#39

185 14 1
                                    

#Journey

#৩৯

রাইফ জানতে চায় জেসমিনের কাছে,
"কি করলে আমাদের উপর এই ঝামেলা কমবে?"
"দেখো,চারশ কোটি টাকা মানে অনেক কিছু!শুধু দু তিনটে মানুষের জীবন নিয়ে নেয়া না,পুরো একটা পরিবারকে মেরে ফেলার জন্য যথেষ্ট এই টাকা।তাই আর যাই হোক,এই হীরে গুলোকে ঘাড় থেকে সরিয়ে অন্য কিছু করতে হবে"
"কি যে বলো না!এত দামী হীরে এই জীবনে দেখার ভাগ্য আর কখনো হবে নাকি?!আমি এই হীরেগুলো মরার আগে একবার হলেও দেখতে চাই!"
"দেখো,লোভ কিন্তু মানুষকে মারে!খবরদার,হীরের প্রতি লোভ দেখাবা না!"
"আরে বাবা,আমি তো হীরে দেখার লোভার দেখাচ্ছি,নেয়ার লোভ না"
"এই দেখার লোভটাই কাল হবে পরে!তোমার মা তোমাকে আমাকে সবাইকে মেরে দিবে"

রাইফ মুখ ভেংচি কাটে।জেস বাবুকে ঠিকভাবে শুইয়ে মাথাটা বালিশে এলিয়ে দেয়।তারপর স্বামীর সাথে কিছুটা গা ঘেঁষে শোয়।রাইফ আস্তে করে ওর মাথায় হাত বুলায়।
"খারাপ লাগছে খুব?"
"উম,পেট ব্যথা করছে।সাথে কোমর,পাও ব্যথা করছে"
"আজ তোমার একদম শুয়ে থাকার দরকার ছিল,অথচ তোমার সেরকম বিশ্রাম হয়নি"
"যা হয়েছে চলবে।এখন আমার মাথায় একটু হাত বুলাও"

রাইফ জেমিনের মাথা টিপে দিতে থাকে।
"শোনো,আমি বলি কি,এসব চিন্তা মাথা থেকে সরাও,এসব নিয়ে চিন্তা করার আরো সময় পাবে"
জেসমিন চোখ বন্ধ অবস্থায় কিছুটা নিচু স্বরে বলে,
"ভাবতাম না,একেবারে ভাবতাম না।তোমার ঐ পাঁজী মা আমাকে ভাবতে বাধ্য করল"
"তা সে আর কি বলল যে তুমি এসব ভাবছ?"
"সেই পুরোনো কথা,তার সাথে বাবুকে নিয়েও কিছু থ্রেট দিল,এই আর কি"
"মেরে ফেলব,একেবারে মেরে ফেলব সবগুলোকে!"
"আরে,আমাকে মারবা নাকি!এরকম জোরে মাথায় টিপে দিচ্ছ কেন!শোনো,আমি ভাবছি এই হীরে গুলো দিয়ে আমাদের নিজেদের কোন কাজে লাগিয়ে ফেলি"
"যেমন?"
"আমাদের গ্রামের মানুষ গুলো অনেক গরীব।ওরা সবাই শহরে চলে আসছে কিছু টাকার জন্য।শহরে মানুষ বেড়ে যাচ্ছে,গ্রামে সুন্দর বাড়ি ঘর হচ্ছে,কিন্তু তেমন কেউ সেখানে থাকছে না।আমি ভাবছি,একটা ফ্যাক্টরী খুলব যেখানে গ্রামের দুঃস্থ মানুষগুলো কাজ করবে,যেমন মনে কর মাছের হ্যাচারী,সাইন্টিফিক নার্সারী,এগুলো কাজে লাগবে।পাশাপাশি দেশি কাপড়ের গার্মেন্টসও দেয়া যায়,আরো অনেক প্ল্যান আছে"
"ওরে বাবা! তুমি তো একবারে সব উন্নয়ন করে ফেলতেছ! এত কিছু কি একবারে হয় নাকি!"
"কেন হবে না!তুমি চারশ কোটি টাকা মানে বোঝো?!"

Journey (Completed✅)Where stories live. Discover now