#15

257 19 1
                                    

#Journey

#১৫

জেসমিন তৈরি হয়ে হোটেলের লবিতে এসেছে।সেখানে এসে রুমের চাবি সহ বিল মেটাচ্ছে।পিছনে সোফায় যে রাইফ বসে আছে,সেটা ও দেখেনি।হাতের ট্রলি নিয়ে ঘুরতেই রাইফকে দেখে অবা হয়।
"কিরে,তুই এখানে চলে আসলি যে!"

রাইফ উঠে দাঁড়ায়। জেসমিন একটা মেরুন রঙের লং স্কার্ট আর গোল্ডেন টপ্স পড়েছে,সাথে মাথায় আছে মেরুন রঙের হিজাব।মেয়েটা বরাবরের মতই হাল্কা সাধারণ সাজ সেজেছে,কিন্তু ওর সম্পূর্ণ সাজ মিলিয়ে অসাধারণ লাগছে।রাইফ কিছুক্ষণ পুরোনো বান্ধবীকে দেখে।ওর ড্রেসের রঙটা মনে হয় ওর সৌন্দর্য্য আরো ফুটিয়ে তুলেছে।নাহ,ওর চয়েজ আছে বলতে হবে।এত সাধারণ হওয়ার পরও অসাধারণ!রাইফকে একদৃষ্টিতে এভাবে তাকিয়ে থাকতে দেখে জেসমিন কাছে এসে চোখের সামনে হাত নাড়ে।
"কিরে,এভাবে তাকিয়ে আছিস যে!"
রাইফের ধ্যান ভাঙে।হেসে বলে,
"তোকে এগিয়ে দিতে এসেছি।"
"আরে,সেটার দরকার কি ছিল!আমি যেতে পারব তো"
"আমার কোন বন্ধু তো আমাকে দেখতে ইটালী আসে নি,আমাকে এত খোঁজে নি,আমার জন্যে এতটা কষ্টও করেনি!সেখানে যে এসেছে,তাকে অন্ততঃ এগিয়ে দেয়াটা কি আমার উচিত না?"
জেসমিন হাসে।
"তার মানে তুই শুধু দায়িত্বের তাড়নায়ই এসেছিস?"
"তুই জানিস আমার সাথে তোর কোন দায়িত্বের সম্পর্ক নেই,যা আছে সম্পূর্ণটা আত্মার আর মনের।তাই তো আজ আমরা এখানে... যাই হোক।চল,ট্রেন মিস হয়ে যাবে নাহয়।

রাইফ গাড়ি নিয়ে এসেছে।ওর লাগেজটা পেছনে রেখে ড্রাইভারের পাশের দরজা খুলে পেছনে এক হাত ভাঁজ করে দাঁড়ায়,জেসমিনকে বসতে আহবান করছে।জেসমিন হেসে সেই সিটে বসে।দরজা লাগিয়ে রাইফ ড্রাইভিং সিটে বসে।মনে মনে ভাবে,ছেলেটা ভালই ভদ্রতা দেখাচ্ছে,ঘটনা কি?
"কিরে,আমার সাথে হঠাৎ এত ভদ্রতা?জানিস তো, অতি ভক্তি চোরের লক্ষণ যে?"
"হা হা!কেন, আমি কি অভদ্রতা করেছি কোন তোর সাথে?
" তা করিস নি!তবে এখন এভাবে বসতে দিলি...দরজা খুলে দিলি...তাই বললাম আর কি!"
"আরে,তেমন কিছু না।আসলে তুই চলে যাচ্ছিস তো, তাই আর কি।ভদ্রতা দেখানোর আর কোন সুযোগ তো আসবে না!"
"বুঝলাম! একটা প্রশ্ন করি?"
"শিওর"
"আমাকে মিস করবি?"

Journey (Completed✅)Where stories live. Discover now