#Journey
#৫
জেসমিন জানালা দিয়ে তাকিয়ে থাকে।বাহিরে আকাশটা অন্ধকার হয়ে এসেছে,ঠিক যেমন ওর মনের ভেতরটা হয়ে আছে।বাঁ হাত দিয়ে ও নাক চুলকায়,নাকে আবার কি হল?সামনের দিকে তাকিয়ে দেখে জাফার জিজ্ঞাসু দৃষ্টিতে তাকিয়ে আছে।দুজনের চোখাচোখি হলে জাফার মুখ খুলে,
"কি ব্যাপার?বাকিটা বলত্র চাচ্ছেন না?"
"উহ,বলব,কেন বলব না?তবে তার আগে বলে রাখি।আমার কথাগুলো শোনার পর আমার প্রতি,আমার পরিবারের প্রতি ধারণা বদলে যেতে পারে।প্লিজ,এমনটা করবেন না।আমি এই জার্নির শুরু থেকে আপনার চোখে যেমনটা ছিলাম,শেষেও তেমনটাই থাকতে চাই"
জাফার একটু জোরেই হেসে ফেলে।
"আমরা একটা মানুষকে দেখে কত কি ভেবে ফেলি!কিন্তু সব কি আর সত্যি হয়?হয় না।তারপরও একটা কথা আছে, First impression is the last impression. তাই এত চিন্তা করে বলতে পারেন।তবে ব্যাপারটা যদি এমন হয় যে,আপনার আমার মাঝেই রাখতে চান,তাহলে বাদ দিন।জোর করে শুনতে চাই না আমি"জেসমিন দীর্ঘশ্বাস ফেলে।লুকিয়ে আর কি হবে?এতদিনের জমানো কথা কেউ তো শুনতে চাইল,তার কাছে না হয় সব বলেই দেয়া যাক!হাজার হোক,বুকের ভার কিছুটা হলেও কমবে,নিশ্বাস নেয়াটা ওর জন্যেই সহজ হবে।আবারো বলতে শুরু করে জেসমিন নিজের জীবনের লুকানো কথাগুলো।
"আমার মা যখন আমার খেয়াল রাখা শুরু করলেন,সেটা ছিল আমার জন্যে অনেক বেশি আনন্দদায়ক।মা তখন আমার খাওয়া, ঘুম,রূপচর্চা,পোষাক আশাক সব কিছু খেয়াল করতে শুরু করলেন।বহু বছর পর আমি একটা ভালো কিছু পাচ্চিলাম মায়ের কাছ থেকে।সেসময়ের স্মৃতিগুলো মনে পড়লে এখনও মনটা ভালোলাগায় ছুঁয়ে যায়! I wish,life would have stayed the same till end! কিন্তু সবচেয়ে জঘন্য ব্যাপার হল,এই পরিবর্তনের পুরোটাই মিথ্যে ছিল!"
"মানে?!"
"মা আমার সাথে অভিনয় করছিলেন!"
"কিন্তু কেন?একজন মা কেন তার মেয়ের সাথে এমন করবে?!"
"বলছি।যখন মা আমাকে ভালোবাসতে শুরু করল,তখন আমিও খুশি ছিলাম,মা যা বলত,তাই করতাম,হোক তা আমার যতই অপ্রিয়। দেখতে দেখতে খুব দ্রুত ঐ ছেলের সাথে আমার বিয়ের কথাবার্তা ঠিক করে ফেলল,ওর নাম ছিল রুবায়েত। রুবায়েতের সাথে আমার খুব ঘটা করে আংটি বদলের আয়োজন শুরু হয়। এদিকে আমার ভাইয়ার সাথে এক বছর আগে মায়ের ঝামেলা হওয়ায় ভাইয়া চাকরি নিয়ে সিলেট চলে গেছে,আর আসে নি।আমার আংটি বদল উপলক্ষে মাকে বলি ভাইয়াকে ডাকতে,মা সাফ সাফ মানা করে দেয়,সে ডাকতে পারবে না।অগত্যা আমিই কল দেই ভাইয়াকে,চাচ্ছিলাম এই সুযোগে ওদের মাঝের সমস্যাটা মিটাতে।কিন্তু ভাইয়াকেও রাজী করাতে পারিনি।"
YOU ARE READING
Journey (Completed✅)
Mystery / ThrillerA walkway to destiny... ইটালিতে থাকা জেসমিন আয়াজ তার জীবনকে নতুন রূপে সাজাতে,নতুন মোড় নিতে শুরু করে "জার্নি"। এই জার্নি তাকে নিয়ে যায় আরেক জার্নির পথে,সেখান থেকে আরেক জার্নিতে।একের পর এক জার্নিতে তার জীবন বদলে যায়।জার্নিই তাকে নিয়ে যায় তার এমন গন্তব...