অষ্টম ভাগ

95 4 0
                                    

#15 দিন পর#

Jobএ apply করা, বাবাকে মানানো, Korea ফিরে আসার সব বন্দোবস্ত করা, হালকা shopping এসবের মধ্যে দিয়ে 15দিন কিভাবে কেটে গেল বুঝতেই পারি নি। আমি India থেকে চলে যাচ্ছি শুনে মৌ আর অনিকেত কষ্ট পেয়েছিল but আমাকে Jobটা নিয়ে অনেক উৎসাহ জুগিয়ে গেছে।

এখন দা'ভাইয়ের গাড়িতে, দা'ভাইয়ের পাশে বসে আছি। দা'ভাই নিজে drive করে আমাকে receive করতে এসেছিল airportএ। এতদিন পরে Korea ফিরে এসে অদ্ভুত লাগছে। আমাকে এত চুপচাপ বসে থাকতে দেখে দা'ভাই বলে উঠলো,"কি রে! মন খারাপ?"

আমি:- নাহ

Hoseok:- তাহলে এত চুপচাপ বসে আছিস

আমি(বাইরের দিকে তাকিয়ে):- জানিস তো আমি যে কোনোদিন আবার ফিরে আসবো সেটা কল্পনাও করি নি। সবকিছু কেমন যেন অবাস্তব মনে হচ্ছে।

Hoseok(দীর্ঘশ্বাস ছেড়ে):- আমি জানি আগেরবার তুই এখান থেকে যাওয়ার সময় সব ভালো স্মৃতি নিয়ে যেতে পারিস নি। মায়ের চলে যাওয়া, বাবার দিশেহারা অবস্থা, সব বন্ধুবান্ধবদের থেকে যোগাযোগ বিচ্ছিন্ন হওয়া, Yoongiএর সাথে ছাড়াছাড়ি।

Yoongiএই নাম শুনে মনটা কেমন যেন করে উঠলো। 6দিন হয়ে গেছে আমার সাথে কোনো যোগাযোগ করে নি। আমি জানি ও ব্যস্ত থাকে কাজে কিন্তু India থেকে আসার পর কোনোদিন এতদিন কথা না বলে থাকি নি। মনের যে দ্বিধা সংকোচগুলো মুছে যাচ্ছিল সেগুলো আবার কেমন কালো মেঘের মতো জমতে শুরু করেছে। টপিক ঘোরানোর জন্য বললাম,"এই দা'ভাই, আমি কোথায় থাকবো?"

Hoseok(রাস্তায় চোখ রেখে):- কোথায় থাকবো মানে কি? তুই আমার সাথে থাকবি।

আমি:- উফ, সে তো জানি। আমি বলছি কোথায়? মানে তুই আমাকে কখনো বলিস নি তুই কোথায় থাকিস

শেষ থেকে শুরুWhere stories live. Discover now