগুনের রাতে আমি
রূপকথা হয়ে কাছে রবো যে
দু'টি মন আর নেই দু'জনার

ফুল বলে রঙে আর ছেও না
পাখি বলে আর গান গেও না
আমাদের মিতালীর মায়া কে
কানে কানে কতো কথা কবো যে
দু'টি মন আর নেই দু'জনার

শুকতারা বলে, "আমি আছি তাই"
"দিশাহারা হতে আর ভয় কি?"
পাছে ঘুম ঝরে পড়ে দু'চোখে
হাসি মুখে তাই জেগে রবো যে
দু'টি মন আর নেই দু'জনার
রাত বলে আমি সাথী হবো যে
ফাগুনের রাতে আমি
রূপকথা হয়ে কাছে রবো
যে দু'টি মন আর নেই দু'জনার....
ঘরের কোনায় বড় একটি ক্যাসেট প্লেয়ারে মৃদু ভলিউমে গানটি বাজছে৷ বিশাল বড় ঘরটির ঠিক মাঝ বরাবর রাখা বড়সড় খাটে গুটিশুটি মেরে নানুর কোলে মাথা গুঁজে শুয়ে আছে আড়াল। খুরশিদা বেগম আলতো হাতে নাতনীর মাথায় হাত বুলিয়ে দিচ্ছেন আর চোখ বন্ধ করে গানের তালে তালে একটু পর পর মাথা দুলাচ্ছেন।
হাসপাতাল থেকে আড়ালকে খুরশিদা বেগম একদম নিজের বাড়িতে নিয়ে এসেছেন। এতদিন বাড়িটা একদম ফাঁকাই পরেছিলো। শুধু কেয়ারটেকার দেখাশোনা করতো। কিন্তু আজ অনেকগুলো দিন পরে বাড়িতে থাকার মত মানুষ রয়েছে।
খুরশিদা বেগম আড়ালকে এবাড়িতে আনার সাথে সাথে খুশিকেও নিয়ে এসেছে আড়ালের সব সময় খেয়াল রাখার জন্য। এমনকি মুসকানকেও বলেছে গ্রাম থেকে যেন বাবা মাকে নিয়ে এখানে চলে আসে। এত বড় আলিশান প্রাসাদের মত বাড়িতে মানুষ না থাকলে নাকি মানায় না।
" আসবো?"
দরজার বাইরে কড়া নাড়ার শব্দে খুরশিদা বেগম একটু নড়েচড়ে বসলেন। খুশি বাইরে থেকে ডাকছে। আসতে করে কোল থেকে আড়ালের মাথাটা বালিশে নামিয়ে সাইড টেবিলে রাখা চশমাটা পরে বাইরে গেলেন।
" কিরে খুশি! কি হয়েছে?"
" আম্মা! নতুন সাহেব আসছে, আপনারে ডাকে.."
" নতুন সাহেবটা আবার কে?"
" ওমা...  জানেন না? ওইযে যার সাথে আড়াল আপার বিয়া হউয়ার কথা চলে?"
" ওহ আবির?"
খুশির কথা ধরতে পেরে একটু মুচকি হাসলেন খুরশিদা বেগম। ছেলেটা খুব সাহায্য করছে, আড়ালের প্রতি খুব খেয়াল।
" আচ্ছা আমি দেখছি। তুই যা চা নাস্তার ব্যাবস্থা কর দ্রুতো।"
খুরশিদা বেগম আড়ালের মাথায় আলতো হাতে হাত বুলিয়ে কোনো সাড়া না পেয়ে নিজেই বসার ঘরের দিকে চলে গেলেন।

এক টুকরো মেঘ (Completed✔)Where stories live. Discover now