#এক_টুকরো_মেঘ
#মেহেরুন_নেছা_হিতৈষীপর্ব ৩
♣
" আপা, আপা! উঠেন। আপা!"
ঘুম ঘুম চোখে প্রচন্ড বিরক্তি নিয়ে চোখ মেলে তাকালো আড়াল। তার সামনে খুশি দাঁড়িয়ে আছে। খুশি তাদের বাড়ির কাজের মেয়ে। আড়ালের নানা নানু বিদেশে চলে যাওয়ার আগে খুশিকে এই বাড়িতে রেখে যায় আড়ালের দেখাশোনা করার জন্য। মেয়েটা আড়ালের খুব যত্ন করে৷ খুশির ডাকে আড়াল কোনো রকমে উঠে বসলো। তার ঘুম তখনো পুরোপুরি কাটেনি।
' আপা উঠেন। স্যার আপনাকে বুলায়।'
' এত সকালে? কয়টা বাজে খুশি? আর তোমাকে কতবার বলেছি 'বুলায়' শব্দটা' বলবে না। বারবার এক ভুল কেন করো তুমি?''
আড়ালের কথাগুলো শুনে খুশি মাথা নিচু করে ফেললো। আড়াল বহু কষ্টে নিজের বিরক্তি চেপে রাখলো। সে জানে খুশির এতটুকুও মন খারাপ হয়নি। এতগুলো বছর ধরে সে এই কাজটাই করে আসছে। যেই শব্দগুলো আড়ালের পছন্দ না, আড়াল বলতে নিষেধ করে দেয়, খুশি ঠিক ভুল করে সেই শব্দগুলোই আড়ালের সামনে বলে ফেলে। আর আড়ালের বকা শুনে মাথা নিচু করে থাকে।
আড়াল মুখের সামনে এলোমেলো হয়ে থাকা চুলগুলো সড়িয়ে পেছেনে হাত দিয়ে একটা এলোমেলো খোপা করে ঘড়ির দিকে তাকিয়ে সময়টা দেখে নিলো। ৭.৩৫ বাজে।
' বাবা এত সকালে কেনো ডাকছে?'
' নতুন সাহেব আপনারে অনেকগুলা বার কল করছে, কিন্তু আপনি নাকি উঠান নাই। তাই বাসার নাম্বারে কল দিছিলো। স্যার ধরছে। স্যার আমারে বইলা দিলো আপনারে ডাইকা উঠাই দিতে, যেন নতুন সাহেবের সাথে কথা বলি নেন।'
' নতুন সাহেব? সেটা আবার কে?'
' ওমা! যার সাথে আপনার বিয়া হইবো। যার বাবা মা কাল বাড়িতে আসছিলো।'
খুশির চোখমুখে উল্লাসের ছাপ। আড়াল হঠাৎই খেয়াল করলো ওর মাথাটা খুব ব্যাথা করছে। চট করে নিজের ফোনটা হাতে নিয়ে দেখলো আবির কাল রাত থেকে অনেকবার কল করেছে। কখন ফোন সাইলেন্ট হয়ে গেছে আড়াল খেয়ালই করেনি।
' আচ্ছা তুই যা। আর বাবা কোথায়? '
' স্যার রেডি হইতাছে। টেবিলে খাবার দিতে বলছে। আজকে স্যারের অফিসে নাকি একটা জরুরী মিটিং আছে।'
' ওহ আচ্ছা। আর মা?', প্রশ্নটা করেই আড়াল শুনতে পেলো বাইরের ঘর থেকে বাবা খুশিকে ডাকছে।
' আচ্ছা তুমি যাও। আমি ফ্রেশ হয়ে খেতে যাচ্ছি।'
খুশি রুম থেকে চলে যেতেই আড়াল ফোনটাকে জেনারেল মুড করে নিয়ে ওয়াশরুম থেকে একদম শাওয়ার নিয়ে বের হলো। মাথাব্যথাটা একটু কমেছে এখন।
KAMU SEDANG MEMBACA
এক টুকরো মেঘ (Completed✔)
Romansaকয়েকটি জীবনের চড়াই-উতরাই, হাসি কান্না, সুখ দুঃখের কাহিনী নিয়েই লেখা #এক_টুকরো_মেঘ