#Journey
#১৮
জেসমিন আনমনে লেপটপের সামনে বসে আছে।লেপটপ ওর কাজের অপেক্ষা করতে করতে স্ক্রিন সেভার চলে এসেছিল,সেই স্ক্রিন সেভারও চলে গেছে,এখন স্ক্রিন অন্ধকার।তবুও জেসমিন নির্বাক,আনমনে চেয়ার হেলান দিয়ে পায়ের উপর পা তুলে তাকিয়ে তাকিয়ে আকাশ দেখছে।আকাশে কয়েক টুকরো মেঘ ছেড়া তুলোর ন্যায় ছন্নছাড়া ভাবে ভাসছে,ভাসছে জেসমিনের স্মৃতিগুলোও মনের আকাশে,ঠিক এই মেঘ গুলোর মত। মনে পড়ে যাচ্ছে গত এক মাসের কথা...
রাইফের প্রতি গোপন একটা অনুভূতি ভার্সিটি জীবন থেকেই মনের গহীনে পুষে রেখেছিল একটি অস্ফুটিত ফুলের কলির মত,যা গত এক মাসে পুরোপুরি প্রস্ফুটিত হয়ে ডালপালা মেলে এক বিরাট গাছ হয়ে গিয়েছে,শেকড়ের মত আত্মার একেবারে গহীনে তার ছোট ছোট শিরা উপশিরা ছড়িয়ে দিয়েছে,আস্বাদন করছে ওর সব খারাপ অনুভূতিগুলোকে,আর তা দিয়ে গাছ ভরে ফুল ফুটছে।কিছু ডাল ফুলের ভারে নুইয়ে পড়ছে, তবুও ফুটছে,আর পুরো গাছটাই ওর আত্মার সম্পূর্ণটা দখল করে ফেলেছে।
কিন্তু রাইফটা এসব কিছুই জানে না,টেরও পায়নি নিশ্চিত।জেসমিনের ভেতরের অনুভূতিগুলো যে প্রতিরাতের প্রতিটা শব্দের আঘাতে তীব্র থেকে তীব্রতর হয়েছে,তা বোঝার জন্য রকেট সায়েন্টিস্ট হতে হয় না,হতে হয় না প্রযুক্তি গবেষেক,কিংবা কোন কোম্পানীর এডমিন,অথবা মনসতত্ববিদ।এটুকু বুঝতে হলে দরকার গভীর চোখ যাতে ধরা পড়বে প্রতিটা কর্ম,চোখেমুখে ভালোবাসার প্রতিফলন।দরকার অতি প্রখর শ্রবণশক্তি সম্পন্ন কান যাতে ধরা পড়বে প্রতিটা উচ্চারিত শব্দের ভাঁজ।দরকার একটা স্নায়ুতন্ত্রে ভরপুর হাত যা এক স্পর্শেই বুঝে যাবে শরীরের প্রতিটি ভাঁজ,তার বেড়ে ওঠা কিংবা বুঁজে যাওয়া,নতুন করে জেগে ওঠা প্রতিটি শিহরণ, আর সে শিহরণে শিহরিত হবে সেই হাতের মালিক।দরকার ধারণার চাইতেও তীক্ষ্ণ একটা মন যা বুঝতে পারবে প্রিয় মানুষের সবটুকু!
সেরকম ইন্দ্রিয় রাইফের আছে কিনা জেসমিনের জানা নেই,আর গত তিনদিন ধরে তো এ নিয়ে রীতিমতো সন্দেহ হচ্ছে।কারণ ওর ভেতরে গজিয়ে ওঠে অনুভূতির গাছে ডাল ধরে রাইফ রীতিমতো ঝাঁকা ঝাঁকি শুরু করে দিয়েছে যাতে সব ফুল ঝরে যাবার মত অবস্থা।জেসমিন চাচ্ছিল না এই গাছে কোন কলংক লাগুক,কিংবা কোন ক্ষতি হোক,কিন্তু রাইফ তা কিছুতেই বুঝতে পারছে না।কয়েকদিন ধরে হুটহাট করে সেই প্রসঙ্গ টেনে আনছে যা ঝেড়ে ফেলার চেষ্টা জেসমিন প্রতিদিন করছে। এক প্রকার বাধ্য হয়েই রাগ করে যোগাযোগ বন্ধ করেছে।
YOU ARE READING
Journey (Completed✅)
Mystery / ThrillerA walkway to destiny... ইটালিতে থাকা জেসমিন আয়াজ তার জীবনকে নতুন রূপে সাজাতে,নতুন মোড় নিতে শুরু করে "জার্নি"। এই জার্নি তাকে নিয়ে যায় আরেক জার্নির পথে,সেখান থেকে আরেক জার্নিতে।একের পর এক জার্নিতে তার জীবন বদলে যায়।জার্নিই তাকে নিয়ে যায় তার এমন গন্তব...