ইশিকার মা আলমারির কাপড় গুলো ঠিক করে রাখছিলেন। এমন সময় দরজায় বেল বাজার শব্দ শুনলেন। দরজা খুলতেই দেখলেন ইশিকা দাঁড়িয়ে আছে। তিনি বললেন,
"কিরে কালকে গেলি আর আজকেই এসে পড়লি?"
"তুমি কি ভেবেছিলে সারাজীবন থাকবো?"
"আমি সেটা কখন বললাম। মানে আমি ভেবেছিলাম কয়েকটা দিন থাকবি।"
"থেকে কি করবো?একসময় যার জন্য সারাজীবন থাকার কথা ছিল সেই যখন নেই তখন কার মায়ায় থাকবো?"
"আমি সেসব ভেবে কিছু বলিনি মা। মানে আর কি কয়েকটা দিন ঘুরলে ভালো লাগতো।"
"ঘুরবো? কোথায়? অভ্রর বাড়ি? ঐ বাসায় আমি ঘুরতে যাবো? কাঁটা ঘায়ে নুনের ছিটে দিচ্ছো কিসের জন্য?"
"তুই আমাকে ভুল বুঝছিস কেন। আমি তো ভালো ভেবে বললাম।"
"আর কিছু বলতে চাই না। আমি ঘরে যাচ্ছি।"
ইশিকা গটগট করে হেঁটে ঘরের দিকে যেতে লাগলো। মাও পেছন পেছন আসতে লাগলেন। ড্রয়িংরুম পেড়িয়ে ডাইনিং এর সামনে এসে দাঁড়িয়ে পড়লো ইশিকা। ওর সাথে সাথে মাও দাঁড়িয়ে গেলেন। পেছনে ঘুরে মায়ের দিকে তাকিয়ে বলল,
"শোনো আম্মু, আমার বিয়ের ব্যবস্থা করো। আমি বিয়ে করবো।"
কথাটা বললেই আবার গটগট করে হেটে নিজের ঘরে গিয়ে দরজা বন্ধ করে দিল।মা হতভম্বের মতো দাঁড়িয়ে রইলেন। ইশিকার কথা এখনো হজম করে উঠতে পারেন নি তিনি। ঠিক শুনলেন তো? নাহ ভুলই বা শুনবেন কি করে? ইশিকা তো বিয়ে করার কথাই বলল। যেই মেয়েকে শত চেষ্টা করেও বিয়েতে রাজি করাতে পারেন নি সেই কিনা নিজের মুখে বলে ফেলল বিয়ের ব্যবস্থা করতে? মেয়েটা এক একবার এক এক রকম আচরণ করছে। কোনটা যে ধরবেন আর কোনটা যে ধরবেন না সেটা বুঝে উঠতে পারেন না। শুধু তিনি কেনো কেউই আজকাল ইশিকার মনোভাব বুঝে উঠতে পারছে না।
ঘরে এসে দরজা লাগিয়ে দরজায় ঠেস দিয়ে কিছুক্ষণ দাঁড়িয়ে রইলো ইশিকা। কি বলে ফেলল এটা? বিয়ে করতে চায়? এই কথাটা এমন অনায়াসে বলে ফেলল কিভাবে? আর কেনই বা বলল? সে তো অভ্র ছাড়া অন্য কাউকে তার জীবনে স্থান দিতে পারবে না। তাহলে কেনো বলল এভাবে বিয়ে করার কথা? বিয়ে তো সে করতে চায় না। এখন কি কথা ফিরিয়ে নিবে? মাকে গিয়ে বলবে কথাটা সে এমনিই ভুল করে বলে ফেলেছে?
ESTÁS LEYENDO
ভালোবাসার অপরাধী (সম্পুর্ণ)
Romanceছাদের রেলিং এর সামনে দাঁড়িয়ে আছে ইশিকা। অগ্রহায়ণের বাতাস অনুভব করছে। হঠাৎ চোখ পড়ল সামনের ছাদের দিকে। মনের অনুভূতিটা যেন নড়াচড়া দিয়ে উঠল। চোখটা বন্ধ করে জোরে নিঃস্বাস নিল। এক দৌড়ে ছুটে এল নিজের ঘরে।