#10

99 10 2
                                    

#এক_টুকরো_মেঘ
#মেহেরুন_নেছা_হিতৈষী

পর্ব ১০

পুরো রাস্তা আবির এবং আড়ালের ভেতরে কোনো কথাই হলো না। দুজনেই একদম চুপচাপ থাকলো। আড়াল শুধু মাঝেমধ্যে ইশারায় রাস্তার ডিরেকশন দিয়ে যাচ্ছিলো। আবির চুপচাপ সেটা ফলো করে গাড়ি চালাচ্ছিলো৷ গন্তব্যে পৌঁছতেই আড়াল কোনো কথা না বলেই দ্রুত গাড়ি থেকে নেমে সামনে এগিয়ে চলে গেলো৷ আবির গাড়িতে বসে আড়ালের চলে যাওয়া দেখলো।।

আড়ালকে অনেকদিন পর দেখতে সায়মা। দুর থেকে দেখেই হাতের কাজ ফেলে দৌড়ে এসে বুকের সাথে শক্ত করে জড়িয়ে ধরলো আড়ালকে।
" কিরে পাগলি! এতদিন পর মনে পড়লো? আর এমন হুট করে না জানিয়েই চলে এলি যে?"
অনেকগুলো দিন আড়াল এবং সায়মার মাঝে তেমন দেখা সাক্ষাৎ হয়নি। দুই বোন একে অপরকে কাছে পেয়ে একে অপরকে অনেকক্ষণ সময় নিয়ে জড়িয়ে ধরে থাকলো। এরপর আড়াল একটু সড়ে চেয়ার টেনে বসতে বসতেই বললো,
" কেনো আসতে পারি না বুঝি? অনেকদিন দেখা হয়না। তাই ভাবলাম চলে আসি।''
" খুব ভালো করেছিস এসেছিস।"
নিজের দুই হাত দিয়ে আড়ালের গালদুটো আলতো হাতে টেনে দিয়ে মায়া ভরা কন্ঠে বলতে থাকলো সায়মা, " আংকেল আন্টির কী অবস্থা?  অনেকদিন ওদিকে যাওয়াই হয় না।"
" আছে সবাই ভালো। এসো না একদিন। ঘুরে যেও।"
একটু দায়সারা ভাবেই কথাটা বললো আড়াল।
বাড়িতে আড়ালের অবস্থা সায়মা খুব ভালো করেই জানে৷ অনেক ভাবে বুঝিয়েছে আড়ালকে যেন নানুকে সবটা জানিয়ে দেয়। কিন্তু আড়াল নিজের সিদ্ধান্তে অনড়৷ বাবা মা সম্পর্কে কাউকে কিচ্ছু বলতে চায় না মুখ ফুটে। শত অপমান সহ্য করেও মুখ বুঝে সব মেনে নেয়।
" কিন্তু তুই যে এখানে তাহলে আমি যে তোর বাড়ি লোক পাঠালাম?"
টেবিলের পাশে সাইড টেবিলে রাখা কফি মেকার থেকে দু কাপ কফি ঢালতে ঢালতে সায়মা জিজ্ঞাসা করলো আড়ালকে। সায়মার কথায় আড়াল একটু যেন চমকে উঠলো। হাত বাড়িয়ে নিজের কফির কাপটা নিয়ে বললো, " আমার বাড়িতে? কেনো! আমার বাড়িতে কাকে পাঠিয়েছো?"
" ওমা! ভুলে গেছিস? বইগুলো আনাতে হবে না আমার? কত কাজ বাকি এদিকে বলতো।"
সায়মার মুখ থেকে কথাটা শুনেই চমকে উঠলো আড়াল। হাতে থাকা গরম কফির কাপের টা ঝাকি লেগে খানিকটা পরে গেলো। কিছুটা আড়ালের জামায় লাগলো আর কিছুটা আড়ালের হাতে।
আড়ালের এমন নার্ভাসনেস দেখে সায়মা একটু অবাক হলো।
" কি রে হাতটা তো পুরে গেলো৷ এত গরম কফি। ইশ হাতটা দেখি। "
নিজের কফির কাপটা টেবিলে রেখে আড়ালের হাত নিজের দিকে নিয়ে নিলো। কিন্তু এসবের দিকে কোনো ভ্রুক্ষেপ নেই আড়ালের৷ আশেপাশে হাতরে কি যেনো খুঁজে যাচ্ছে ।
" ওহ শীট৷ ফোনটা সিওর গাড়িতে ফেলে এসেছি। শীট।"
আড়াল খুব ঘামছে। সায়মা কিছুই বুঝতে পারছে না।
" কি হয়েছে বলবি তো!"
" আ-আপু... বই! বইয়ে তো শারারের কথা লেখা আছে৷ আ-আর আজ বাবা বাড়িতেই আছে। কোনোভাবে বাবার হাতে বই চলে গেলে...."
এটুকু বলেই তাড়াহুড়ো করে রুম ছেড়ে বেড়িয়ে গেলো আড়াল।
এতক্ষণে সায়মার কাছে ব্যাপারটা একটু হলেও পরিষ্কার হলো। আড়ালকে আটকানোর চেষ্টা করলো না৷ বরং নিজের বোকামির জন্য নিজের উপরেই রাগ হতে থাকলো।

এক টুকরো মেঘ (Completed✔)Donde viven las historias. Descúbrelo ahora