Mr. Mystery

0 0 0
                                    

কপাটের উভয়পাশে দাঁড়িয়ে আছে বেন ও জোনাথান। আমি খানিকটা মাঝ বরাবর। কানের ব্লুটুথে স্পর্শ করে যোগাযোগ ঠিক আছে কিনা তা নিশ্চিত করে আমি খানিকক্ষণ অস্ফুটস্বরে জিজ্ঞাসা করলাম‚
“ভেতরে কতজন‚ আন্দ্রেস?”
টাইপিং-এর শব্দ সুস্পষ্ট শোনা যাচ্ছে। কয়েক সেকেন্ড অতিক্রান্ত হলো।
রাশভারি কণ্ঠস্বরে আন্দ্রেস দ্রুত অথচ শ্রবণযোগ্য বাক্যে উচ্চারণ করল‚ “দশের অধিক। যতটা মনে হচ্ছে এরা পরিচালক ধরনের কেউ।”
“কোন অস্ত্র?”
“তিনজন নিরস্ত্র। বাকিদের নিকট বিভিন্ন ধরনের অস্ত্র দেখা যাচ্ছে। কিন্তু অধিকাংশ বন্দুকধারী।”
“ঠিক আছে। অপর দিকটায় অধিক গুরুত্ব দাও।”

জোনাথান অনায়াসে নিঃশব্দে কপাট খুলতে সক্ষম হয়েছে। এই কর্মে সে বেশ অভিজ্ঞ। যতটা সম্ভব নিঃশব্দে এগোনোর চেষ্টা করছি। সৌভাগ্যক্রমে দুইটি স্তম্ভ সঠিক স্থানে অবস্থিত‚ যার পেছনে বেন ও জোনাথান লুকিয়ে পড়ে। আমি পেছনে থেকে যাই৷ কারণ একজন বিপক্ষ লোক আমাদের উপস্থিতি উপলব্ধি করতে পেরে আমাদের দিকটাতেই এগিয়ে আসছিল।

এক অপ্রত্যাশিত শব্দে তার সঙ্গী কুঁচিত দৃষ্টিতে তার দিকে তাকায়। কিন্তু প্রথম লোকটি ঠায় দাঁড়িয়ে আছে। অতঃপর সে আশ্বস্ত করতে মৃদু মাথা নাড়ায়। এতে দ্বিতীয় লোকটি এলাকাটি পরিষ্কার ভেবে সম্মুখে এগিয়ে যায়। আমি তার ঘাড় থেকে আমার হাতটি আলগা করি এবং তার নিষ্প্রাণ শরীর মেঝেতে মুখ থুবড়ে পড়ে। লোকটি শক্তিশালী ও বিশালদেহী।  অথচ তার ঘাড় ভাঙতে আমার বেশি একটা সময় লাগেনি। এবং তার প্রাণহীন শরীর আমাকে নিজেকে ঢেকে রাখতে সাহায্য করেছে।

দুই স্তম্ভের মাঝ দিয়ে সাবধানে পা ফেলে এগিয়ে যাওয়ার সময় আমার বাকি দুই সঙ্গীর উদ্দেশ্যে বললাম‚ “ আমি তোমাদের কভার করব। তোমরা বাচ্চাগুলোকে উদ্ধার করো।”
তর্ক করে সময় নষ্ট না করে উভয়েই সম্মতিসূচক মাথা নাড়ল। আমাদের অপচয়ের একটি সেকেন্ড একটি প্রাণের মূল্য হতে পারে। অতঃপর আমরা তিনজন দুইটি দলে বিভক্ত হয়ে গেলাম।

স্তম্ভের আড়ালে দাঁড়িয়ে আমি আমার রিভলভরটি গুলিতে পূর্ব করে নিলাম। সাবধানে উঁকি দিয়ে সম্মুখে তাকালে আমি সেই নিরস্ত্র তিনজনকে দেখতে পেলাম। কার্ড খেলায় ব্যস্ত তারা। তাদের সাথে উপস্থিত ছয় সশস্ত্র লোক। শনের সন্দেহ খানিকাংশে সঠিক মনে হচ্ছে। কিন্তু এরা সাময়িক পরিচালক। ব্লাক মার্কেটিং এর এই সংস্থার পরিচালকবৃন্দ নিজ জীবনের ঝুঁকি নিয়ে অপকর্মের স্থানে উপস্থিত হওয়ার মতো বোকামি করবে না।

শ্বাপদসংকুলWhere stories live. Discover now