#34

203 16 1
                                    

#Journey

#৩৪

রাইফ চমকে উঠে,শুধু চমকে না,ওর সারা পৃথিবী কেঁপে ওঠে।মনে হয় যেন এক্ষুণি পায়ের নিচে কোন বড় ধরনের ভূমিকম্প ঘটে গেছে,আর তা সাইক্লোনের রূপ নিয়ে রাইফের সাজানো জীবনকে এলোমেলো করে দিয়েছে!মাথা চেপে রাইফ ধরে নাড়ায়।

"না না না,এটা হতে পারে না!আমি বিশ্বাস করি না!মা কেন এরকম করবে?"
"কেন আবার,হীরের জন্যে..."
"অসম্ভব!দেখ জেসমিন তুমি ভুল করছ,আমি জানি...!এতক্ষণ বসে বসে কি সব ছাইপাশ বললা আল্লাহ জানে,এখন আবার মাকে টানতেছ!"
"আমি কোন ভুল করিনি,সত্যি!এই দুর্ঘটনার আগে আমি জানতাম না যে মায়ের সাথে রুবায়েতের মায়ের পরিচয় আছে! সম্ভবত আমাদের বিয়ের কিছুদিন পর আমাদের ছবি কথা কথায় তাকে দেখায়।সে তখন আমাকে চিনতে পারে।ধীরে ধীরে মাকে হাত করে,তাকে লোভ দেখায়,তাকে জানায় তার ছেলের বউয়ের হাতে কি আছে!মাও সেই লোভ সামলাতে পারেনি।তাই কিলার ভাড়া করতে,তাকে টাকা দিতে এমনকি তোমাকে খুনের প্ল্যান করতেও..."
রাইফ তারস্বরে চিৎকার করে ওঠে,
"থাম থাম থাম! আমি পারতেছি না তোমার এই কথাগুলো আর নিতে!এইসব হতেই পারে না!তুমি বললেই আমি বিশ্বাস করব নাকি,হ্যাঁ?আচ্ছা,আমার মায়ের নামে যে এতগুলো কথা বললে,কোন প্রমাণ আছে,হ্যাঁ?!তুমি বললে,আর আমি বিশ্বাস করব? তখন থেকে যা যা বলতেছ,সব ফালতু,আমি জানি!"

জেসমিন মাথা নিচু করে থাকে।মাটির সাথে ওর মিশে যেতে ইচ্ছা করছে।ধীরে ধীরে শোনা যায় না এমন কন্ঠে বলে,
"হায়রে পুরুষ মানুষ! আমরা বাবা মা,আগের জীবন,নিজস্বতা সব ফেলে তোমাদের কাছে চলে আসি,আর তোমরা মায়ের উপর আঙুল উঠলেই বউকে কথা শোনাও!বাহ...আমি ফালতু বকি?খুব ভাল...প্রমাণ লাগবে তোমার?এই যে দেখ প্রমাণ! এই যে এটা তোমার মায়ের ফেসবুক আইডি।তোমার মা প্রাইভেসি রক্ষায় খুব একটা পারদর্শী না দেখাই যাচ্ছে!এই যে,এটা রুবায়েতের মা। আরো প্রমাণ লাগবে?সবচেয়ে বড় প্রমাণ আছে আমার কাছে।এক মিনিট!"

ফোন বের করে জেসমিন একটি রেকর্ড প্লে করে।সেখানে শোনা যাচ্ছে রাইফের মায়ের কন্ঠ।
"দেখ মেয়ে,তুমি বেশ বোকা,বোকা না হলে এরকম ভুল কেউ করে?কি আছে তোমার?বাড়ি,গাড়ি,প্রোটেকশন?কিছুই না। যা ছিল,সব তোমার মা উড়িয়ে দিয়েছে।যেটুকু বাকি আছে,তা আমাদের দিয়ে দাও। কথা দিচ্ছি কিছু মূল্য তো পাবেই।তবে সবচেয়ে বড় মূল্য হবে তোমার জন্য আমার ছেলের সাথে ভালভাবে সংসার করতে পারা।কেউ তোমাদের মারতে চাইবে না,কাটতে চাইবে না,তোমরা তোমাদের মত থাকবে।"

Journey (Completed✅)Where stories live. Discover now