প্রথম ভাগ

277 8 2
                                    

কলেজের প্রত্যেকটা বছর আমি যে দিনটার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করি সেটা হলো "Cultural Fest Day"

আমাদের কলেজে প্রতি বছর দুটো বড় event হয় ১) নবীনবরণ আর ২) annual fest

নবীনবরণটা পুরোপুরি freshers কেন্দ্রিক। আমরা শুধু ওখানে volunteer আর organisationএর কাজ টুকু করি। কিন্তু annual festটা হলো রকমারি জিনিসের সমাহার। ঠিক ফেব্রুয়ারির শেষ বা মার্চের শুরুর দিকে এইটা হয় এটা তিন ভাগে বা তিন দিনে ভাগ করা হয়।
১) Technical Fest
২) Sports festa
৩) Cultural Fest

প্রত্যেক বছর আমি এই তিনটে দিন সারা কলেজ তিড়িং-বিড়িং করে লাফিয়ে বেড়াই volunteer হয়ে। কিন্তু আমি যেটার জন্য সারা বছর অপেক্ষা করি সেটা হলো লাস্ট দিনটা মানে cultural fest

আসলে উদ্দেশ্য cultural festও, আসল উদ্দেশ্য তো তারপরের চমক। যেটা হলো গিয়ে DJ night

6টার alarmটা বাজতেই ধরফড়িয়ে ঘুম থেকে উঠলাম এমনিতেই লাস্ট দুটো দিন বিশাল ধকল গেছে, কিন্তু আজকের দিনটা সবচেয়ে গুরুত্বপূর্ণ। তাড়াতাড়ি উঠে ফ্রেশ হয়ে, হালকা সাজগোজ করে, একটা শাড়ি পরে নিলাম। পরার পরে মনে হলে," বাবার choice মানতে হবে! শাড়িটা যা লাগছে না!" এরপর চটপট একটা ব্যাগে আজকের রাতের জন্য একটা পার্টি wear আর কিছু দরকারি জিনিস pack করে, ফ্ল্যাটের সব দরজা জানালা ভালো করে লাগিয়ে বেরিয়ে পড়লাম। হ্যাঁ, আমি একাই থাকি। বাবার চাকরি সূত্রে পাওয়া ফ্ল্যাটটায় সম্পুর্ন আমার রাজত্ব। বাবা আসে না। আমাদের আসল বাড়িতে থাকতেই পছন্দ করে। বাবার শহরের গোলমাল এক্কেবারে পছন্দ না। কিন্তু আমাকে কলেজ সূত্রে থাকতে হয়।

আজ আর বাসে-ট্রেনে নয়। আজ একটা cab বুক করে উঠে পড়লাম। শাড়ি পরে এই শুক্রবারের বাজারে daily passengerদের গুঁতো খেতে ইচ্ছা করছে না।

সোজা গিয়ে নামলাম মৌমিতার বাড়ির সামনে। আমার কলেজের বন্ধুগুলোর মধ্যে ওর বাড়িটাই সবচেয়ে কাছে। হেঁটে 2 মিনিটেরও কম লাগে।

কলিংবেল বাজাতেই ওর মা দরজা খুলে দিলো।

আমি: aunty কেমন আছো?

মৌমিতার মা:- খুব ভালো আছি রে। ও মা! তোকে শাড়িতে কি সুন্দর লাগছে! আমি মৌ-টাকে কত করে বললাম আজকের দিনটা শাড়ি পরে। এই মেয়েটা যদি শোনে আমার কথা

শেষ থেকে শুরুWhere stories live. Discover now