হঠাৎ বুকের মধ্যে কেমন শিরশিরানি শুরু হলো শর্মিষ্ঠার। অলক জ্যেঠু কি তাঁর সাথে ওইসব করবে? জ্যেঠু তো অনেক বড়ো তার থেকে। জ্যেঠুরছেলে তোতনদাই তো তাঁর থেকে পাঁচ বছরের বড়ো। কি করবে জ্যেঠু? প্রমিত স্যারের মতো না কি আরো কিছু!
ততদিনে বাবা-মায়ের রতিক্রীড়া দেখা হয়ে গেছে শর্মিষ্ঠার। বছর দুয়েক আগে থেকেই বাবা-মায়ের সাথে রাতে শোয়া বন্ধ হয়েছে। স্টাডিতে একটা ডিভান পেতে শোয় সে আর মাটিতে শোয় সারাদিনের কাজের মেয়ে বাসি বা বাসন্তী।
একদিন মাঝরাতে উঠে কমন টয়লেটে হিসু করতে যাওয়ার সময় মা-বাবার ঘরে চাপা গোঙানীর আওয়াজ। দরজা ধাক্কা দিয়ে দেখলো দরজা বন্ধ। এদিকে ঘরের ভিতর গোঙানীর আওয়াজ বেড়েই চলেছে। কি-হোলে চোখ রাখলো শর্মিষ্ঠা। ঘরে একটা নীলচে রঙের নাইট ল্যাম্প জ্বলছে।
চোখ ওই কম আলোয় একটু ধাতস্থ হতেই দেখতে পেলো মা বিছানার উপর পা দুটো ফাঁক করে শুয়ে আছে। গায়ে একটা সুতোও নেই মায়ের। বাবারও একই অবস্থা, মায়ের শরীরের উপর চেপে রয়েছে। তার মানে ওরা ‘চোদাচুদি’ করছে।
হ্যাঁ, এই শব্দটাই মামনি, রিনিদের কাছে কয়েকমাস আগে শুনেছে শর্মিষ্ঠা। এই সব করেই না কি বাচ্চা হয়। সে এবং প্রত্যেকেরই জন্ম এইভাবেই। প্রত্যেক বাবা-মা-ই চোদাচুদি করে তাঁদের বাচ্চার জন্ম দেয়। তাহলে কি তারও একটা ভাই বা বোন হবে?
এদিকে বাবার মার উপর ঝাপানোর গতি আরো বেড়ে গেছে। ঝাপানো নয় ঠাপানো। চোদাচুদির সময় ব্যাটাছেলেরা মেয়েছেলেদের ঠাপায় – এটাই শিখেছে বন্ধুদের কাছ থেকে।
চোখ এই আধো-অন্ধকারে আর একটু সইতেই দেখলো, বাবা তার নুনুটা জোরে জোরে ঢোকাচ্ছে আর বার করছে। মামনির ভাইয়ের নুনু দেখেছে শর্মিষ্ঠা, অনেক ছোট। বাবারটা অনেক বড়ো। মার ফুটোর মধ্যে ঢুকছে কি করে? তাঁর নিজের ফুঁটোতে তো একটা আঙ্গুলই ঢোকে না। তাহলে কি মেয়েরা বড়ো হলে গুদের ফুটো বড়ো হয়ে যায়?
দেখলো মা মুখে হাত চাপা দিয়ে রেখেছে। মায়ের কি কষ্ট হচ্ছে? অতো মুশকো একটা জিনিষ তার শরীরে বারবার ঢুকছে আর বেরোচ্ছে। মা থাই দুটোকে আরও প্রসারিত করে পা দুটোকে বাবার কাঁধের ওপর তুলে দিয়েছে। আর বাবার ঠাপের তালের সঙ্গে সংগতি রেখে পাছাটা তুলে তুলে দিচ্ছে। আর তার বাবা মায়ের বড়ো বড়ো মাই চটকাতে চটকাতে “মিনা, আমার হবে, ধরো ও ও ও ও …….” বলতে বলতে মায়ের শরীরের উপর ধপাস করে পড়ে গেলো। মাও সঙ্গে সঙ্গে থাইদুটোকে কাঁচির মতো করে বাবার কোমর জড়িয়ে ধরলো আর বাবার পিঠে আঙ্গুলের নখগুলো দিয়ে আঁচড় কাটতে লাগলো।
একটু পরে বাবা মায়ের শরীর থেকে বিচ্ছিন্ন হলো। উঠে দাড়িয়ে তাঁর নেতিয়ে পরা নুনুর থেকে বেলুনের মতো কি একটা টেনে বার করলো। সেখান থেকে কফের মতো কি একটা পড়লো মেঝেতে। কি এই জিনিষটা? কাল জানতে হবে বন্ধুদের কাছ থেকে।
বাবার নুনুটা কি ছোট হয়ে গেছে। ঠিক মামনির ভাইয়ের মতো। একটু আগেও কি বড়ো আর শক্ত ছিলো। বাবা মায়ের ঠোঁটে একটা চুমু খেয়ে, মাইটা একটু মুচড়ে দিয়ে বাথরুমে চলে গেলো। মা এখনো পা দুটো ফাঁক করে শুয়ে আছে। মায়ের মুখ দেখে কিন্তু মনে হচ্ছে না মা কষ্ট পেয়েছে। অত বড়ো মুষলদন্ডটা বারবার শরীরে ঢোকালে-বার করলে যেমন পাওয়ার কথা। বরং কেমন একটা সব পেয়েছির আনন্দ চোখে-মুখ। মায়ের গুদের ফাটলটা ঘন চুলে ঢাকা। তাঁর নিজের গুদেও হাল্কা হাল্কা রেশমী চুল গজানো শুরু হয়েছে।
চুল নয়, রিনিরা এগুলোকে বাল বলে। চুল থাকে মাথায়; বগলে গজায় লোম, আর গুদে থাকে বাল। ছেলেদের ওখানে বাল থাকে। যেমন বাবার আছে। মামনির ভাই সন্তুর কিন্তু নেই। ও ছোটো তো। সন্তু খুব পাকা। ওকে কবিতা বলতে বললেই বলে,
“নমস্কার, কবিগুরু গুপেন্দ্র নাথ ঠাকুরের কবিতা ‘নুনু’ –
আমার নুনু ছোট্ট নুনু, দাদার নুনু মস্ত,
দিদির নুনু চ্যাপ্টা নুনু, মাঝখানেতে গর্ত।।“
শুনে খিলখিল করে হেসে একে অন্যের উপর ঢলে পড়ে শরী-রিনিরা। সন্তু যখন বড়ো বড়ো চোখ করে বলে, “জানো, আমার বাপি না রাত্তির বেলা মাম্মিকে কোলবালিশ করে।”, তখন হাসতে হাসতে পেট ফেটে যায় ওদের। মামনি ধমকে সরিয়ে দেয় ওকে। দৌড়ে পালানোর সময় চেঁচাতে থাকে, “ টোপা কুল, বউদির বগলে চুল”।
শরী দেখলো মা দুটো হাত আনলো গুদের ফাটলের উপর, গুদের বালগুলো দুদিকে সরিয়ে দিতে চেরাটা আরো উন্মুক্ত হলো। আরো চকচক করছে চেরাটা। কিন্তু মার মাংটা কালচে মেরে গেছে, তাঁর নিজেরটা তো গোলাপী। শরী দেখলো তাঁর মা একটা আঙ্গুল ঘষছে চেরার উপর। উপরে মটরদানার মতো গুদের টিয়াটা বড়ো হয়ে উঠেছে। ওটাতেও আঙুল ঘষে দিলো মা। আবার মায়ের কোমরটা মুচরে মুচরে উঠছে, পাছাতোলা দিচ্ছে মা।
এইসময় টয়লেট থেকে বেরিয়ে এলো বাবা। এখনো উলঙ্গ। মাকে ওইরকম করতে দেখে, তোয়ালে দিয়ে পা মুছতে মুছতে বলে উঠলো, “ কি গো মিনারানী, আমার গাদন খেয়ে দুবার তো খসালে, তাও খিদে মেটে নি তোমার গুদের?”
মা ততক্ষণে দুতিনটে আঙ্গুল ঢুকিয়ে দিয়েছে ছ্যাঁদার মধ্যে। ভীষনভাবে রগড়াচ্ছে। এক হাত দিয়ে টিপে ধরেছে মাই। মাথা ঝাকাচ্ছে। পোঁদতোলা দিতে শুরু করেছে। তারপরই একটা বিষম ঝাঁকুনি দিয়ে স্থির হয়ে গেলো মা।
বাবা-মার এই কেলো দেখে জল কাটতে শুরু করেছিলো শরী’র। এক দৌড়ে টয়লেটে গিয়ে প্যান্টি নামিয়ে ঘষতে আরম্ভ করলো তাঁর বাবুই পাখির নাক। মায়ের মতো গুদের ছ্যাদায় আঙ্গুল ঢোকে না তার। খুব গরম হয়েই ছিলো গুদটা। কোমড়টা মুচড়ে উঠছিলো, ঠিক মায়ের মতো। একটু রগড়াতেই হড়হড় করে জল খসে গেলো। তাড়াতাড়ি হিসু করে গুদে জল দিয়ে বিছানায় শুয়ে পড়লো শরী।
পিঠে খুব গরম আর শক্ত কিছু ঠেকতেই সম্বিতফিরে পেলো শর্মিষ্ঠা।