#16

304 16 0
                                    

#Journey

#১৬

রাইফ চুল দুহাতে মুঠ করে খামচে ধরে, জেসমিন কি কিছুই শুনতে পায়নি?এদিকে ট্রেন দ্রুত ছুটতে শুরু করেছে,ধরা অসম্ভব!আর এটা তো বাংলাদেশ না যে ট্রেনের পিছে দৌড়ে উঠে যাওয়া যাবে! রাইফ চুল টানতে টানতে পকেটে হাত দেয়,ফোন বের করে অন্তত জেসমিনকে কথাটা বলতে হবে! পকেটে হাত দিয়ে মোবাইল খুঁজে পায় না।আরে!গেল কোথায়! সারা শরীরে খুঁজে দুম করে মনে পড়ে,মোবাইল গাড়িতে ফেলে এসেছে! এক দৌড়ে গাড়ির কাছে চলে আসে।তাড়াহুড়ো করে চাবি বের করতেই হাত থেকে পড়ে যায় চাবি।আবার তুলে গাড়ির দরজা খুলে ভেতরে বসে।ফোনে ডায়াল করে জেসমিনের নাম্বার।ওপাশে রিঙ হচ্ছে!

এদিকে জেসমিনের ভীষণ মন খারাপ লাগছে।মনে হচ্ছে এক সপ্তাহ ফুঁ দিয়ে উড়ে চলে গেল।সময় এত দ্রুত কেটে গেল! আরও বেশি খারাপ লাগছে রাইফের শেষ মুহূর্তের কান্ড দেখে।ও এরকম freak out হল কেন? ওর কি অনেক খারাপ লাগছে? একটা কল দিয়ে দেখা যাক।সিটে বসে ব্যাগে হাত দিয়ে ফোন বের করতেই দেখে রাইফ কল করছে।হাসি মুখে কল রিসিভ করে।
"What a coincidence! আমিও তোকেই ডায়াল করছিলাম। সরি দোস্ত,এভাবে চলে আসতে হল। বাস্তবতা বুঝিসই তো!"

জেসমিনের কথাগুলো রাইফের ভেতর শীতলতায় ছুঁয়ে যায়।একটা নিশ্বাস ফেলে হেসে বলে,
"ইটস ওকে।তুই এসেছিস,সেইই বেশি! সমস্যা নেই,আবার আসিস। আর যখনই কোন দরকার হয়,আমাকে জানাবি কিন্তু,আমি আছি...ঠিক আছে?"
"আচ্ছা।এই,তুই শেষে কি যেন বলেছিলি? দরজা বন্ধ হয়ে গেল তাই শুনলাম না"

রাইফ বড় করে নিশ্বাস নেয়।কপাল বেয়ে দু বিন্দু ঘাম পড়ছে।চোখ বুঁজে বলে,
"তেমন কিছু না রে।তুই সাবধানে যাস,আর আমাকে গিয়ে জানাস কিন্তু!"
"আচ্ছা, গুড বাই"
"গুড বাই"

কল কেটে মিনিট খানেক এক দৃষ্টিতে ফোনের দিকে রাইফ তাকিয়ে আছে। জেসমিনকে কিছু বলতে গিয়েও বলা হল না,সবটা মনের ভেতর রয়ে গেল।গাড়ির স্টেয়ারিং এ হাত রেখে চোখ বন্ধ করে মাথা ঠেকায়।এমন একটা কথা না বলে কতক্ষণ থাকবে?জেসমিনকে ওর দরকার!

............................

ট্রেনে বসে জেসমিন আর কি করবে,আগের সেই বইটা বের করে,সিলভিয়া ডে এর Bared to You।এবার মুখোমুখি বসেছে দুই বিদেশী, ইটালিয়ান।ওরা যে যে যার যার মত কাজ করছে,একজন গান শুনছে,আরেকজন ফোন ব্রাউজ করছে।একটা দীর্ঘনিঃশ্বাস ফেলে ও নিজেও ফোন বের করে।

Journey (Completed✅)Where stories live. Discover now