#24

199 18 3
                                    

#Journey

#২৪

জেসমিন আর রাইফের বিস্ময়ের পরিমাণ এখন তুঙ্গে,ওদের শত্রু কোথা থেকে আসবে? জেসমিন অফিসারের কথার পুনরাবৃত্তি করে।
"আমাদের শত্রু? আমাদের শত্রু আসবে কোথা থেকে? আর আমাদের শত্রুর প্রসঙ্গই বা কেন আসবে?"
"কারণ আপনাদের গাড়ির ব্রেক কাটা ছিল"
"কি!"
"শুধু তাই না,মি.জাফারকে ছুরি দিয়ে পেটে খুচিয়ে আঘাত করা হয়েছে।মিসেস জেসমিন,আপনার লাগেজও খোলা ছিল,সেখান থেকে আমার ধারণা অনেক কিছুই মিসিং,তবে সেগুলো কি কি আমার মনে হয় আপনিই ভাল বলতে পারবেন।"

ওদের জন্য আরেকটি শক।জেসমিন কান্না করতে ভুলে গেছে।ভাগ্যিস সেলিম ইংরেজী তেমন কিছু বুঝে না,তা না হলে এতক্ষণে ও সবার নিয়ন্ত্রণের বাইরে চলে যেত।রাইফ উঠে বসার চেষ্টা করতে করতে বলে,
"আমরা নির্ভেজাল মানুষ,আমাদের গাড়ির ব্রেক কাটার মত শত্রু কোথা থেকে আসবে!"

অফিসা হাত চুলকায়।
"মি ড়াইফ,আপনি ভাবছেন শত্রুকে আলাদা করে চেনা যায়?বা তারা বলে কয়ে আসে যে সে আপনার শত্রু?কক্ষণো না।মানুষের আচার ব্যবহার থেকে বুঝে নিতে হয় কে শত্রু আর কে মিত্র।তা বলুন,আপনাদের কাউকে সন্দেহ হয়?"

স্বামী-স্ত্রী দুজনে মুখ চাওয়া চাওয়ি করে।সন্দেহ করার মত সেরকম কেউ আছে কি?জেসমিন এসময় অফিসারের দিকে ফিরে।
"আমি আমার লাগেজ,ব্যাগেজ দেখতে চাই।"
"এগুলো আপাতত পুলিশ কাস্টডিতে আছে।আপনারা সুস্থ হোন,তারপর আমরা সেদিকে আগাতে পারব"
"আমি সুস্থ বোধ করছি অফিসার।"
জেসমিনের এরূপ শক্ত কথা শুনে রাইফ ওর মুখের দিকে তাকায়।কে বলবে এই কিছুক্ষণ আগেও মেয়েটা হাউমাউ করে প্রায় বিলাপ করছিল?রাইফ কিছু বলতে মুখ খুললেই জেসমিন হাত তুলে ওকে থামিয়ে দেয়।অফিসার শীতল দৃষ্টিতে দুজনকে দেখে।
"ঠিক আছে,আপনি আমার সাথে আসুন"
জেসমিন শক্তপায়ে দাঁড়ায়।এখন ওর ব্যাথার অনুভূতি কমে গেছে।আমাদের ব্যথার অনুভূতি হয় কারণ আমাদের আঘাতপ্রাপ্ত অঙ্গ ব্রেনে সিগনাল পাঠায়।কিন্তু যখন ব্রেনে এরচেয়ে বড় কোন আঘাতের সিগনাল আসে,তখন আগের সিগনাল অপেক্ষাকৃত দুর্বল হয়ে যায়।জেসমিনের এখন তাই হয়েছে,ওর মাথা,হাত পায়ের ব্যথা সেভাবে আর অনুভূত হচ্ছে না।

Journey (Completed✅)Where stories live. Discover now