Little Cobra

1 0 0
                                    

আজ ক্লাস শেষে সোজা বাড়ি ফিরে এলাম। অন্য কোথাও যাওয়ার একদম ইচ্ছে ছিল না। যদিও আলেক্স ও নিওনি অনেক জোড়াজুড়ি করেছিল। কিন্তু কোন লাভ হয়নি তাতে। আমি বেশ জেদী। এটা আমার নিকটস্থ সকল ব্যক্তির জানা। এমনিতেও আজ অলিভার ও ডোভ ক্যাম্পাসে অনুপস্থিত ছিল। বেশ ভয় হচ্ছে। ‘মিস্টার মিস্ট্রি’-এর ম্যাসেজ এবং তাদের অনুপস্থিতির কোন যোগসূত্র নেই তো?

নিজের মাথায় নিজেই চড় দিলাম। কি সব নেতিবাচক কথাবার্তা ভাবছি আমি? এমনও তো হতে পারে তারা সুরক্ষিত আছে এবং একত্রে কোথাও সময় কাটাচ্ছে। তারা মাত্র নতুন সম্পর্ক শুরু করেছে।

“ফোকাস অন ইউরসেল্ফ‚ সেরেন। থিংক পজিটিভলি।”

নিজেকে নিজেই বিড়বিড় করতে থেকে বাড়ির মূল দরজার কলিংবেল চেপে অপেক্ষা করতে লাগলাম। মায়ের যেন দরজা খুলতে আজ বেশি-ই সময় লাগছে। কিন্তু বিরক্ত হলাম না। কোন কাজে ব্যস্ত হয়তো। হঠাৎ কেমন অদ্ভুত কিছু অনুভব করতে লাগলাম। অস্বাভাবিক কিছু। ষষ্ঠ ইন্দ্রিয় জানান দিচ্ছে আমাকে কেউ অনুসরণ করছে। আড়াল থেকে আমার প্রতিটি পদক্ষেপ পর্যবেক্ষণ করছে।

আমি ঘাড় ঘুরালাম। নির্জন করিডোরটার দিকে তাকালাম। মনে হলো কেউ একজন দেয়ালের আড়ালে সরে গেল। মনের ভুল। এই ভেবে চোখ ফিরিয়ে নিলাম। কিন্তু আবারও সেই একই অনুভূতি। এবার খুব দ্রুত তাকালাম। হ্যাঁ ‚ আমায় অনুসরণ করা হচ্ছে। স্পষ্ট একটি মানব দেহাংশ সরে গেল।  হঠাৎ হৃৎপিণ্ডের কম্পন অনুভব করতে লাগলাম।

“আমার কি সেদিকটায় যাওয়া ঠিক হবে?” নিজেকে নিজে প্রশ্ন করলাম। মাথা দুইদিকে নাড়িয়ে না বোধক জবাবও দিলাম। কিন্তু নিজের শরীর ও মন সেই জবাবকে বিপরীতভাবে নিল।

পা বাড়ালাম সেদিকে। নির্জন স্থানটিতে আমার হিলের খটখট শব্দের প্রতিধ্বনি তীক্ষ্ণভাবে কানে লাগল। স্পষ্ট ভিন্ন আরেক পদধ্বনি শুনতে পেলাম। নিঃসন্দেহে নিচ থেকেই আসছে। আমি দ্রুত সিড়ির দিকটায় এগিয়ে গেলাম। রেলিং ধরে নিচের দিকে তাকালে একটি পুরুষ দেহ স্পষ্ট দেখতে পেলাম। পরনে কালো পোশাক। মাথার চুলগুলোও কালো হুডি দিয়ে আড়াল করা। ছুটে চলেছে বিল্ডিংয়ের বাহিরের দিকে। নিঃসন্দেহে সন্দেহজনক।

শ্বাপদসংকুলWhere stories live. Discover now