Little Cobra

3 0 0
                                    

“তেমনটা হলে ঘণ্টাখানেক আগে তোকে ম্যাসেজে জানিয়ে দিতাম, নিও।”

বক্তব্য শেষে আমি নিওনির ঘাড় অবধি বব কাটিং কালো চুলগুলোর কয়েকটি ধরে টান দিলাম। সে আঁতকে উঠল। বন্ধুত্বের শুরু থেকে আমি এমনটি করছি। তার ঘাড় অবধি চুলগুলো আমায় আকর্ষিত করে।  কারণ এগুলো তার সৌন্দর্য কয়েকগুণ বৃদ্ধি করেছে।

“বিচ। (Bi tch)”

নিওনি মুখ বিকৃত করে আমায় গালি দিলো। জবাব দেওয়ার আগে আমি ব্যাপকভাবে হাসলাম। নিওনির সাথে ক্লাসরুমের ভেতর প্রবেশ করলাম।

“স্বজাতি।”

এক শব্দে আমিও তার গালি তাকেই ফিরয়ে দিলাম। নিওনি হেসে উঠল। উভয়েই সহপাঠী ডোভ ও আলেক্সের পাশের সিটে পাশাপাশি বসলাম। নিওনির পর আমার কাছের এবং দ্বিতীয় বন্ধু এরা দুজন।

“শুভ সকাল, ডোভ এবং আলেক্স।” আমি হাসিমুখে তাদের সকালের শুভেচ্ছা জানালাম।

আলেক্স জবাব দেওয়ার পূর্বে মাথা তুলে আমার দিকে তাকাল। বন্ধুসুলভ হেসে মুচকি হাসিতে সে মাথা ঝাকালো।
“শুভ সকাল, সেরেন।” উষ্ণ ও বন্ধুসুলভ গলার স্বর আলেক্সের।

আমি ডোভের দিকে তাকালাম। তার মাঝে কিঞ্চিৎ পরিবর্তন লক্ষ্যণীয়। আমার কপাল কুঁচকে এলো। আমি তার দিকে ঝুঁকে গেলাম। সে আমার সাথে দৃষ্টি মেলাতে ইতস্ততবোধ করছে। তার হাতের উপর হাত রেখে আমি তার নামটি দ্বিতীয়বার উচ্চারণ করলাম।

“ডোভ‚ কী হয়েছে? তুই একটু অদ্ভুত আচরণ করছিস!”

আমি ডোভকে জিহবা দিয়ে তার ঠোঁট ভেজাতে দেখলাম। সে কোন বিষয় নিয়ে ঘাবড়াচ্ছে। কিন্তু সে জবাবে নেতিবাচক মাথা নাড়াল।  মৃদু কণ্ঠে বলল‚

“না‚ কিছু না।” 

আমি ধীরে নিজের হাতটি সরিয়ে নিলাম। ডোভকে কোনপ্রকার চাপ দেওয়ার ইচ্ছা নেই। কারণ সে তার সমস্যার কথা জানাতে অনিচ্ছুক। অন্যের বিষয়ে চিন্তা করার মতো সময় আমার নেই। আমি সবসময় অন্যদের চেয়ে নিজ জীবনের দিকে মনোনিবেশ করতে অধিক পছন্দ করি। শিক্ষক ক্লাসে প্রবেশ করলে আমরা তাঁর লেকচারের দিকে মনোযোগ দিলাম।

শ্বাপদসংকুলWhere stories live. Discover now